ADVERTISEMENT
home / ফ্যাশন
প্রত্যেক মহিলার সংগ্রহে এই কয়েকটি ওড়না থাকতেই হবে!

প্রত্যেক মহিলার সংগ্রহে এই কয়েকটি ওড়না থাকতেই হবে!

ওড়না বা দোপাট্টার সাহায্য়ে স্টাইলিং কিন্তু এখন ফ্যাশনে ট্রেন্ড! শুধুমাত্র এথনিক পোশাকের সঙ্গেই যে ওড়না নেওয়া যায় তা কিন্তু নয়। এমনকী ওয়েস্টার্ন পোশাকে বা ফিউশন আউটফিটকে আরও আকর্ষণীয় করে তোলার জন্য একটা ওড়নাই যথেষ্ট। ফর্ম্যাল পোশাকের থেকে ফেস্টিভ পোশাক, সব কিছুর সঙ্গেই আপনি ওড়না পরতে পারেন। অফিসে যদি কুর্তা পরে যান, তার সঙ্গে আপনি ওড়না নিতে পারেন। আপনার দৈনিক লুকে পরিবর্তন আসবে। তাই কয়েকটি ওড়না আপনার সংগ্রহে থাকতেই হবে। আসুন জেনে নেওয়া যাক কোন কোন ওড়না আপনার সংগ্রহে (types of dupattas) থাকবেই…

 

খাদি ওড়না

এই ওড়না এখন ফ্যাশনে যথেষ্ট ইন। সুতির এবং সিল্ক দুই মেটেরিয়ালের এই ওড়না আপনি পাবেন। এছাড়াও সুতির খাদি ওড়না হলেও সিল্কের পাড় দেওয়া হয়। সেরকম ওড়নাও ট্রাই করতে পারেন। দেখতে বেশ ভাল লাগে। অফিসে যাওয়ার সময় পরতে পারেন। এছাড়াও অন্য় কোনও অনুষ্ঠান বা আউটিংয়েও একটি সাধারণ অথচ আকর্ষণীয় লুকের জন্য় আপনি এই ওড়না (types of dupattas) পরতে পারেন।

ADVERTISEMENT

ইন্ডিগো ব্লক প্রিন্ট ওড়না

এই ধরনের ওড়না (types of dupattas) এখন ফ্যাশনে ইন। ফিউশন থেকে এথনিক, সব রকম আউটফিটের সঙ্গেই এই ওড়না আপনি ট্রাই করতে পারেন।

তসর সিল্ক

প্রতিদিন অফিসে যাওয়ার সময়ে বা বিশেষ কোনও ক্ষেত্রে আপনি আপনার কুর্তার সঙ্গে এই তসর সিল্কের ওড়না নিতে পারেন। এক রঙের কুর্তি হলেই বেশি ভাল হয়। চেষ্টা করবেন ওড়না ও কুর্তির রঙের মধ্য়ে একটি কন্ট্রাস্ট তৈরি করার। তাহলে দেখতে বেশি ভাল লাগবে।

ADVERTISEMENT

কাঁথা স্টিচ ওড়না

শান্তিনিকেতনের হাটে গেলেই কাঁথা স্টিচের ওড়না অনেক অনেক চোখে পড়ে। কলকাতার বিভিন্ন দোকানেও এই স্টাইলের ওড়না পাওয়া যায়। বাংলার নিজস্ব শৈলীর এই ওড়না আপনার কালেকশনে থাকতেই হবে। আপনি এক রঙা কুর্তির সঙ্গে এই ওড়না পরতে পারেন। অন্যরকম ভাবেও পরতে (types of dupattas) পারেন। ফিউশন লুকের জন্য়েও ট্রাই করতে পারেন। খুব ভাল লাগে।

 মধুবনী ওড়না

ঘর সাজানো থেকে শুরু করে ফ্যাশন- সব কিছুতে মধুবনী পেন্টিংয়ের একটা আলাদা জায়গা রয়েছে। রঙিন এবং সফিসটিকেটেড স্টাইলের এই ওড়না আপনার লুকে একটা আলাদা ছোঁয়া আনবে। ট্র্যাডিশনাল কুর্তি বা সালোয়ার স্যুটের সঙ্গে এই ধরনের ওড়না ট্রাই করতে পারেন। যে কোনও অনুষ্ঠানেই দারুণ!

ADVERTISEMENT

বেনারসি ওড়না

সিল্ক জমির উপর জরির বেনারসি কাজ করা থাকে। আপনাকে দেবে একটি আকর্ষণীয় লুক। আপনার যদি বিয়ে বাড়িতে নিমন্ত্রণ থাকে, কিন্তু আপনার শাড়ি পরতে ভাল লাগছে না তাহলে আপনি এই ওড়না অবশ্যই পরুন। খুব সাধারণ কুর্তির সঙ্গেও এই ওড়না নেওয়া যায়। এমনকী লেহেঙ্গার সঙ্গেও এই ওড়না আপনি ট্রাই করতে পারেন। খুব ভাল দেখায়। তবে ওড়না যদি খুব জমকালো হয়, সাধারণ সালোয়ার-কামিজ পরার চেষ্টা করবেন। নাহলে আপনার সাজই নষ্ট হবে।

চান্দেরি ওড়না

কোনও উৎসবে বা অনুষ্ঠান বাড়িতে আপনার সাদা সাধারণ কুর্তিটাও অন্যরকম হয়ে ওঠে এই ওড়নার ছোঁয়ায়। হাতে বোনা চান্দেরি ওড়না বেশ রঙিন ও জমকালো। চান্দেরি শাড়ি যেমন গর্জাস, ওড়নাও ঠিক তেমনই গর্জাস। যে কোনও অনুষ্ঠানে পরে যেতে পারেন এই চান্দেরি ওড়না (types of dupattas) ।

ADVERTISEMENT

মূল ছবি – ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

28 Jun 2021
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT