home / বলিউড ও বিনোদন
বলিউডে বায়োপিকের বান ডেকেছে, কারা-কারা রেডি হচ্ছেন নতুন ছবি নিয়ে জানেন তো?

বলিউডে বায়োপিকের বান ডেকেছে, কারা-কারা রেডি হচ্ছেন নতুন ছবি নিয়ে জানেন তো?

ধরুন, এক বিখ্যাত খেলোয়াড়। তাঁকে মাঠে আপনি দেখেননি। ইউটিউব ঘেঁটে দেখেছেন তাঁর খেলার পুরনো ভিডিয়ো। অথচ তাঁকে মাঠে দেখতে পেলে বেশ লাগত। 

অথবা ধরুন এক ফিল্ম তারকা। কেরিয়ারের মধ্যগগনে তাঁকে নিয়ে যা গসিপ ছিল তা নিয়ে এখনও আলোচনা হয় সিনে পাড়ায়। কয়েক বছরের গ্যাপে জন্মেছেন বলে, তাও লাইভ এনজয়করতে পারেননি। 

এ হেন রুপোলি পর্দার তারকাদের জীবন যদি রিক্যাপে দেখতে পেতেন, কেমন হত বলুন তো? আরে সেই জন্যই তো বায়োপিক (Biopic) তৈরি করা হয়। তিনি কেমন দেখতে ছিলেন, প্রতিদিনের রুটিন কী ছিল, বিশেষ বন্ধু বা বান্ধবী ছিল কি? কেরিয়ারের ওঠাপড়ার স্ট্রাগলটাই বা কেমন ছিল, সে সবই ধরা থাকে সিলভার স্ক্রিনে। বলিউড হোক বা টলিউডে, সে কারণেই বায়োপিকের জন্য দর্শকের আলাদা চাহিদা থাকে। 

আপাতত বলিউডে (Bollywood) বেশ কিছু বায়োপিকের রান্না চলছে। কোমর বেঁধে প্রিপারেশন নিচ্ছেন তারকারা। লুক টেস্ট, ওয়ার্কশপ, ট্রেনিং- লম্বা লিস্ট। কে কোন দৌড়ে আছেন, দেখে নিন এক নজরে…

রণবীর সিংহ যখন কপিল দেব

ইনস্টাগ্রাম

কপিল দেবের বায়োপিক। আর তা নিয়ে ইন্টারেস্ট থাকবে না, তাও আবার হয় নাকি? মূল চরিত্রে অভিনয় করছেন রণবীর সিংহ (Ranveer Singh)। এ খবর প্রকাশ হওয়ার পর থেকেই অপেক্ষার পারদ চড়ছিল। কিন্তু ছবির ফার্স্ট লুক যখন সামনে এল, তখন যেন রণবীরের জন্য আর কোনও প্রশংসাই বাকি রাখেননি অনুরাগীরা। এ ছেলের দম আছে! এক বাক্যে স্বীকার করে নিয়েছিলেন অনেকেই। কবীর খান পরিচালিত এই ছবির নাম ‘এইট্টি থ্রি’। উপরি পাওনা কপিলের স্ত্রী রোমি দেবের চরিত্রে দীপিকা পাড়ুকোনের অভিনয়। সব কিছু ঠিক থাকলে ২০২০-র এপ্রিলে মুক্তি পাবে এই ছবি।

 

