home / বিবাহ
বেনারসির সঙ্গে অন্যরকম লুক আনতে চাইলে এই ডিজাইনের ব্লাউজ পরুন in bengali

বড় গোল গলা বেনারসি ব্লাউজ না পরে বিয়ের দিন বরং ট্রাই করুন একটু অন্য ডিজাইন

এখনও বাঙালি বিয়েতে কনের পোশাকের ক্ষেত্রে লেহঙ্গা বা অন্য কোনও শাড়ির বদলে বেনারসি শাড়ির জায়গা অনেকটা এগিয়ে। অনেক কনেই বিয়ের জন্য সনাতনী লাল রঙের বেনারসি পছন্দ করেন, আবার অনেকের পছন্দ অন্য কোনও রং। এতে আর কিছুই না, একটু লুক বদল হয় আর কী! কিন্তু বেনারসির সঙ্গে সেই একই গোল গলা আর কনুই পর্যন্ত হাতাওয়ালা ব্লাউজ (various blouse designs for banarasi saree for brides) পরলে সব কনেকেই এক রকম দেখতে লাগে। তার চেয়ে আপনি যদি নিজের বিয়েতে একটু অন্যরকম লুক ট্রাই করতে চান তাহলে ব্লাউজের ডিজাইন অন্যরকম করুন। রইল কিছু সাজেশন

হাই নেক ব্লাউজ ডিজাইন

ছবি – পেক্সেলস ডট কম

বেনারসির সঙ্গে ট্রাই করতে পারেন সিল্কের হাইনেক ব্লাউজ। ফলে বুঝতেই পারছেন, এই ব্লাউজে আপনার গলার কিছুটা অংশ কলারে ঢাকা থাকবে। আর হাতাটা হবে মাঝারি মাপের। আর এই ধরনের ব্লাউজের (various blouse designs for banarasi saree for brides) গলা থেকে বুক পর্যন্ত ভারী জরির কাজ থাকবে। বেনারসির সঙ্গে স্টাইলিশ লুক আনতে এই ব্লাউজ ট্রাই করে দেখতে পারেন।

এয়ারহোস্টেস ব্লাউজ ডিজাইন

ছবি – পেক্সেলস ডট কম

আপনার ভারি বেনারসির সঙ্গে একেবারে এথনিক লুক পেতে এই ধরনের ব্লাউজ ট্রাই করে দেখুন। এয়ারহোস্টেস নেকস্টাইলের সঙ্গে মাঝারি হাতা এই ব্লাউজ আপনার বেনারসি লুকে একটা আলাদা মাত্রা আনবে। আর ব্লাউজের পিঠের মাঝ বরাবর ওই কাপড় দিয়ে বানানো বোতাম থাকবে। এ রকম ডিজাইনের ব্লাউজে হাতের কাছে হালকা জরির কাজ থাকলেও দেখতে ভাল লাগবে।

শর্ট রাউন্ড নেক ব্লাউজ ডিজাইন

ছবি – পেক্সেলস ডট কম

শর্ট রাউন্ড নেক আর ফুল হাতা ব্লাউজ (various blouse designs for banarasi saree for brides) আপনার বেনারসি লুকে একটা রাজকীয়তা এনে দেবে। আর ব্রাইডালের জন্য একদম পারফেক্ট। এই ধরনের নেক স্টাইলে কলার বোন ঢাকা থাকবে। আর ফুল হাতা বলতে হাতা যেন কবজি ছাড়িয়ে যায়। ফলে হুক দিয়ে আটকালে অল্প কুচি পড়ে। এই ধরনের ব্লাউজ বানালে হাতের দিকে সোনালি জরির জমকালো ফ্লোরাল কাজ রাখতে পারেন। আর বডিতেও থাকবে হালকা জরির ডিজাইন।

ব্যাকলেস ব্লাউজ ডিজাইন

ছবি – পেক্সেলস ডট কম

বেনারসি শাড়ি পরে একটু সাহসী লুক চান। তা হলে ট্রাই করেই ফেলুন! নিশ্চয়ই ভাবছেন, বেনারসির সঙ্গে কী করে আবার ব্যাকলেস পরা যায়? তা হলে এই আইডিয়াটা নিয়েই নিন। কারণ এটা আপনাকে একটা ক্লাসি লুক দেবে। এই ধরনের সিল্কের ব্লাউজে কোনও হেভি কাজ থাকা চলবে না। আর ব্যাকলেস এই ব্লাউজের একটা অন্য রকম মাত্রা দিতে ঘাড়ের দিকে আর কোমরের দিকে টাসেল বাঁধা থাকবে আর তাতে ওই কাপড়েরই বলের লটকান ঝুলিয়ে নিন। আপনার বেনারসির সঙ্গে ব্যাকলেস ব্লাউজ রেডি!

বোটনেক ব্লাউজ ডিজাইন

ছবি – পেক্সেলস ডট কম

বোট নেক তো ফ্যাশনে ইন। বোট নেক সিল্ক ব্লাউজ বানিয়ে নিতেই পারেন। চাইলে বেনারসির সঙ্গে কনট্রাস্ট কালার অথবা বেনারসির ডিজাইনের কনট্রাস্ট ডিজাইনে বানাতে পারেন। হাতা হবে মাঝারি মানে কনুই পর্যন্ত। পিঠের দিকে ধারে আর হাতার ধার দিয়ে সরু জরির ডিজাইন (various blouse designs for banarasi saree for brides) থাকলে ভাল লাগবে।

মূল ছবি – ইনস্টাগ্রামের সৌজন্যে 

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!            

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

22 Dec 2020

Read More

read more articles like this
good points logo

good points text