Advertisement

ফ্যাশন

প্রেগনেন্সি বলে কি স্টাইলের সঙ্গে সমঝোতা? ট্রাই করুন এই পোশাকগুলো

Indrani BoseIndrani Bose  |  Jan 4, 2021
প্রেগনেন্সি বলে কি স্টাইলের সঙ্গে সমঝোতা? ট্রাই করুন এই পোশাকগুলো

Advertisement

প্রেগনেন্সির সময় বা গর্ভাবস্থায় আমাদের অনেক পুরনো পোশাকই আর গায়ে আঁটতে চায় না। সেই সময়ের জন্য নতুন করে আমাদের পোশাক কিনতে হয়। কী পোশাক পরব, কী পরলে আমাদের কম্ফোর্টেবল লাগবে, এসব অনেক কিছুই আমাদের ভাবতে হয়। কিন্তু গর্ভাবস্থা বলে কি কোনও ভাবে স্টাইলিং স্যাক্রিফাইস করা হবে? একদমই না। একইসঙ্গে যেমন গর্ভাবস্থার আনন্দ অনুভব করবেন, তার সঙ্গেই আপনার ফ্যাশন ও ড্রেসিং একদম ঠিক থাকবে। প্রেগনেন্সিতে কী পোশাক পরবেন, বলে দিচ্ছি আজ আমরাই (maternity dresses during pregnancy) ।

গর্ভাবস্থায় আমাদের শারীরিক কিছু পরিবর্তন হয়। সবারই ওজন বাড়ে। তাই এই সময় আমাদের যথেষ্ট সতর্ক থাকতে হয়। এই গর্ভাবস্থার জন্য বিশেষ কিছু পোশাক পাওয়া যায়। বা আমরা নিজেরাও সেই সব বিশেষ পোশাক বেছে নিতে পারি। কিংবা প্রতিদিনের পোশাক দিয়েই আমরা বিশেষ স্টাইলিং করতে পারি।

স্ক্যাটার ড্রেস

এই ধরনের পোশাক আপনি যেমন সাধারণ সময় পরতে পারেন। একইভাবে আপনি পরতে পারেন আপনার গর্ভাবস্থাতেও। কোমর পর্যন্ত এই পোশাক চাপা হয়। তারপরের অংশ সামান্য ঘের দেওয়া হয়। ফলে আপনার বেবি বাম্প বা তার পরবর্তী শারীরিক পরিবর্তন অনেকটাই মানানসই হয়ে ওঠে এই পোশাকে। আপনাকে দেখতেও লাগে সুন্দর। এদিকে আপনার কম্ফোর্টও বজায় থাকে (maternity dresses during pregnancy)।

ফ্লেয়ারড ড্রেস

গর্ভাবস্থায় আপনি পরতে পারেন এই পোশাক

ফ্লেয়ারড ড্রেস বিশেষত গর্ভাবস্থায় আপনি পরতে পারেন। এই ধরনের পোশাকে (maternity dresses )অনেকটাই ঘের থাকে। কোমরের উপর অংশ পর্যন্ত চাপা হয়। ফলে আপনি এই পোশাক পরলে আপনার শারীরিক পরিবর্তন অনেকটাই মানান সই হয়ে ওঠে। আপনাকে দেখতেও লাগে সুন্দর, আপনি ফ্যাশনাবেল থাকেন। হবু মা কি কোনও ভাবে ফ্যাশনের সঙ্গে সমঝোতা করতে পারেন?

কাফতান

কাফতান সব সময়ই মার্কেটে ইন

গর্ভাবস্থায়  এই কাফতান পরার পরামর্শ আমরা সবসময়ই দেব । কাফতান (maternity dresses)সাধারণ ভাবেই খুব ঢিলে পোশাক হয়। অন্যান্য সময়ও যেমন আপনি কাফতান পরতে পারেন। একইভাবে আপনার গর্ভাবস্থার বিশেষ সময়েও আপনি কাফতান পরতে পারেন। এই ঢিলেঢালা পোশাকের সঙ্গে অবশ্যই অ্যাকসেসরিজের দিকও সতর্ক হন।

ওভারল্যাপ ড্রেস

ওভারল্যাপ ড্রেস পরুন

ওভারল্যাপ ড্রেস সম্পূর্ণটাই ঢিলে হতে পারে। আবার বুকের নিচ পর্যন্ত চাপা হতে পারে। তারপরের অংশ সাধারণত ঢিলেই হয়। গর্ভাবস্থার জন্য বিশেষ ওভারল্যাপ ড্রেস পাওয়া যায়। এথনিক ও ওয়েস্টার্ন দুরকম ক্ষেত্রেই আপনি এই বিশেষ পোশাক (maternity dresses)পাবেন। যে কোনও ই-কমার্স ওয়েবসাইটেই আপনি এই পোশাক পেয়ে যাবেন।

ম্যাটারনিটি স্কার্ট

আপনি এই ম্যাটার্নিটি মিডি স্কার্ট কি পরেছেন? এখনও না ট্রাই করে থাকলে অবশ্যই আপনার এই বিশেষ সময়ে ম্যাটার্নিটি মিডি স্কার্ট ট্রাই করুন। সুতির স্কার্ট নিতে পারলে বেশি ভাল হয়। আপনিও কম্ফোর্টেবল থাকবেন, আপনাকে দেখতেও সুন্দর লাগবে।

আনারকলি সালোয়ার

আনারকলি সালোয়ার পরতে পারেন

কিছু কিছু পোশাক থাকে, যা কখনওই আউট অফ ফ্যাশন হয়ে যায় না। বিভিন্ন ভাবে পরবর্তী সময়ে ফিরে আসে। তবে এই কথা ঠিক, এক সময় সেই পোশাক মার্কেটে যতটা ইন থাকে, অন্য সময় বাজার কম গরম করে সেই পোশাক। আনারকলি সালওয়ার অনেকটা সেরকমই। আপনার এই বিশেষ সময়ে আপনি যখন ফিট কোনও পোশাক পরতে পারছেন না, সেই সময়ে ভরসা রাখুন আনারকলি সালওয়ারে। আপনাকে দেখতেও সুন্দর লাগবে। আপনি কম্ফোর্ট বোধ করবেন।

মূল ছবি – ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!            

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!