Advertisement

রূপচর্চা ও বিউটি টিপস

আন্ডার আই অয়েল হিসেবে ব্যবহার! ত্বকের যত্নে আর কীভাবে কাজে লাগাতে পারেন আমন্ড অয়েল?

Indrani BoseIndrani Bose  |  Jan 12, 2022
আন্ডার আই অয়েল হিসেবে ব্যবহার! ত্বকের যত্নে আর কীভাবে কাজে লাগাতে পারেন আমন্ড অয়েল?

Advertisement

আমন্ড অয়েল আপনার ত্বকের জন্য খুবই ভাল। এতে রয়েছে অ্যান্টিব্যাকটেরিয়াল প্রপার্টিস। রয়েছে ভিটামিন এ। যা অ্যাকনের সমস্যা খুব ভাল মোকাবিলা করে। পাশাপাশি ত্বকের আর্দ্রতা ধরে রাখে এই তেল। মুখ ময়শ্চারাইজ করে। আপনার ত্বককে উজ্জ্বল করে আমন্ড অয়েল। সত্যি বলতে, একশোটা ফেস সিরামকে একাই টেক্কা দিতে পারে আমন্ড অয়েল। শুধু মুখেই নয়, সারা শরীরে আপনি এই তেল মেখে নিতে পারেন। রাতে ঘুমাতে যাওয়ার আগে নিয়মিত এই প্রাকৃতিক তেল (almond oil) মাখার অভ্যেস করুন। ত্বকের যত্নে আমন্ড অয়েল কত উপকারী, তা জেনে নিন।

ত্বকের যত্নে আমন্ড অয়েল (almond oil)

ত্বকে পুষ্টি যোগায় : আমন্ড অয়েলে আছে পুষ্টিগুণ। এটি ত্বক ভাল রাখতে সাহায্য় করে। আপনার স্কিন কেয়ার রুটিনে আমন্ড অয়েলকে যোগ করতে পারেন। কয়েক ফোঁটা আমন্ড অয়েল মুখে লাগিয়ে নিতে পারেন। এটি আপনার ত্বকের ক্ষত সারাতে সাহায্য় করবে। আপনার ত্বককে ময়শ্চারাইজ করবে। ইভেন স্কিন টোন পেতে সাহায্য় করবে।

আন্ডার আই অয়েল : আমন্ড অয়েলে আছে প্রচুর পরিমাণে ভিটামিন ই। তাই ত্বকের দাগছোপ সারিয়ে তুলতে সাহায্য় করে আমন্ড অয়েল। এমনকী ইউভি ড্যামেজ সারাতেও সাহায্য় করে। এই দুই কারণে আপনি আন্ডার-আই ক্রিমের বদলে আমন্ড অয়েল ব্যবহার করতে পারেন। আপনার ডার্ক সার্কল সারিয়ে তুলতে সাহায্য করবে। চোখের ফোলাভাব কমাতেও সাহায্য় করবে।

আপনিও ব্যবহার করুন আমন্ড অয়েল

ঠোঁটের যত্নে : আমন্ড অয়েলে আছে প্রচুর পরিমাণে ফ্যাটি অ্যাসিড এবং ভিটামিন ই। আমন্ড অয়েল তাই আর্দ্রতা ধরে রাখতে সাহায্য় করে। এটি আপনার ঠোঁটেও লাগাতে পারেন। শীতকালে অনেকেই ঠোঁট ফাটার সমস্য়ায় ভোগেন, তাঁরা আমন্ড অয়েল ব্যবহার করতে পারেন। ঠোঁট ময়শ্চারাইজ করতে সাহায্য় করবে।

মেকআপ রিমুভার হিসেবে : মেকআপ তোলার জন্য় তেলের থেকে খুব ভাল কিছু হয় না। আপনি হাতের তালুতে সামান্য় পরিমাণে আমন্ড অয়েল নিন। হাতের তালু ঘষে নিয়ে আমন্ড অয়েল গরম তরে নিন। তারপর মুখে লাগিয়ে নিন। ধীরে ধীরে ঘষে নেবেন। তারপর তুলো দিয়ে মুছে নিন। আপনার মেকআপ উঠে আসবে।

ডাবল ক্লিনজার হিসেবে ব্যবহার করবেন : ডাবল ক্লিনজিং এখন বেশ জনপ্রিয়। মেকআপ করার পর অবশ্যই ডাবল ক্লিনজিং করবেন। প্রথমে আমন্ড অয়েলের সাহায্য়ে মেকআপ তুলে নিন। তারপর আপনার ক্লিনজার দিয়ে মুখ ধুয়ে নিন। এছাড়াও সারাদিন বাইরে থেকে ঘুরে আসার পরও আপনি ডাবল ক্লিনজিং করতে পারেন। এতে আপনার ত্বক ভাল থাকবে।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!            

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!