home / ফ্যাশন
অনুষ্ঠান অনুজায়ী বেছে নিন পারফেক্ট কুর্তি

অনুষ্ঠান অনুজায়ী বেছে নিন পারফেক্ট কুর্তি

শাড়ি পরতে আপনার ঘোর অনীহা। সেটা ম্যানেজ করা নিয়ে সমস্যা, পরতে সময় লাগে অনেক, ম্যাচিং ব্লাউজ নেই হ্যানত্যান অনেক কিছু। টুক করে একটা কুর্তি গলিয়ে নিলেই তো ল্যাটা চুকে যায় তাই না? আর যেখানে আপনার আলমারি ভর্তি ডিজাইনার কুর্তি রয়েছে সেখানে তো ব্যাপারটা আরও সোজা। (wear kurtis according to various occasions)

উঁহু! অতটা সোজা বোধহয় না। আপনিই ভেবে বলুন না, অফিসের পার্টি… যেখানে আছে আপনার বস এবং অন্যান্য মান্যগণ্য ব্যক্তি সেখানে যে কুর্তি পরবেন সেটাই কি বন্ধুর জন্মদিনে পরবেন? পরবেন না। তাই আমাদের এই গাইডলাইন একটিবার চট করে দেখে নিন। কোন অনুষ্ঠানে কীরকম কুর্তি পরবেন এবং কীভাবে বেছে নেবেন সঠিক ডিজাইনার কুর্তি।

পারিবারিক অনুষ্ঠান হলে

বিয়ে বা অন্য কোনও পারিবারিক অনুষ্ঠানের জন্য এথনিক কুর্তিই হল আদর্শ চয়েস।সেখানে বাড়ির বড়রা থাকবেন এবং এই অনুষ্ঠান আপনার পরিবারের তাই ঐতিহ্য ধরে রাখাটা দরকার। এই জাতীয় অনুষ্ঠানে আনারকলি খুব ভালো মানায়। একটু গর্জাস কিছু পরতে চাইলে কারুকাজ করা আঙ্গরাখা আর চুড়িদার পরুন।যদি ফিউশান লুক চান তাহলে সোজা এ লাইন কুর্তির সঙ্গে পায়ের দিকে ছড়ানো পালাজো পরুন।হয়ে উঠুন তন্বী সুন্দরী। (wear kurtis according to various occasions)

বেড়াতে গেলে

কী ভাবছেন? বেড়ানোর সময় আবার ফ্যাশন কীসের? এই কথা ঠিক নয়। বেড়াতে যাচ্ছেন যখন তখনও আপনাকে সুন্দর দেখতে লাগা উচিৎ। দেখেন না, তারকারা এয়ারপোর্টেও কত সুন্দর কুল ও ক্যাজুয়াল পোশাক পরেন। বেড়ানোর সময় শর্ট কুর্তি বা কাফতান কুর্তির সঙ্গে জিন্স মানানসই হবে।

সন্ধের অনুষ্ঠানে

সন্ধেবেলার অনুষ্ঠানে একটু আধটু শো-অফ দোষের নয়। বরং এই জাতীয় অনুষ্ঠানে আধুনিক ও বোল্ড লুকই বেশি ভালো লাগে। মাটিতে লুটনো গাউন কুর্তি বা ধুতি স্টাইল কুর্তি বেশ ভালো লাগে সন্ধের অনুষ্ঠানে। চাইলে ইন্দো ওয়েস্টার্ন কুর্তিও পরতে পারেন। আবার যে কোনও ইভিনিং পার্টিতে ট্রেল কাট কুর্তি, বা সি-কাট কুর্তিও অনায়াসে পরা যায়।

ডেটে গেলে

ফ্লোর লেংথ কুর্তি বা স্ট্রেট কুর্তির সঙ্গে জিন্স ডেটে যাওয়ার জন্য একদম আদর্শ।এই জাতীয় পোশাকে আপনি খোলামেলাও থাকবেন এবং দেখতেও সুন্দর লাগবে। (wear kurtis according to various occasions)

ক্লাবিং-এর জন্য

ক্লাবে পার্টি করতে যাওয়া মানে এই নয় যে সেখানে সব সময় শর্ট ড্রেসই পরতে হবে। পরুন সি-কাট কুর্তি বা ট্রেল কাট কুর্তি পরতে পারেন। অ্যাসিমেট্রিকাল শর্ট কুর্তি বা ধুতি স্টাইল কুর্তি পরলে আপনার নাচতেও সুবিধে হবে।

অফিসের জন্য

আমরা চাই আপনি প্রতিদিন সুন্দর থাকুন আর সুন্দর সেজে অফিসে যান। এতে কাজের মোটিভেশান আসে। তাই অফিসেও আপনি ডিজাইনার কুর্তি পরতে পারেন। অনেক সময় অফিসের সহকর্মীদের প্রোমোশান বা জন্মদিনের ছোটখাট অনুষ্ঠান অফিসেই হয়। সেক্ষেত্রেও সুন্দর পোশাকের প্রয়োজন পড়ে বৈকি। সুন্দর ডিজাইন করা স্ট্রেট কুর্তি পরুন। যাতে আপনাকে শুধু সুন্দর নয় দায়িত্বশীলও মনে হয়। বেশি ক্যাজুয়াল নয় বরং ফর্মাল লুকেই অফিসে যাওয়া ভালো। পাকিস্তানি শার্ট স্টাইল কুর্তি বা এ লাইন কুর্তিও পরতে পারেন। এই ধরণের কুর্তি লেগিংস বা সালওয়ারের সঙ্গে সহজে পরা যায়।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

27 Aug 2021

Read More

read more articles like this
good points logo

good points text