অ্যাসিড আক্রান্তের ভূমিকায় দীপিকা

ইনস্টাগ্রাম

দীপিকা পাড়ুকোন বরাবরই সাহসী পদক্ষেপ নিতে পছন্দ করেন। মেঘনা গুলজার পরিচালিত ‘ছপক’-এ অভিনয়ও দীপিকার অন্যতম সাহসী সিদ্ধান্ত বৈকি! এই ছবি অ্যাসিড আক্রান্ত লক্ষ্মী আগরওয়ালের জীবনের গল্প। ফার্স্ট লুকেই বাজিমাৎ করেছিলেন নায়িকা। এমনকি লক্ষ্মী নিজেও ভাবতে পারেননি তাঁর জীবনের ঘটনা বড় পর্দায় তুলে ধরবেন দীপিকার মতো প্রথম সারির নায়িকা। ‘’অভিনেতারা তো এমন মেকআপ নিয়ে কাজ করেন না সাধারণত। কিন্তু দীপিকা এগিয়ে আসায় খুব খুশি হয়েছিলাম আমি’’ বলেছিলেন লক্ষ্মী। বিক্রান্ত মাসি রয়েছেন অন্যতন চরিত্রে। এ ছবিও মুক্তি পাবে আগামী বছর।

 

কার্গিল গার্ল জাহ্নবী

‘ধড়ক’ দিয়ে ফিল্মি ডেবিউ করেছিলেন শ্রীদেবী কন্যা জাহ্নবী কপূর। তারপর থেকে এখনও পর্যন্ত তাঁকে অনস্ক্রিন দেখেননি দর্শক। তবে বায়োপিকের লিস্টে নাম লিখিয়েছেন এই নিউ এজ গার্লও। ইন্ডিয়ান এয়ার ফোর্স পাইলট গুঞ্জন সাকসেনার বায়োপিকে অভিনয় করবেন তিনি। ১৯৯৯-এর কার্গিল যুদ্ধে অংশ নিয়েছিলেন গুঞ্জন। জাহ্নবীকে বড় পর্দায় সেই ভূমিকায় দেখার জন্য অপেক্ষায় রয়েছেন অনুরাগীরা।

বিক্রম বাত্রার ভূমিকায় সিদ্ধার্থ

কার্গিল যুদ্ধের আর এক বীর সেনানী বিক্রম বাত্রা। বলিউডে তৈরি হতে চলেছে তাঁর বায়োপিক। আর এই ভূমিকায় নাকি দেখা যাবে সিদ্ধার্থ মলহোত্রকে। ছবির নাম ‘শের শাহ’। বছরের শুরুতেই প্রযোজক করণ জোহর ঘোষণা করেছিলেন খুব তাড়াতাড়িই আসতে চলছে এই ছবি।

ফিল্ড মার্শাল ভিকি

ইনস্টাগ্রাম

মোটা গোঁফ। বাঁ হাতে ধরা চশমা। টেবিলে ছড়ানো প্রচুর ফাইল। তার মধ্যে বসে সোজা ক্যামেরায় তাকিয়ে রয়েছেন তিনি। অর্থাত্ ভিকি কৌশল। ফিল্ড মার্শাল শ্যাম মানেকশ-র চরিত্রে দেখা যাবে তাঁকে। ভিকির ফার্স্ট লুক দেখে ইন্ডাস্ট্রির অনেকেই বলেছিলেন, মেকআপে এতটা মিল তৈরি করা সত্যিই অনবদ্য। ১৯৭১-এ ইন্দো-পাক যুদ্ধে গুরুদায়িত্ব সামলেছিলেন শ্যাম। পর্দায় ধরা থাকবে সে সব কাহিনি। ২০২০ নয়, সম্ভবত ২০২১-এ মুক্তি পাবে এই বায়োপিক।

 

ব্য়াডমিন্টন হাতে পরিণীতি

ইনস্টাগ্রাম

ব্যাডমিন্টন হাতে দু’বেলা নেটে অনুশীলন করছেন পরিণীতি চোপড়া। গত কয়েক মাস ধরে এমন ছবি দেখতে অভ্যস্ত হয়ে পড়েছেন সোশ্যাল অডিয়েন্স। নায়িকার এত অনুশীলন কীসের জন্য জানেন তো? ঠিকই ধরেছেন। তৈরি হচ্ছে সাইনা নেহওয়ালের বায়োপিক। মুখ্য ভূমিকায় দেখা যাবে পরিণীতিকে।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!

09 Aug 2019
good points

Read More

read more articles like this
good points logo

good points text