home / লাইফস্টাইল
দুর্গা পুজোয় এবার একটু অন্যরকম উপহার দেবেন নাকি!

দুর্গা পুজোয় এবার একটু অন্যরকম উপহার দেবেন নাকি!

আপনার বন্ধু-বান্ধব বা ভাই-বোন বা বাড়ির বড়দের জন্য দুর্গা পুজোতে কী উপহার  কিনবেন তা নিয়ে চিন্তায় পড়েছেন নাকি? আরে বাবা, চিন্তার কী আছে? কত্ত কিছু পাওয়া যায় বলুন তো! মেকআপ-এর সরঞ্জাম, পোশাক, গান-বাজনার জিনিস, শৌখিন জিনিসপত্র, ফিটনেস সংক্রান্ত সরঞ্জাম আরও কত কী! একটু শুধু চোখ-কান খোলা রাখুন। আপনি চাইলে কোনও কাস্টমাইজড উপহারও আপনার বন্ধুদের বা ভাই-বোন বা বাড়ির বড়দের এবছর দুর্গা পুজোয় দিতে পারেন যা আপনাদের ভালবাসার প্রতীক হয়ে সারা জীবন তার কাছে থাকবে। এখানে কয়েকটি উপহারের আইডিয়া দিলাম। দেখুন তো, আপনার পছন্দ হয় কিনা! (unique gifting ideas for durga puja)

বাড়ির বড়দের জন্য

দিতে পারেন স্মার্টফোন 

এখন কাজের সূত্রে ছেলেমেয়েরা সবাই-ই বাইরে থাকে আর বছরে হয়তো একটিবারই বাড়ি ফেরা হয়, এই দুর্গা পুজোর সময়টাতে। কাজেই বাড়ির গুরুজনদের বিশেষ করে মা বা বাবা বা দাদু-দিদাকে কিন্তু একটা স্মার্ট ফোন উপহার হিসেবে দিতে পারেন। এখন বেশ কম দামেও ভাল স্মার্ট ফোন কিনতে পাওয়া যায়। স্মার্ট ফোনের সাহায্যে ভিডিও কল করতে পারবেন আপনারা একে অন্যকে, আর মনেও হবে না যে আপনি আপনার পরিবারের থেকে দূরে রয়েছেন। তবে হ্যাঁ, ব্যবহারটা কিন্তু বেশ ভাল করে শিখিয়ে দেবেন! (unique gifting ideas for durga puja)

সা রে গা মা কারভা

দুর্গা পুজোয় পুজোর গান না হলে আর কী হল! একগুচ্ছ পুরনো দিনের পুজোর গানের ডালি সাজিয়ে উপহার দিতে পারেন সারেগামা কারভা। নানা ধরনের কাস্টমাইজড এই রেডিওতে আগে থেকেই প্রচুর গান লোড করা থাকে। কোনওটিতে ২০০০ গান আবার কোনওটিতে ৫০০০ গান প্রি-লোড করা থাকে। বাড়ির গুরুজনদের জন্য কিন্তু এই উপহারটি দারুণ। কারণ, সবাই-ই এই উপহারটি ব্যবহার করতে পারবেন।

বাড়ির ছোট ভাই-বোনের জন্য

অ্যারোমা বাথ বম্ব

আপনার যদি এমন কোনও বন্ধু-বান্ধব বা ভাই-বোন থাকেন যিনি স্নানের ব্যাপারে একটু খুঁতখুঁতে এবং শৌখিন, তা হলে কিন্তু তাকে এবার পুজোয় অ্যারোম্যাটিক বাথ বম্ব উপহার হিসেবে দিতে পারেন। নানা ফ্লেভারের এই ট্যাবলেটপগুলো ওনার সারাদিনের ক্লান্তি দূর করার জন্য একদম পারফেক্ট। ইউক্যালিপটাস, ল্যাভেন্ডার, অরেঞ্জ, মিন্ট – নানা রকমের সুগন্ধে এগুলো পাওয়া যায়। (unique gifting ideas for durga puja)

লাকি চার্ম দিতে পারেন

লাকি চার্ম তো আমরা মোটামুটি সবাই পছন্দ করি। আর বাড়ির ছোটরাও এসব জিনিস পছন্দ করেন। একটা কাজ করতে পারেন, প্রত্যেককে একটা করে লাকি চার্ম ব্রেসলেট উপহার দিতে পারেন, খুব বেশি দামও নয় এবং দেখতেও খুব সুন্দর। আপনি তাঁদের নামও খোদাই করিয়ে দিতে পারেন এই ব্রেসলেটগুলোতে; সঙ্গে স্বস্তিক, ওম ইত্যাদিও রয়েছে।  

বন্ধু-বান্ধব ও সমবয়সী ভাই-বোনের জন্য

ডিজাইনার ব্লাউজ

মেয়েরা ফ্যাশন করতে কিন্তু বেশ ভালবাসে। আপনার বান্ধবী বা বোন যদি ফ্যাশন করতে ভালবাসেন, বিশেষ করে যদি তিনি শাড়ি পরতে পছন্দ করেন, তা হলে তাকে উপহার হিসেবে দিতে পারেন এই ডিজাইনার ব্লাউজটি। লাল রঙের সিল্কের এই ব্লাউজটিতে ব্যাক এমব্রয়েডারি করা রয়েছে একচালা দুর্গা ঠাকুর। দুর্গা পুজোতে এর থেকে ভাল উপহার আর কীই বা হতে পারে? (unique gifting ideas for durga puja)

বিয়ারড শেপার

অনেক ছেলে দাড়ি রাখতে খুব পছন্দ করে। আর সত্যি বলতে কী, দাড়িওয়ালা পুরুষদের মেয়েরা একটু বেশিই পছন্দ করে! আপনার ভাই বা দাদা বা পুরুষ বন্ধুটিও যদি দাড়ি রাখতে পছন্দ করেন, তা হলে এবছর দুর্গা পুজোয় আপনার উপহার হিসেবে দেওয়া বিয়ারড শেপার কিন্তু তাঁর অনেক কাজে লাগবে! বিয়ারড শেপার দিয়ে দাড়ি ট্রিম করে পাঞ্জাবী পরে যখন তিনি অষ্টমীর অঞ্জলি দিতে যাবেন, বেশ ভালই পাত্তা পাবেন কিন্তু মেয়েদের থেকে!

কুশন কভার

আপনার বন্ধুর বাড়িতে যদি এমন কোনও কোণ থাকে, যেখানে একটু চাকচিক্য প্রয়োজন, তা হলে এই কুশন কভারটি তাঁর জন্য আদর্শ। ম্যাড়ম্যাড়ে চেয়ার বা সোফায় কিংবা ডিভানে রাখতে পারেন এই কুশন কভারগুলি; অবশ্যই ভিতরে কুশন ভরে! গোলাপি ও কমলা রঙের কম্বিনেশনের পমপম লাগানো কুশন কভারটি কিন্তু অন্দরসজ্জায় একটা আলাদা মাত্রা যোগ করবে। দুর্গা পুজোতে উপহার হিসেবে না হয় এবার একটু বন্ধুর ঘর সাজিয়ে দিলেন! (unique gifting ideas for durga puja)

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

31 Aug 2021

Read More

read more articles like this
good points logo

good points text