home / রিলেশনশিপ
আপনার ‘প্রেমিক’ কি আপনাকে এড়িয়ে যাচ্ছেন?

আপনার ‘প্রেমিক’ কি আপনাকে এড়িয়ে যাচ্ছেন?

সম্পর্কে সততা সত্যিই খুব গুরুত্বপূর্ণ (warning signs that you are being ghosted)। একজন অন্যজনকে সব কথা বলবেন, কোনওকিছু গোপন করবেন না, এটাই কাম্য। কিন্তু ভেবে দেখুন, সব সময় তা হয় না। বিশেষত, যদি কোনও চালু সম্পর্কের মধ্যে চলে আসে অন্য কোনও সমীকরণের ছায়া, তা হলে তো একেবারেই না। তবে অনেক সময়েই আমরা এমন নানা ভুল সমীকরণের ইঙ্গিত উপেক্ষা করি। আর তারপরে যা হওয়ার তাই হয়। একদিন হঠাত করে আপনার প্রাণপ্রিয় সম্পর্কটি ভেঙ্গে টুকরো টুকরো হয়ে যায়, আর তার সঙ্গে আপনার মনও। আগে থেকেই যদি ইঙ্গিতগুলো ইগনোর না করতেন, তাহলে সম্পর্ক ভাঙা আটকানো না গেলেও আপনি অন্তত মানসিকভাবে প্রস্তুত থাকতেন।

এখন আপনি জিজ্ঞেস করতেই পারেন যে কী সেই ইঙ্গিতগুলো যার দ্বারা আপনি আগে থেকেই বুঝে যাবেন যে আপনাদের সম্পর্কটি ভাঙতে বসেছে? এটা বলাটা সত্যিই এতটা সহজ নয়, যতটা মনে হচ্ছে। আমরা আপনাকে কয়েকটি ইঙ্গিতের বিষয়ে জানাবো তো বটেই, তবে আপনার সিক্সথ সেন্সের উপরেও খানিকটা ভরসা করবেন

আপনাকে তিনি সত্যিই ভালবাসেন তো?

সব সময়ে কি আপনিই কথা শুরু করেন?

আচ্ছা, প্রথম ফোন বা টেক্সট কে করেন? আপনি? এক আধ বার এমনটা হতেই পারে, তবে প্রতিবারই যদি আপনিই সম্পর্ক টিকিয়ে রাখার ইনিশিয়েটিভ নেন আর তাঁর তরফে একটা ছোট্ট ফোন বা টেক্সট কিছুই না পান, তাহলে প্লিজ সাবধান হয়ে যান।

আপনি তাঁর বন্ধুদের চেনেন?

আপনারা বেশ কিছুদিন ধরে ডেট করছেন, কিন্তু তাঁর পরিবার বা বন্ধুদের সম্পর্কে আপনি তেমন কিছুই জানেন না। এটা আপনার একটু অস্বাভাবিক মনে হচ্ছে না? হয়ত আপনি তাঁদের বিষয়ে শুনেছেন, কিন্তু তাঁরাও আপনাকে কোনও দিন চাক্ষুষ দেখেননি আর আপনিও তাঁদের দেখেননি বা কোনও দিন কথাও হয়নি।

বেশিরভাগ সময়েই কি তিনি প্ল্যান ক্যানসেল করেন?

যদি তিনি প্রতিবারই আপনার করা প্ল্যান শেষ মুহূর্তে ক্যানসেল করেন, সরি, কিন্তু এটা ভীষণ বড় একটা ওয়ার্নিং সাইন। পারলে সম্পর্ক থেকে বেরিয়ে আসুন। ভবিষ্যতে না হলে নানা সমস্যা দেখা দিতে বাধ্য।

এক শব্দের মেসেজ পাঠান

‘ওকে’, ‘আচ্ছা’, ‘ঠিক আছে’, ‘হুম’ – এই ধরণের রিপ্লাই হল পৃথিবীর অন্যতম বিরক্তিকর বস্তু। আচ্ছা, আমি মানছি যে লোকজন কাজে ব্যস্ত থাকেন, হয়ত সময় মত রিপ্লাই দেওয়ার পরিস্থিতি সব সময়ে থাকে না, ফলে কোনও কোনও সময়ে এক শব্দের মেসেজের রিপ্লাই চলনসই। কিন্তু সব সময়ে এমন হলে কিন্তু সমস্যা।

বেশিরভাগ সময়েই তাঁর পাত্তা পাওয়া যায় না

বেশিরভাগ সময়েই কি তাঁর ফোন নট রিচেবল বা বিজি থাকে?

এমন কি কখনও হয়েছে যে যখনই আপনাকে তাঁর প্রয়োজন হয়, তিনি আপনার সঙ্গে যোগাযোগ করেন। আর তারপরেই বেশ কিছুদিন তাঁকে আর খুঁজে পাওয়া যায় না! এমনটা হলে নিজের মন শক্ত করুন এখন থেকেই।

আপনাদের সম্পর্কের নির্দিষ্ট কোনও নাম আছে কি?

আপনাদের সম্পর্কের কোনও নির্দিষ্ট নাম আছে কি? মানে আপনারা বন্ধু নাকি প্রেমিক-প্রেমিকা নাকি তার চেয়ে একটু বেশি – যদি থাকে, তাহলে খুব ভাল। কিন্তু যদি আপনার ‘ভালবাসার মানুষের’ কাছে আপনাদের সম্পর্কের কোনও নির্দিষ্ট ডেফিনেশন না থাকে, তাহলে বস বেরিয়ে আসুন।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!          

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

18 Mar 2022

Read More

read more articles like this
good points logo

good points text