Advertisement

রূপচর্চা ও বিউটি টিপস

২০১৯ – এ আসর মাতাবে এই ৬টি হেয়ারস্টাইল (2019 Hairstyle Trends In Bengali)

Doyel BanerjeeDoyel Banerjee  |  Jan 28, 2019
২০১৯ – এ আসর মাতাবে এই ৬টি হেয়ারস্টাইল (2019 Hairstyle Trends In Bengali)

Advertisement

যেমন বেণী তেমনি রবে চুল ভিজাব না! সেটা বললে কি হয়? নতুন বছরে আপনি কত কিছু নতুন করছেন। বাড়ির ডেকরেশান পালটাচ্ছেন, নিজের লুক পালটাচ্ছেন, সম্পর্কের সমীকরণও পালটাচ্ছেন। আসলে প্রতি বছরেই তো আমরা একটু একটু করে নতুন হয়ে উঠি। তাই না? তাছাড়া মাঝে মধ্যে নিজেকে নিয়ে একটু এক্সপেরিমেন্ট মন্দ কীসের? সুতরাং আপনি যদি ২০১৮ তে প্ল্যান করে থাকেন আগামী বছরে চুল কাটবেন, তাহলে সেই শুভ মুহূর্ত এসে গেছে। তবে তার আগে জেনে নেওয়া দরকার এই বছরে কোন ধরনের হেয়ার স্টাইল (Hairstyle) ইন থিং হয়েছে। কারণ কোন হেয়ারস্টাইল (Hairstyles) এখন বাজারে চলছে (Trendy) সেটা না জানলে মুশকিল।  মানে ২০১৯ (2019)  এ আসর মাতাবে (Hairstyle Trends) কোন ধরনের চুলের স্টাইল আসুন দেখে নেওয়া যাক কোনগুলো।

আরো পড়ুনঃ সব রকম চুলের জন্য একগুচ্ছ সহজ হেয়ারস্টাইল

২০১৯ এর ৬ টি ট্রেন্ডি হেয়ারস্টাইল (Top Trendy Hairstyle In 2019)

ব্লান্ট জ’লাইন বব (Blunt Jawline Bob Hair Cut)

Jawline Blunt Bob Hair Cut POPxo Bangla

একদম ছোট করে বব কাটতে মন চাইছে না বুঝি? তাহলে চুলের লেংথ রাখুন নিজের জ’লাইন পর্যন্ত। এতে আপনার চুলের ভলিউমও অনেক বেশি দেখাবে। ব্লান্ট বব (Blunt Bob) হলে চুল যখন কানের পিছনে রাখবেন দেখবেন একটা এ-লাইন এফেক্ট হচ্ছে। সোজা চুলে এই কাট (Hairstyles) বেশি ভালো লাগে। তবে চুল কোঁকড়া বা ঢেউ খেলানো হলেও অসুবিধে নেই। আপনার মুখ যদি লম্বাটে ছাঁদের বা ওভাল হয় তাহলে জ’লাইনের বেশি চুল রাখবেন না। মুখ গোল বা ডায়মন্ড শেপ হলে একটু লেংথ বাড়িয়ে নেবেন এতে মুখ একটু লম্বাটে লাগবে।

নতুনরূপে শ্যাগ (Shag Hair Cut)

Shag Hair Cut POPxo

নতুন হেয়ারস্টাইল মানেই চুল ছোট করে কাটা নয়। এর উলটোটাও হতে পারে। অর্থাৎ চুল ছোট থেকে বড় করাটাও স্টাইল। আর এক্ষেত্রে নতুন রূপে অবতীর্ণ হতে চলেছে শ্যাগ স্টাইল (Shag Hairstyle)। যারা এই হেয়ারস্টাইল সম্পর্কে বেশি জানেন না, তাদের বলি কাঁধ পর্যন্ত অবিন্যাস্ত লেয়ার কাটই হল শ্যাগ। মাথার সমস্ত চুল মাথা ঝুঁকিয়ে নীচের দিকে নিয়ে আসুন। ড্রায়ার দিয়ে চুল শুকিয়ে অল্প একটু সিরাম লাগালেই শ্যাগ লুক চলে আসবে।

বব অ্যান্ড ব্যাংস বা ফ্রিঞ্জ (Bob With Bangs) 

Bob With Bangs Hair Cut POPxo

এই হেয়ারস্টাইলকে সুপার ট্রেন্ডি (Hairstyle Trends) আখ্যা দিয়েছেন হেয়ার স্টাইলিস্টরা। নিজের বব কাট নিয়ে যারা খুশি আছেন কিন্তু তাতেই অন্য মাত্রা যোগ করতে চাইছেন, তাদের জন্য এই স্টাইল আদর্শ।সোজা চুল হলে মুখের আকারের কথা মাথায় রেখে ফ্রিঞ্জ (Fringe Hairstyle) করবেন। 

গ্রোন আউট পিক্সি (Grown Out Pixie Cut)

Grown Out Pixie Cut POPxo

৯০-এর দশকের পিক্সি কাট (Grown Out Pixie Cut) আবার ফিরে আসছে স্বমহিমায়। মাথার দুদিকে এবং পিছনে চুল ছোট করে কাটা আর সামনের দিকে এবং কপালের উপর লম্বা, চপি লেয়ার হল পিক্সি কাট। আপনার মুখ যদি গোল হয় তাহলে তাহলে সামনের দিকে চুল বেশি বড় রাখবেন। মুখ লম্বা হলে কপালের উপর ফ্রিঞ্জ বেশি বাড়াবেন না। মাঝে মধ্যে মেসি ফ্রিঞ্জ (Messy Fringe) করলেও দেখতে ভালো লাগবে।

কার্টেন ব্যাংস (Curtain Bangs Haircut)

Curtain Bangs Hair Cut POPxo 3

বব অ্যান্ড ব্যাংসের পরেই সর্বাধিক বেশি চর্চায় আছে কার্টেন ব্যাংস হেয়ারস্টাইল (Curtain Bangs Haircut)। কার্টেন অর্থাৎ পর্দা। এখানে চুলে প্রচুর ভলিউম যোগ করে অনেকটা ফ্রিঞ্জ বা ব্যাংস রাখা হয়। এটাও রেট্রো লুক নিয়ে আসবে আপনার চেহারায়। তাছাড়া এই স্টাইল করার একটা প্লাস পয়েন্ট হল এই যে এটা মেনটেন করা খুব সোজা।

লং হুইস্পি লেয়ার (Long Wispy Layered Haircut)

Long Wispy Layered Hair Cuts POPxo

লম্বা লেয়ার সব সময় সব রকম মুখের সঙ্গে মানানসই হয়। লম্বা, ঢেউ খেলানো বা কোঁকড়া চুলে এই কাট ভালো লাগে। তবে চুল যদি পাতলা হয় বেশি লেয়ার যোগ করবেন না এতে চুল আরও পাতলা লাগবে।  

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!