ADVERTISEMENT
home / ডি আই ওয়াই ফ্যাশন
শার্ট পরলেই বুকের কাছে ফাঁকা হয়ে থাকে? এই চারটি ট্রিক কাজে লাগান তাহলে in bengali

শার্ট পরলেই বুকের কাছে ফাঁকা হয়ে থাকে? এই চারটি ট্রিক কাজে লাগান তাহলে

অফিসের কোনও মিটিংয়ে হোক, কোনও ক্লায়েন্টের সঙ্গে দেখা করতে যাওয়ার জন্য হোক অথবা চাকরির ইন্টারভিউ দিতে যাওয়ার জন্য – অনেকসময়ই আমরা পশ্চিমি পোশাক পরি এবং তা অবশ্যই বিজনেস আউটফিট! কখনও হয়তো ফর্মাল প্যান্টসের সঙ্গে আবার কখনও হয়তো বিজনেস স্কার্ট-এর সঙ্গে আমরা ফর্মাল বাটনডাউন শার্ট (useful tips to manage gap in button down shirts) পরেই থাকি। তবে একটা সমস্যার মুখোমুখি আমরা অনেকেই হই, যখন আমরা শার্ট পরি, তখন কখনও-কখনও বুকের কাছে আমাদের শার্ট একটু ফাঁকা হয়ে থাকে, যা দেখতে তো খারাপ তো লাগেই, উপরন্তু লজ্জার বিষয়ও হয়ে দাঁড়ায়। কীভাবে এই সমস্যা থেকে মুক্তি পাবেন আজ সেই বিষয়েই কথা বলব।

ডবল বাটন শার্ট পরুন

ছবি – ইনস্টাগ্রাম

যখন আপনার জন্য ফর্মাল শার্ট কিনবেন চেষ্টা করুন ডবল বাটন শার্ট কেনার। ডবল-বাটন শার্ট অর্থাৎ শুধু একদিকে নয়, দু’দিকেই বোতামওয়ালা শার্ট। এরকম শার্টে বুকের কাছেই এই ব্যবস্থা থাকে যাতে ওই জায়গাটা ফাঁকা না (useful tips to manage gap in button down shirts) হয়ে থাকে। যে-কোনও ভাল ব্র্যান্ডেড শার্টে এই ব্যবস্থা থাকে। আর যদি আপনি ডবল-বাটন শার্ট না পান, তা হলে নিজেই একটা বোতাম আর বোতামের ঘাট সেলাই করে নিন।

ADVERTISEMENT

এক সাইজ বড় শার্ট কিনুন

এটি হল সবচেয়ে সহজ এবং সুবিধেজনক হ্যাক বা ব্যবস্থা। আপনি যে মাপের শার্ট পরেন, তার চেয়ে ঠিক এক সাইজ বড় শার্ট কিনুন এবার থেকে। দেখবেন, তাতে আর বুকের কাছে ফাঁকা হয়ে থাকবে না। ধরুন, আপনি মিডিয়াম সাইজের শার্ট পরেন এবং তার ফলে কখনও-কখনও বুকের কাছে দুটো বোতামের মধ্যে একটু ফাঁকা (useful tips to manage gap in button down shirts) হয়ে থাকে। সেক্ষেত্রে এবার থেকে লার্জ সাইজের শার্ট পরুন। যদি দেখেন যে এর ফলে কাঁধের দিকটা নেমে আসছে, তা হলে কাঁধের দিকটা একটু সেলাই করে নিন।

অন্তর্বাস যেন ঠিক হয়

ছবি – পেক্সেলস ডট কম

আপনি যে পোশাকটি পরছেন, তা পরে আপনাকে কেমন দেখাবে, তার অনেকটাই কিন্তু নির্ভর করে আপনি ভিতরে কেমন অন্তর্বাস পরেছেন, তার উপরে। আপনি শাড়ি-ব্লাউজের সঙ্গে পরার অন্তর্বাস যদি শার্ট বা টিশার্টের সঙ্গেও পরেন, তা হলে কিন্তু দেখতে খুব খারাপ লাগবে। আবার শার্টের সঙ্গে কোনওদিন ভুল করেও পুশ-আপ ব্রা পরবেন না, এতে দেখতে ভাল লাগে না এবং বুকের কাছে ফাঁকা (useful tips to manage gap in button down shirts) হয়ে থাকার আশঙ্কাও বেশি থাকে।

ADVERTISEMENT

সেফটিপিন আপনার সহায়

হয়তো আপনি অফিসে রয়েছেন এবং আপনি নিজেও খেয়াল করলেন না যে, কখন আপনার শার্টটা বুকের কাছে ফাঁকা হয়ে গিয়েছে। হয়তো কোনও সহকর্মী আপনাকে জানালেন। এমন পরিস্থিতিতে তো আর আপনি নতুন শার্ট কিনতে ছুটবেন না! তা হলে কী করবেন? ব্যাগে সবসময় একপাতা সেফটিপিন রাখুন। এই ছোট্ট বস্তুটি কিন্তু অনেক কাজের! ওয়াশরুমে গিয়ে শার্টের যে জায়গাটা ফাঁকা (useful tips to manage gap in button down shirts) হয়ে আছে সেখানে ভিতরের দিক থেকে সেফটিপিন লাগিয়ে নিন। একটাই সেফটিপিন লাগাবেন না। এতে শার্টের বুকের কাছটা কুঁচকে থাকতে পারে এবং দেখতে খারাপ লাগবে। দুটো সেফটিপিনের সাহায্যে গ্যাপ বন্ধ করুন।

https://bangla.popxo.com/article/vital-things-you-need-to-know-about-stick-on-bra-in-bengali

মূল ছবি – পেক্সেলস ডট কম

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

08 Dec 2020

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT