logo
Logo
User
home / ডি আই ওয়াই ফ্যাশন
রামধনুর ছোঁয়া থাক ফ্যাশনেও, যে যে রঙের পোশাক পরবেন আপনি

রামধনুর ছোঁয়া থাক ফ্যাশনেও, যে যে রঙের পোশাক পরবেন আপনি

এই বসন্ত হোক রঙিন। আসুন না আমরা রামধনুর সাত রঙে নিজেদের সাজিয়ে নিই। রঙিন পোশাক পরুন সপ্তাহের প্রতিদিন। তাতে নাকি আপনার মনও ভাল থাকে, এরকম তথ্য়ই উঠে এসেছে নানা গবেষণায়। আজ একটা মজার খেলা খেলব। রঙ নিয়ে রঙিন আলোচনা করব আজ। জানেন কি, রামধনুর প্রতিটা রঙেরই একটা রঙিন মজা রয়েছে। প্রতিটা রংই কোনও না কোনও ভাবে আমাদের মনে প্রভাব ফেলে। কোনও রং আমাদের মন ভাল করে দেয়, কোনও রং আমাদের হার্টকে ভাল রাখে, চলুন ফ্যাশনে রামধনুর রঙ (colourful dresses) কীভাবে নিয়ে আসা যায়, সেই নিয়ে একটু আলোচনা করি

রামধনুর প্রথম রং- বেগুনী (colourful dresses)

নীলচে রং বেগুনী। তাই এই রং শান্ত। হালকা বেগুনী রং (colourful dresses) আপনার মনের ভারসাম্য ঠিক রাখে। মনকে শান্ত রাখে। তাই যখনই আপনি বেগুনীর কোনো শেড বেছে নেবেন, খেয়াল করবেন সেই রং যেন হালকা শেডের হয়। গাঢ় বেগুনী শেড এড়িয়ে যাওয়াই ভাল। আপনার পোশাকের শেড হবে ল্যাভেন্ডারের মতো। এছাড়াও ল্যাভেন্ডার মেকআপ ও পোশাক এখন ট্রেন্ডিং। তাই এটি অবশ্য়ই ট্রাই করতে পারেন।

রামধনুর দ্বিতীয় রং – নীল (colourful dresses)

নীল রং কিন্তু সবার থেকে আলাদা। এই রং যে আপনার মনকে শান্ত রাখে শুধুই তাই নয়, তারই সঙ্গে আপনি নিরাপদ বোধও করেন। তাই যাঁদের নীল রং প্রিয় (colourful dress) , তাঁরা আরও বেশি বেশি করে নীল রঙের পোশাক পরুন। কী বলেন?

রামধনুর তৃতীয় রং – আকাশী

নীল ও সাদা রঙের মিশ্রণ এই রং (colourful dresses) । কখনও সমুদ্রের রং। শরতের পরিষ্কার আকাশের রং। পাহাড়ের পিছনে রোদ ঝলমলে আকাশের রং। এই রং আপনার মনকে শান্ত রাখে। দুশ্চিন্তা কমাতে সাহায্য় করে। আকাশী রঙের পোশাক আপনার আছে তো?

রামধনুর চতুর্থ রং – সবুজ

সবুজ রং মানেই প্রাণবন্ত থাকার হদিশ। তবে আপনি কি জানেন, সবুজ আপনার মনের ভারসাম্য বজায় রাখে। সুচিন্তা করতে সাহায্য করে। আপনার মনকে শান্ত রাখে। দুশ্চিন্তা কমাতে সাহায্য করে। তাহলে সপ্তাহের কোনদিন নিজেকে সবুজ পোশাকে (colourful dresses) দেখতে চান আপনি?

রামধনুর পঞ্চম রং – হলুদ (colourful dresses)

হলুদ হল আশাবাদী ও উজ্জ্বল রং। প্রফুল্লতা বজায় থাকবে। মানসিক দৃঢ়তা বজায় থাকবে। আপনার সৃজনশীলতা, স্পষ্ট ভাবনাকে আরও সুন্দর করে তুলবে এই রং। মন খারাপ ভোলাতে এবং আপনার ঠোঁটে হাসি ফিরিয়ে আনতে এই রঙের ভূমিকা অনেক। তাই মন খারাপ থাকলেই হলুদ পোশাক (colourful dresses) কিন্তু পরতেই হবে।

রামধনুর ষষ্ঠ রং – কমলা

কমলা হল লাল ও হলুদের মিশ্রণ। একটি এনার্জেটিক রং হিসেবেই মনে করা হয়। এই রং আপনার মনের উৎসাহ বাড়িয়ে দেয়। হয়তো কোনও কাজ করতে আপনার ইচ্ছে করছে না। ক্লান্ত বোধ করছেন। সেই সময়েই কমলা রঙের পোশাকটি বের করে পরে নিন। আয়নার সামনে দাঁড়িয়ে নিজেকে দেখুন। আপনার মনে উৎসাহ আসবেই। কাজের প্রেরণা ফিরে পাবেন(colourful dress) ।

রামধনুর সপ্তম রং- লাল

লাল রঙের পোশাক পরুন সপ্তাহের একদিন। শাড়ি কিংবা সালোয়ার পরতে পারেন। সেভাবেই নিজেকে আয়নায় দেখুন। মন ভাল থাকবে। লাল রং (colourful dresses) আমাদের হার্ট রেট বাড়ায়। আমাদের এনার্জি বজায় থাকে। তাই সহজেই ক্লান্তি বোধ হয় না। মনে রাখবেন, পোশাক পরে কিন্তু নিজেকে আয়নায় দেখতে হবে।

মূল ছবি – ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

22 Feb 2022

Read More

read more articles like this
good points logo

good points text