home / ফ্যাশন
স্তন ভারী হলে সেক্সি ব্রা পরা যাবে না – এসব ভ্রান্ত ধারণা আর মনের মধ্যে পুষে রাখবেন না

স্তন ভারী হলে সেক্সি ব্রা পরা যাবে না – এসব ভ্রান্ত ধারণা আর মনের মধ্যে পুষে রাখবেন না

আমাদের সমাজে নানা ট্যাবু রয়েছে। যেমন আমরা যৌনতা নিয়ে প্রকাশ্যে কথা বলি না, সদ্যজাত শিশুকে পাবলিক প্লেসে স্তন্যপান করানো কু-নজরে দেখা হয়, আজও স্যানিটারি প্যাড কিনতে হলে দোকানদার কালো প্লাস্টিকে মুড়ে দেন – এরকম নানা বিষয় রয়েছে। তেমনই আরও একটি ছুতমার্গের বিষয় বা টপিক হল আমরা ব্রা বা অন্তর্বাস নিয়ে প্রকাশ্যে আলোচনা করি না। ফলে যে সমস্যাটা হয়, আমাদের মনে নানা রকম ভ্রান্ত ধারণা তৈরি হয় এবং সেগুলো আমরা মোটামুটি অনেকেই মনে-প্রাণে বিশ্বাস করে সত্যি বলে ধরে নিই। তবে। কতদিন আর ভ্রান্ত ধারণা (various-myths-about-wearing-bra-we-should-stop-believing) আঁকড়ে বাঁচা যায় বলুন? চলুন আজ না হয় অন্তর্বাস সংক্রান্ত কয়েকটা ভ্রান্ত ধারণা ভাঙি!

অন্তর্বাস সংক্রান্ত এই ভ্রান্ত ধারণাগুলো হয়ত আপনিও এতকাল সত্যি বলে ভেবেছেন

  • ভ্রান্ত ধারণা ১) হাল্কা রঙের অন্তর্বাস বাইরে থেকে দেখা যায় না

সত্যি ঘটনা – কোনও মহিলাই চান না যে তাঁর পোশাকের উপর থেকে তাঁর অন্তর্বাস দেখা যাক! কারণ, তা যদি হত, তাহলে পোশাক পরার কোনও মানেই হত না। অনেকেই ভাবেন যে যদি তিনি হাল্কা রঙের ব্রা পরেন, তাহলে পোশাকের উপর থেকে তা দেখা যাবে না। অনেকে রঙিন বা সাদা পোশাকের নীচে সাদা রঙের ব্রা পরেন, কিন্তু তাতেও অনেক সময়ে অন্তর্বাস (various-myths-about-wearing-bra-we-should-stop-believing) দেখা যায়। আপনি যদি না চান এমন কোনও ঘটনা ঘটুক, তাহলে হয় আপনি নুড শেডের ব্রা পরতে পারেন অথবা একটু মোটা ফ্যাব্রিকের পোশাক পরতে পারেন।

ভ্রান্ত ধারণা ২) সারাক্ষণ ব্রা পরে থাকলে ব্রেস্ট ক্যান্সার হয়

সত্যি ঘটনা – আপনাদের মত আমিও এতকাল এই ভ্রান্ত ধারণা নিয়েই বসে ছিলাম যে সারাক্ষণ ব্রা পরে থাকলে ব্রেস্ট ক্যান্সার হয়। তবে, সত্যি বলতে কী, এই বক্তব্যের পিছনে কোনও বিজ্ঞানসম্মত যুক্তি এখনও পর্যন্ত পাওয়া যায়নি।

ভ্রান্ত ধারণা ৩) অন্তর্বাস না পরলে স্তন ঝুলে যায়

সত্যি ঘটনা – স্যাগি বুব বা স্তন নিচের দিকে নেমে আসার সঙ্গে অন্তর্বাস পরা বা না পরার কোনও সম্পর্ক নেই! আপনার শরীরে যখন মেদ জমে তখন স্তন ভারী হয়ে যায় এবং স্বাভাবিকভাবেই স্যাগি বুব হওয়ার আশঙ্কা থাকে। আবার স্তন্যপান করানোর জন্যও স্তন নীচের দিকে নেমে আসে। এর সঙ্গে ব্রা (various-myths-about-wearing-bra-we-should-stop-believing) পরা বা না পরার কোনও সম্পর্ক নেই।

ভ্রান্ত ধারণা ৪) ভারী স্তনযুক্ত মহিলারা কোনওদিন সেক্সি অন্তর্বাস পরতে পারেন না

সত্যি ঘটনা – আচ্ছা! অনেকের মনে একটা অদ্ভুত ধারণা বাসা বেঁধে থাকে যে যদি তাঁদের স্তন ভারী ও আকারে বড় হয়, তাহলে তাঁদের কপালে কোনওদিনও সেক্সি লজারি পরার সৌভাগ্য হবে না। আসল বিষয়টা কিন্তু সম্পূর্ণ মানসিক। আপনি যদি আপনার শরীর নিয়ে কনফিডেন্ট হন, তাহলে যে-কোনও ধরনের পোশাকই আপনি পরতে পারেন; আর তার মধ্যে অবশ্যই অন্তর্বাসও পড়ে!

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!  

03 Sep 2020

Read More

read more articles like this
good points logo

good points text