home / লাইফস্টাইল
সোনায় মোড়া আইসক্রিম! খাবেন নাকি একবার?

সোনায় মোড়া আইসক্রিম! খাবেন নাকি একবার?

শীতকালে আইসক্রিম খেতে সত্যিই মজা লাগে। নানা ফ্লেভারের আইসক্রিম নিশ্চয়ই আপনি চেখে দেখেছেন। তবে আমরা বাজি রেখে বলতে পারি যে সোনায় মোড়া আইসক্রিম এখনও পর্যন্ত আপনি চেখে দেখেননি। ২২ ক্যারেট সোনায় মোড়া আইসক্রিম পাওয়া যাচ্ছে ভারতেই। বিদেশে যাওয়ার প্রয়োজন নেই এই ডেজারটের স্বাদ পাওয়ার জন্য। (want to try 24 carat gold plated ice cream)

হায়দেরাবাদের একজন ফুড ব্লগার, অভিনব জেসওয়ানি তাঁর ইনস্টাগ্রাম হ্যান্ডেলে পোস্ট করে সবাইকে জানিয়েছেন এই অদ্ভুত ডেজারটের বিষয়ে। নতুন বছরের প্রাক্কালে অভিনব শেয়ার করেছিলেন সোনার আইসক্রিমের বিষয়ে। সে’সময়ে যদিও খুব বেশি ভিউ ছিল না, তবে ইদানিং অভিনবের এই পোস্ট ভাইরাল হয়ে গিয়েছে। এই ‘অভিনব’ খাবারের ব্যাপারে অনেকেই জেনে গিয়েছেন।

পোস্টে দেখা যাচ্ছে একটি আইসক্রিম পার্লারে বিক্রেতা এই আইসক্রিমটি তৈরি করছেন। প্রথমেই নাম বলে দিয়েছেন তিনি এই পদটির। পোশাকি নাম মিনি মিডাস এবং এই মুহূর্তে আইসক্রিমটির নাম হয়ে গিয়েছে গোল্ড আইসক্রিম। প্রথমেই বেশ বড় সাইজের আইসক্রিম কোনের মধ্যে ব্রাউনির টুকড়ো, চকলেট চিপস, মিক্সড ড্রাই ফ্রুট, অনেকটা চকলেট সস, বেলজিয়ান চকলেট আইসক্রিম, আরও কিছুটা চকলেট সস এবং সিক্রেট সফটি দিয়ে তৈরি হচ্ছে গোল্ড মিনি মিডাস বা গোল্ড আইসক্রিম। একদম শেষে ২৪ ক্যারেট সোনার পাত দিয়ে মুড়ে দেওয়া হল গোটা ডেজারটটি। উপর থেকে দেওয়া হল চকলেট দিয়ে তৈরি চামচ, মিনি ম্যাক্রন।

সোনার এই আইসক্রিম পরিবেশন করাও হয় দারুনভাবে। কৃত্রিম ধোঁয়া তৈরি করে এবং ছোট্ট আতসবাজি জ্বালিয়ে ট্রে-তে করে ভারী রাজকীয় ঢঙয়ে পরিবেশিত হয় গোল্ড মিনি মিডাস। দামও আপনার সাধ্যের মধ্যেই। মাত্র ৫০০ টাকা। (want to try 24 carat gold plated ice cream)

আইসক্রিম খেতে পছন্দ করেননা, এমন মানুষ সত্যিই খুঁজে পাওয়া মুশকিল। আর তার উপরে যদি এমন দারুন আইসক্রিম পাওয়া যায়, তাহলে তো কথাই নেই। ভাবছেন এই আইসক্রিম কোথায় পাবেন? কলকাতায় এই মুহূর্তে পাবেন না। এই অদ্ভুত আইসক্রিমটি পাবেন হায়দেরাবাদের ‘হাবার অ্যান্ড হোলি’ আইসক্রিম পার্লারে। যে ফুড ব্লগার তাঁর ইনস্টাগ্রাম হ্যান্ডেলে এই অভিনব আইসক্রিমের ভিডিও শেয়ার করেছেন, তাঁর মতে, আপনার খরচ করা ৫০০ টাকা নাকি জলে যাবে না। তিনি এও জানিয়েছেন যে সোনায় মোড়া আইসক্রিমটি নাকি স্বাদে দারুন। সবাই যেন এই আইসক্রিমটি অন্তত একবার খেয়ে দেখেন।

গোল্ড মিনি মিডাস বাদেও হায়দেরাবাদের এই আইসক্রিম পার্লারে পাওয়া যায় আরও নানা ধরনের আইসক্রিম, মিল্ক শেক এবং অন্যান্য মিষ্টি। যারা মিষ্টি খেতে পছন্দ করেন আর এই মুহূর্তে রয়েছেন নিজামের শহরে, তাঁরা একবার ঢুঁ মেরে আসতে পারেন এখানে। চেখে দেখতে পারেন গোল্ড আইসক্রিম ও অন্যান্য ডেজারট আর আমাদের সঙ্গে অবশ্যই শেয়ার করে নিতে পারেন আপনার অভিজ্ঞতা।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

24 Jan 2022

Read More

read more articles like this
good points logo

good points text