লাইফস্টাইল

শারীরিক মিলন নিয়ে এই ভ্রান্ত ধারণাগুলি এবার ভেঙে ফেলুন!

Debapriya BhattacharyyaDebapriya Bhattacharyya  |  Jun 6, 2019
শারীরিক মিলন নিয়ে এই ভ্রান্ত ধারণাগুলি এবার ভেঙে ফেলুন!

অস্বীকার করে লাভ নেই, যৌনতা নিয়ে আমাদের সকলেরই বেশ কৌতুহল আছে, কিন্তু আমরা খুব বেশি খোলাখুলিভাবে এই বিষয়টি নিয়ে আলোচনা করতে পছন্দ করি না! যদি sex নিয়ে সকলের সামনে কথা বলি, তা হলে লোকে কী ভাববে! আরে বাবা ‘লোকে কী ভাববে’ সেটাও যদি আপনি ভাবতে বসেন, তা হলে আর ‘লোকে’ কী ভাববে! যেহেতু আলোচনা করা হয়ে ওঠে না, কাজেই অনেক ভ্রান্ত ধারণা আমাদের মনে আপনা থেকেই তৈরি হয়ে যায় এবং সেগুলোই আমরা বংশানুক্রমে আমাদের পরের প্রজন্মের কাছেও দায়িত্ব নিয়ে পৌঁছে দিই। কিন্তু এখন সময় এসেছে যৌনতা সম্বন্ধে ভ্রান্ত ধারণা (myths) ভাঙার এবং কিছু facts নিয়ে আলোচনা করার।

ধারণা: বয়স বাড়ার সঙ্গে শারীরিক মিলনের ইচ্ছে কমতে থাকে

typical-myths-and-facts-on-sex %282%29

ফ্যাক্ট: আপনার মধ্যে শারীরিক মিলনের ইচ্ছে আছে কি নেই সেটা সম্পূর্ণভাবে আপনার মানসিক এবং শারীরিক অবস্থার ওপরে নির্ভর করে, এর সঙ্গে বয়সের কোনও সম্পর্ক নেই। যদি আপনি স্ট্রেস-ফ্রি থাকেন, মানসিক শান্তি থাকে এবং শরীর তরতাজা থাকে তাহলে বয়স হলেও আপনার যৌন ইচ্ছে কমবে না, আবার অন্যদিকে যদি আপনি সব সময়েই শারীরিক এবং মানসিকভাবে ক্লান্ত থাকেন তাহলে আপনার বয়স যতই কম হোক না কেন আপনার মধ্যে sex-এর কোনও আগ্রহই থাকবে না।

ধারণা: প্রতিদিন শারীরিক মিলন না হলে গর্ভবতী হওয়া যায় না

 

ফ্যাক্ট: এটা একটা বিশাল বড় ভুল ধারণা।  যদি আপনার ওভালিউশন পিরিয়ডের মধ্যে ডিম্বাণু এবং শুক্রাণু মিট না করে, তাহলে প্রতিদিন আপনাদের শারীরিক মিলন হলেও গর্ভবতী হওয়া মুশকিল। আপনার ওভ্যুলুশন কবে হয় সেই সময়টা জানা খুব প্রয়োজন, যদি আপনি সত্যিই প্রেগনেন্ট হতে চান। বেশিরভাগ ক্ষেত্রেই যাদের নরমাল সাইকেল তাদের ঋতুস্রাবের ১৪ দিন পর থেকে ইন্টারকোর্স করলে গর্ভবতী হওয়ার সম্ভবনা বেশি থাকে। কিন্তু সবার সাইকেল একরকম হয় না, তাই এসব ক্ষেত্রে ডাক্তারের পরামর্শ নেওয়াটা ভাল।

ধারণা: ছেলেদের G-Spot থাকে না

typical-myths-and-facts-on-sex %281%29

ফ্যাক্ট: অনেকেরই ধারণা আছে যে g-spot শুধুমাত্র মেয়েদের থাকে আর ছেলেদের থাকে না। একবার আপনার পুরুষ সঙ্গীর নাভির কাছে বা বুকে হাত রেখেই তো দেখুন! 

ধারণা: প্রথমবার শারীরিক মিলনের সময় মেয়েদের সবচেয়ে বেশি ব্যথা লাগে

 

ফ্যাক্ট: কোনও মহিলার যদি শারীরিক মিলনের সময়ে যোনিপথে ব্যথা হয় তা হলে বুঝতে হবে যে, কোনও সমস্যা হচ্ছে এবং সেক্ষেত্রে চিকিৎসকের পরামর্শ নেওয়া উচিত। আর প্রথমবার মিলনের সময়ে যদি কেউ ভয় পায় বা নার্ভাস থাকে, সেক্ষেত্রে সে কোনওভাবেই যৌন উত্তেজনা অনুভব করবে না এবং যোনিপথ পিচ্ছিল না হওয়ার কারণে ব্যথা লাগতে পারে।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!