home / Vastu
নিজের ভাল চাইলে মাথার ওপর এই জিনিসগুলো রেখে ঘুমোবেন না!

নিজের ভাল চাইলে মাথার ওপর এই জিনিসগুলো রেখে ঘুমোবেন না!

সারাদিনের ক্লান্তির পরে আমরা বিছানায় শোওয়ার সাথে সাথে ঘুমিয়ে পড়ি। আবার অনেকে মোবাইল ঘাঁটতে ঘাঁটতে ঘুমিয়ে পড়েন। বাস্তু বলছে এভাবে ঘুমের অনেক খারাপ প্রভাব পড়তে পারে আপনার জীবনে! (vastu tips for bedroom)

ঘুমের সময় মাথার কাছে কিছু জিনিস রাখবেন না। মাথার কাছে কিছু বিশেষ জিনিস রাখলে তা আপনার জীবনে এফেক্ট ফেলতে পারে। কি সেই জিনিস?

মৃত মানুষের ছবি

Google

প্রিয়জন হলেও মাথার ওপরে মৃত মানুষের ছবি রাখবেন না। শুধু পরিবারের কারুর ছবি নয়, কোনও রকম ভয়ঙ্কর তৈলচিত্র বা মুখোশও রাখবেন না মাথার কাছে। এতে বাজে স্বপ্ন দেখতে পারেন সাথে একটা নেতিবাচক কুপ্রভাব পড়তে পারে আপনার জীবনে। (vastu tips for bedroom)

মানিব্যাগ রাখবেন না

ঘুমোনোর আগে মাথার কাছে পার্স বা ওয়ালেট রাখবেন না। বাস্তু বলছে তাতে খরচা বেড়ে যায় এবং অভাব দেখা দিতে পারে। তাই পায়ের দিকে বেড টেবিল রাখুন।

পারফিউমের বোতল

রাতে শোওয়ার আগে অনেকেরই সুগন্ধী মেখে শোওয়ার অভ্যেস আছে। চেষ্টা করুন শোওয়ার কিছুক্ষণ আগে মাখতে এবং মাখার পরে সেই পারফিউম বা ডিওর বোতলটি মাথার কাছে যেন না থাকে। বাস্তু অনুযায়ী চড়া সুগন্ধী অশুভ শক্তিকে ডেকে আনে! (vastu tips for bedroom)

ইলেকট্রনিক গ্যাজেট

ঘুমের আগে মাথার কাছ থেকে ফোন, ল্যাপটপ এগুলি সরিয়ে রাখুন। যে কোনও ইলেকট্রনিক গ্যাজেট থেকে যে ক্ষতিকর রশ্মি বা তরঙ্গ নির্গত হয় তা যেমন আমাদের শরীরের ক্ষতি করে তেমনই সেই তরঙ্গ নেতিবাচক ছাপ ফেলে যায় আমাদের জীবনেও

অপরিষ্কার পোশাক

প্রতিদিন ঘুমনোর সময় পরিচ্ছন্ন পোশাক পরে শোবেন। সারাদিন যে পোশাকে ধুলো ময়লা তেল লেগেছে তা পরে ঘুমোবেন না। তাতে অশুভ শক্তি সক্রিয় হয়ে ওঠে যা আপনার জন্য সুখকর হবে না। বাস্তু মেনে চলুন এবং পরিষ্কার পোশাক পরে ঘুমোতে যান।

বন্ধ ঘড়ি

যে ঘড়ি বন্ধ হয়ে গেছে তা যেন শোওয়ার ঘরে মাথার ওপর কখনই না থাকে। এই বন্ধ ঘড়ি অশুভ শক্তিকে ডেকে আনতে সাহায্য করে বিশেষত সেটি যদি বেশ পুরনো হয়।

ঘুম হল এক শান্তির প্রক্রিয়া যার ফলে মানুষ একটা দিন শেষ করে নতুন দিনের জন্য নিজেকে প্রস্তুত করে। এই ঘুমের যদি ব্যাঘাত ঘটে তাহলে আগামী দিন নষ্ট হয়ে যায়। ঠিক সেইজন্য বাস্তুশাস্ত্র মেনে সুন্দর এবং শান্তির ঘুম ঘুমোন মাথার কাছে বিশেষ কিছু জিনিস না রেখে।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

13 Jul 2022

Read More

read more articles like this
good points logo

good points text