logo
Logo
User
home / রূপচর্চা ও বিউটি টিপস
আপনার কাছে এই হেয়ার রিমুভাল টুলগুলো রয়েছে তো?

আপনার কাছে এই হেয়ার রিমুভাল টুলগুলো রয়েছে তো?

এমনিতেই আমাদের মেয়েদের জীবনে বাড়তি সমস্যার অভাব নেই, তার মধ্যে যখন প্রতি মাসে, কখনও-কখনও আবার তার আগেই একটা ভয়ানক যন্ত্রণার মধ্যে দিয়ে যেতে হয়, তখন সত্যিই বড্ড কান্না পায়। আর এমনও তো নয় যে এই যন্ত্রণা একবারই সইতে হবে, বারে-বারেই এই ব্যথা সহ্য করতে হয়। কী বলছি বুঝতে পারছেন না তাই তো? আরে বাবা আমি unwanted hair removal-এর কথা বলছি। কেমন লাগবে, যখন পছন্দের পোশাক পরতে পারবেন না শুধুমাত্র হাতে-পায়ে অবাঞ্ছিত লোম রয়েছে বলে? সব সময়ে তো আর পার্লার যাওয়ার সময় বা ইচ্ছে কোনওটাই থাকে না, কাজেই বাড়িতেই কিছু যন্ত্রপাতি থাকলে যখন প্রয়োজন চট করে শরীরের অবাঞ্ছিত লোম অপসারিত করা যায়।

রেজর

অনেকসময়ই এমন পরিস্থিতি আসে, যখন ওয়াক্সিং করাতে যাওয়ার সময় থাকে না। অথবা এমনও অনেক সময়ে হয় ওয়াক্সিং করানোর ব্যথাটা অনেকে সহ্য করতে পারেন না, সেক্ষেত্রে অবাঞ্ছিত লোম অপসারণ করার জন্য শেভিং বেস্ট। শেভিংয়ের যেমন সুবিধে রয়েছে, তেমনই কিন্তু কিছু অসুবিধেও রয়েছে। যে-কোনও এমারজেন্সি সিচুয়েশনে শেভিং করতে পারেন, এতে ব্যথা লাগার কোনও প্রশ্নই ওঠে না। এখন তো এমন সব রেজার পাওয়া যায়, যাতে ত্বক খসখসেও হয়ে যায় না। তবে সাবধানে রেজার ব্যবহার না করলে কিন্তু হাত-পা কেটে যাওয়ার আশঙ্কা থাকে।

রেডি টু ইউজ ওয়াক্সিং স্ট্রিপ

অবাঞ্ছিত লোম অপসারণ করার ক্ষেত্রে এখনও পর্যন্ত ওয়াক্সিংই সবচেয়ে বেশি জনপ্রিয় পদ্ধতি। আসলে একবার ওয়াক্সিং করিয়ে নিলে একসঙ্গে বেশ অনেকটা জায়গার লোম একবারে উঠে আসে আর বেশ অনেকদিন পর্যন্ত নিশ্চিন্তও থাকা যায়। এখন আবার বাজারচলতি নানা ধরনের ওয়াক্সিং স্ট্রিপ পাওয়া যায়। এক-এক ধরনের ত্বকের জন্য এক-এক রকমের স্ট্রিপ। প্যাকেটের গায়ে ব্যবহার পদ্ধতি সম্পর্কে বিশদে লেখা থাকে। তবে এই ধরনের ওয়াক্স করার আগে বা কেনার আগে দেখে নেবেন যে, আপনার ত্বকের জন্য কোনটি উপযুক্ত। তবে খেয়াল রাখবেন, যদি বাড়িতেই ওয়াক্স করতে চান, আপনার হাত পাকা না হলে কিন্তু চামড়ায় যথেষ্ট টান লাগতে পারে।

হেয়ার রিমুভাল ক্রিম

অবাঞ্ছিত লোম দূর করার জন্য ওয়াক্সিং বা শেভিং বাদে আরও একটি পদ্ধতি অনেকেই অবলম্বন করেন, তা হল হেয়ার রিমুভাল ক্রিম। বাজারচলতি অনেক হেয়ার রিমুভাল ক্রিম পাওয়া যায়। তবে সব ত্বকের জন্য সব ধরনের ক্রিম কিন্তু চলনসই হয় না। এই ধরনের ক্রিমের বাক্সে ক্রিমের সঙ্গে একটি স্প্যাচুলা দেওয়া থাকে। স্প্যাচুলার সাহায্যেই ক্রিম শরীরের লোমের উপরে লাগিয়ে নিতে হয় এবং কিছুক্ষণ অপেক্ষা করে ওই স্প্যাচুলার সাহায্যেই অবাঞ্ছিত লোম অপসারণ করতে হয়। যদিও হেয়ার রিমুভাল ক্রিম দিয়ে Unwanted body hair removal-এর কিছু সুবিধে রয়েছে, যেমন ব্যথা লাগে না এবং তাড়াতাড়ি হয়ে যায়; কিন্তু বেশি মাত্রায় ব্যবহার করলে কিন্তু ত্বক কালো হয়ে যাওয়ার আশঙ্কাও থাকে।

ট্রিমার

এ তো না হয় গেল হাত-পায়ের অবাঞ্ছিত লোম অপসারণ করার পদ্ধতি, কিন্তু সব সময়ে তো আবার ভ্রূ প্লাক করানো বা মুখের লোম অপসারণ করানো, বিশেষ করে আপার লিপস করানোর সময় থাকে না পার্লারে গিয়ে। সেক্ষেত্রে আপনি ইলেক্ট্রিক ট্রিমার ব্যবহার করতে পারেন। তাছাড়াও বিকিনি লাইন এবং আন্ডারআর্মসের লোম অপসারণ করার ক্ষেত্রেও এটি ব্যবহার করা যায়।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

05 Jan 2022

Read More

read more articles like this
good points logo

good points text