Festive

রাত পোহালেই আলোর উৎসব, কেমন সাজবেন দীপাবলিতে ?

Indrani BoseIndrani Bose  |  Nov 12, 2020
রাত পোহালেই আলোর উৎসব, কেমন সাজবেন দীপাবলিতে ?

আজ রাত পোহালেই দীপাবলি  (diwali 2020 ) বা বাঙালির কালীপুজোও বটে । আর তারও একদিন পর ভাইফোঁটা । অর্থাৎ, সপ্তাহ শেষের এই সময় খুশির সময় । উৎসেবর মরশুমে যেমন নিজের ঘরকে যত্ন সহকারে সাজিয়ে নেওয়ার থাকে । একইসঙ্গে নিজেকেও তে সাজাতে হবে । এবার করোনা আবহে অনেক কিছুর পরিবর্তন হয়েছে ঠিকই । উৎসবের আলোও খানিকটা ম্লান হয়েছে । কিন্তু আলো তো জ্বলবেই । আশপাশে তাকালে বোঝাই যাচ্ছে কালীপুজো এসে গিয়েছে । সবার বাড়ি আলোয় সেজে উঠেছে জ্বলছে । একইসঙ্গে সেজে উঠেছে কি আপনার আলমারি ? কেমন আপনার দীপাবলির সাজ ( fashion tips for diwali ) ?

 

অনেকেরই কালীপুজোর দিন ( kali puja ) এবং তারপর দিনও কোনও অনুষ্ঠানের পরিকল্পনা থাকে । অনেকে বন্ধুদের সঙ্গে বা পরিবারের সঙ্গে মিলে আড্ডাও দেন । ঝলমলে আলোর রোশনায় সমস্ত দুঃখ ম্লান হয়ে যায় । একইসঙ্গে আপনাকেও ম্লান দেখালে কি চলবে ? কালীপুজোর সকাল থেকে ভাইফোঁটার দিন পর্যন্ত এক একটি ট্রেন্ডি পোশাকে নিজেকে সাজিয়ে তুলুন । হয়ে উঠুন অনন্যা ।

ঝলমলে সাজগোজেও থাকুক এলিগেন্স

দীপাবলি (diwali 2020 ) আলোর উৎসব ৷ তাই পোশাকেও সেই ছোঁয়া থাকবে । হবে জাঁকজমকপূর্ণ ৷ কিন্তু তাই বলে কি এলিগেন্সের কমিত হতে পারে ? তাই দীপাবলির রাতে পরতে পারেন অতিরিক্ত ঝুলওয়ালা স্কার্ট ( fashion tips for diwali ) ৷ সঙ্গে পরুন ক্রপ টপ ৷ যা আপনার সাজে নতুনত্ব এনে দেব ৷

দীপাবলির সকালে সাদার স্নিগ্ধতা

দীপাবলির (diwali 2020 ) দিন সকালে সাদা রঙের কোনও কামিজ বা শাড়িও পরতে পারেন । সাদার উপর হালকা সোনালি কাজ করা শাড়ি কিন্তু আপনাকে বেশ মানাবে । তার সঙ্গে কানে একটা ঝুমকো পরুন । টিপও পরতে পারেন চাইলে । মনে রাখবেন, সামান্য একটি টিপের ছোঁয়া কিন্তু আপনার লুকই পালটে দিতে পারেন । সালোয়ার-কামিজ পরলে সাদা রঙের সালোয়ারের সঙ্গে আপনি সোনালি রঙের দোপাট্টা বা ওড়না নিতেই পারেন ( fashion tips for diwali ) । বা হালকা গোলাপি রঙও ট্রাই করতে পারেন । মিলিয়ে জুতো পরুন । হয়ে উঠুন সেরার সেরা ।

সাজেও থাকুক স্নিগ্ধতা

হাল্কা সাজ পছন্দ ?

আমরা অনেকেই আছি, যাঁরা খুব সাজগোজ করতে পছ্ন্দ করি না । কিন্তু তাঁদেরও দীপাবলির দিন ফিকে দেখালে চলবে না । এমন কোনও পোশাক পরতে হবে, যাতে আপনাকে এমনিই ভীষণ সুন্দর দেখায় । এবং দেখায় সবার থেকে আলাদা । টিউনিক পরতে পারেন ৷ শর্ট বা লং পালাজো প্যান্টসও পরতে পারেন ৷ তাতে যদি এমব্রয়ডারি কাজ থাকে, তাহলে তো কোনও কথাই নেই ৷

শো-স্টপার শাড়িই

বাঙালি উৎসব মানেই প্রথম পছ্ন্দ শাড়িই । যে কোনও পোশাককে টেক্কা দিতে আপনার শাড়িই যথেষ্ট । আপনি ট্রেন্ডি কোনও শাড়ি পরতে পারেন ( fashion tips for diwali ) । বা ট্র্যাডিশনাল শাড়িই পরুন একটু অন্যভাবে । দীপাবলিতে আপনাকেই সবার থেকে আলাদা লাগবে । আর না হয়তো পছন্দ মতো ব্লাউজ এবং গয়নার সঙ্গেও আপনার শাড়ি ঝলমলাতে পারে । তাতেও কোনও কমতি হবে না ।

একটু অন্যভাবে পরুন শাড়িই

ভাইফোঁটার দিন পরুন উজ্জ্বল রঙ

দীপাবলির ( diwali 2020 ) পরেই ভাইফোঁটা । এমনিই খুব খুশির দিন । হয়তো ওদিন আপনার দাদা বা ভাইয়ের সঙ্গে অনেকদিন পর দেখা হচ্ছে । মজা, আড্ডায় রিল্যাক্স থাকাও প্রয়োজন । সুতির কোনও ট্রেন্ডি হালকা পোশাক পরতে পারেন । তবে কালার প্যালেটে উজ্জ্বল রঙ থাকা চাই । রাখতে পারেন সাদা, আইভোরো, ধূসর বা সোনালি । চেষ্টা করতে পারেন হালকা হলুদ রঙও । আপনার থেকে কেউ চোখ সরাতেই পারবে না !

বেশ কয়েকটি ফ্যাশন টিপস নিয়ে আলোচনা করলাম । হাতে কিন্তু আর বেশি সময় নেই । দেরি করলে চলবে না । ঘর নিশ্চয়ই উৎসেবর আলোয় সাজিয়েছেন, এবার নিজেকেও সাজিয়ে ফেলুন দেখি !

 

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!
বাড়িতে
থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!