home / মেকআপ ট্রেন্ড ও আইডিয়া
ভ্যালেন্টাইনস ডে-তে বিশেষ মানুষের সঙ্গে  ডিনার? মেকআপ টিপস আপনার জন্য়ই

ভ্যালেন্টাইনস ডে-তে বিশেষ মানুষের সঙ্গে ডিনার? মেকআপ টিপস আপনার জন্য়ই

ভ্যালেন্টাইনস ডে তো এসেই গেল। কীভাবে সাজবেন, সেই বিষয়ে কিছু প্ল্যান করেছেন কি? মানে ডিনার ডেটে মেকআপ কী হবে? সেই নিয়ে কি আদৌ কোনও প্ল্যান রয়েছে। সে কি এখনও সাজগোজ নিয়ে কোনও প্ল্যান করেননি? সেটাই স্বাভাবিক, অফিসের কাজ ও বাড়ির কাজের চাপে অন্যদিকে খেয়াল করার সময় কোথায় পাই আমরা! তাই জন্যই তো আপনার জন্যই ভ্যালেন্টাইনস ডে মেকআপ টিপস (valentines day makeup ) রইল আমাদের তরফ থেকে। চটপট জেনে নিন ভ্যালেন্টাইনস ডে-তে কীভাবে সাজাবেন।

ডলফিন স্কিন বা গ্লাস স্কিন (valentines day makeup )

এইরকম লুকের জন্য আপনাকে বিশেষ একটি প্রাইমার ব্যবহার করতে হবে । যার ফলে আলাদা করে মুখের ত্বকে আপনাকে হাইলাইটার ব্যবহার করতে হবে না । এমনিই আপনার ত্বক উজ্জ্বল দেখাবে । কিন্তু কীভাবে ? ফাউন্ডেশন লাগানোর আগে ব্যবহার করুন ইলুমিনেটিং পাউডার । যা একটি ক্রিমি ফিনিশিং দেয় । এবং আপনার ত্বক এমনিই উজ্জ্বল দেখায় ! যদি আপনি শুধুই উজ্জ্বল ত্বক চান, তবে অবশ্য়ই আপনাকে ডলফিন স্কিনের বিষয়ে জানতে হবে। খুব সহজেই মাত্র কয়েকটি মেকআপ প্রোডাক্ট ব্যবহার করেই আপনিও পেতেই পারেন এই ডলফিন স্কিন (valentines day makeup ideas)।

কেমন হবে আপনার মেকআপ?

ফক্স উইং আই লাইনার

চোখের মেকআপ কিন্তু সব সময় দারুণ হওয়া চাই। আপনার চোখের জাদুতেই যেন আপনার প্রেমিক একদম কাবু হয়ে যায়! ক্যাট আই জনপ্রিয় হলেও এখন একটু ‘ফক্সি ফিল’ (valentines day makeup ideas)করা প্রয়োজন। ফক্স উইং আইলাইনার আপনিও একবার ট্রাই করে দেখুন না কি !

ড্রামাটিক উইংড আইলাইনার (valentines day makeup )


উইংড আইলাইনার লাগানো খুবই কঠিন আমি জানি। কিন্তু আপনি যদি একবার এটায় পটু হয়ে যান, তাহলে আর কোনও অপেক্ষা থাকে না। যদি আপনি কোনও সহজ উপায় জানতে চান, তবে চোখের পাশে কোণ করে টেপ লাগিয়ে নিন। তার লাইন বরাবর আইলাইনার দিয়ে উইং (valentines day makeup ideas)আঁকুন। আপনার ভ্যালেন্টাইন ডে লুক রেডি!

শিমারি আইজ

চোখের পাতায় লিকুইড মেটালিক শ্যাডো লাগিয়ে নিন। ম্যাট ব্রোঞ্জ শেড লাগান। তারপর তা ব্লেন্ড করে নিন। মাস্কারার একাধিক কোট লাগান। গ্লো বেস লাগিয়ে নিন (valentines day makeup ideas)। আর প্রয়োজন ন্যুড লিপস্টিক!

রেড লিপস আর অলওয়েজ হট!

ভ্যালেন্টাইনস ডে-তে ঠোঁট লাল রঙে রাঙিয়ে নেবেন না তো আর কবে রাঙাবেন? কালো রঙের একটি ড্রেসের সঙ্গেও যেমন আপনি লাল লিপস্টিক পরতে পারেন, আবার লাল ড্রেসের সঙ্গেও এই লাল লিপস্টিক দারুণ মানায়। যেহেতু লাল খুবই বোল্ড রং, তাই প্রথমে আপনি লিপ লাইন এঁকে নিন। তারপর আপনার পছন্দের গ্লসি লাল লিপস্টিক লাগিয়ে নিন। আপনার লুক হঠাৎ করেই পাল্টে যাবে। ভ্যালেন্টাইনস ডে মেকআপ টিপস কেমন লাগছে বলুন?

গ্লসি লিপস

আপনার সাধারণ লুককে অসাধারণ করে তুলতে একটি লিপগ্লস লাগিয়ে নিতেই পারেন ঠোঁটে । এই লিপগ্লসের সামান্য ছোঁয়ায় আপনাকে আরও আকর্ষণীয় লাগবে (valentines day makeup ideas)।

নিওন ব্লাশ (valentines day makeup )

বিউটি ট্রেন্ডে নিওন সুপারহিট। চোখের মেকআপেও যেমন নিওন বাজিমাত করেছে, ব্লাশের ক্ষেত্রেও নিওন করেছে বাজিমাত। এই নিওন ব্লাশ নব্বই এবং কুড়ির দশকে বেশ জনপ্রিয় ছিল। আপনি নিওন ব্লাশ এইদিন ট্রাই করতেই পারেন। মেকআপ জমে যাবে।

আইব্রোজের দিকেও খেয়াল রাখবেন

এখন ন্যাচারালভাবেই আইব্রোকে শেপ দিতে হবে । হাইলাইট করতে ব্যবহার করতে পারেন ব্রাউন বা কালো আই শ্যাডো ।

তাহলে ভ্যালেন্টাইনস ডে মেকআপ টিপস আপনার হাতের কাছেই। এখন আপনার পছন্দমতো মেকআপ করে ফেলুন। আর আপনাকেও দেখতে লাগবে খুবই সুন্দর। আপনার বিশেষ মানুষটি চোখ ফেরাতে পারবেন না!

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

07 Feb 2022

Read More

read more articles like this
good points logo

good points text