Festive

সরস্বতী পুজোয় হলুদ শাড়ি বাহারে আপনি হয়ে উঠুন অপরূপা!

Indrani BoseIndrani Bose  |  Jan 16, 2021
সরস্বতী পুজোয় হলুদ শাড়ি বাহারে আপনি হয়ে উঠুন অপরূপা!

সরস্বতী পুজোর আর কদিন বাকি বলুন তো? একবার ক্যালেন্ডারের দিকে তাকান। তাও কি আপনার এখনও কোনও প্ল্যান নেই? মানে সরস্বতী পুজোয় কী করবেন, কোথায় যাবেন? বাড়ির পুজো কীভাবে সামলাবেন, সেইসব প্ল্যান তো করতে হবে না কি? একইদিনে বলা এক সকালে হাজার কাজ। তার মধ্যেই নিজের জন্য সময় বের করতে হবে কিন্তু। কী পরবেন, কীভাবে সাজবেন, কীভাবে চুল বাঁধবেন সেইসব নিয়ে মাথা না ঘামালে হবে? আপনি কি এখনও বুঝে উঠতে পারছেন না? 

সরস্বতী পুজোয় শাড়ি (yellow saree)পরে সাজগোজ করে বের হতে হবে। তার জন্য কাজের পাশাপাশি নিজের জন্যেও প্ল্যানিং প্রয়োজন। সরস্বতীপুজোর একটা মজা হচ্ছে, শাড়ির রং (yellow saree)নিয়ে সেরকম মাথা ঘামাতে হয় না। বেশিরভাগই হলুদ শাড়ি পরতে পছন্দ করেন। তবে শাড়ি না পরতে পারলেও হলুদ রঙের সালোয়ার বা কুর্তা পরে নিতেই পারেন। তবে এই বাঙালির ভ্যালেন্টাইন ডে-র থিম কালার যেন হলুদই হয়। লাল রং পরার জন্য ১৪ ফেব্রুয়ারি আছে তো! তাহলে হলুদ শাড়ি পরছেন এই নিয়ে নিশ্চিত? আসুন দেখে নিই কী কী শাড়ি আপনি এদিন পরতে পারেন।

 


আপনার নিশ্চয়ই সকাল থেকে রাত পর্যন্ত প্ল্যান থাকে। সকালে আপনি যে শাড়িটা পরবেন(yellow saree), সন্ধ্যায় নিশ্চয়ই সেই শাড়ি আপনি পরবেন না। তাই সকাল থেকে রাত পর্যন্ত স্টাইলিং টিপস নিয়ে আজ হাজির হয়েছি আমরা।

 

সকালে আপনি হলুদ রঙের সুতির শাড়ি পরতে পারেন

হ্যান্ডলুমের বিভিন্ন ধরনের শাড়ি হয়। তুলনামূলক হালকা কাজের প্রিন্টেড শাড়ি আপনি পরতে পারেন। কিংবা সুতোর কাজ করা শাড়িও আপনি পরতে পারেন। তবে পাকা হলুদ রঙের শাড়িও (yellow saree)পরতে পারেন কিংবা কাঁচা হলুদ রঙের শাড়িও আপনি পরতে পারেন। হালকা হলুদ রঙের শাড়িও আপনাকে দারুণ মানাবে।

 

হলুদ রঙের লিনেন পরতে পারেন

লিনেন শাড়ি আমার ভীষণ প্রিয়। গায়ে রাখলে কোনও ভার মনেই হয় না। আর সুতোর কাজের লিনেন শাড়ি কিন্তু দারুণ লাগে। আপনিও হলুদ রঙের লিনেন শাড়ি (yellow saree)পরতেই পারেন। তার সঙ্গে একটু ভারী কাজের ব্লাউজ পরুন। চুলের স্টাইল ও মেকআপের দিকেও সতর্ক হন। আপনাকে দারুণ দেখাবে।

সিফন শাড়ির কথা ভেবেছেন?

সুতির শাড়িকে যদি একশোয় একশো দেওয়া যায়, তবে আপনি সিফন শাড়িকে কত দেবেন? অন্তত ৯৫। সিফনও খুব হালকা, আর সব সময়ই ফ্যাশনে ইন। আপনাকে বেশ আধুনিক ও ট্রেন্ডি দেখাবে। তবে তার সঙ্গে মেকআপ ও অ্যাকসেসরিজেও আপনাকে লক্ষ্য রাখতে হবে। আপনি সিফন শাড়ি পরতেই পারেন, হলুদ সিফনে হয়ে উঠবেন অপরূপা।

হলুদ ঢাকাই পরতে পারেন

বাড়িতে যদি সারাদিন পুজোর (saraswati puja) কাজ নিয়ে ব্যস্ত থাকেন, তবে বাইরে বের হওয়ার সময় থাকে না। বাড়িতে পুজো হলে আপনার সাজেও থাকুক ট্র্যাডিশনাল ছোঁয়া। আপনি হলুদ রঙের ঢাকাই পরতেই পারেন। তার সঙ্গে চুল খোলা রাখুন। আপনাকে সুন্দর দেখাবে।

সন্ধ্যায় প্ল্যান? হলুদ সিল্কের কথা ভুলবেন না

সিল্ক তাও আবার হলুদ রঙের, একটু গাঢ় হলুদ হলেই বেশি ভাল লাগে। আপনাকে কতটা সুন্দর লাগবে বলুন তো? (saraswati puja)

হলুদ সালোয়ারও পরতে পারেন

আপনি যে শুধু শাড়িই পরবেন এমন নয়, আপনি হলুদ রঙের সালোওয়ারও পরতে পারেন। আপনাকে একইরকম সুন্দর দেখতে লাগবে। আপনার সরস্বতী পুজোর শাড়ি তবে আজই ঠিক করে রাখুন।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!