home / বিবাহ
বন্ধুর বিয়েতে এইগুলো সহজেই উপহার দিতে পারেন আপনি

বন্ধুর বিয়েতে এইগুলো সহজেই উপহার দিতে পারেন আপনি

শ্রাবণ মাসে বাঙালির বিয়ের মরশুম। যদিও করোনা আবহে বিয়েবাড়ি নিয়ে বেশ কিছু বিধি নিষেধ জারি রয়েছে। তাও ফেসবুকের নিউজ ফিডে যেন শুধুই বিয়ের ছবি। এদিকে আপনার বন্ধুরও যে সামনেই বিয়ে। এবার অতিমারির জন্য কিছুটা হাতটান তো রয়েছে। আবার বেস্টফ্রেন্ডের বিয়ে বলেও কথা! আপনি বেশ চিন্তায় পড়েছেন, কী দেওয়া যায় প্রিয় বন্ধুকে? প্রিয় বন্ধুর বিয়ের উপহার (wedding gift) কী হবে?

কম বাজেটে এরকম অনেক উপহারই আছে, যা দেওয়া যায়। প্রিয় বন্ধুর বিয়েতে আপনারও অনেক দায়িত্ব থাকে। শপিং থেকে শুরু করে পার্লর, অনেক কিছুতেই আপনাকে সাহায্য করে দিতে হয়। তাই উপহার নিয়ে ভাবার সেরকম সময়ও পাওয়া যায় না। তাই বন্ধুর বিয়ের দায়িত্ব আপনি যেমন সামলাচ্ছেন, সেই কাজেই মন দিন। উপহার নিয়ে আপনাকে নতুন করে কিছু ভাবতে হবে না। কারণ প্রিয় বন্ধুর বিয়ের উপহার (wedding gift) কী দিতে পারেন, তার হদিশ দিচ্ছি আমরাই।

বেডরুম সেট উপহার (wedding gift)

বালিশ, বিছানার চাদর, ব্ল্যাঙ্কেট, অন্যান্য কুশন ও তাদের কভার আপনি আপনার বন্ধুকে উপহার দিতে পারেন। এতে তাঁর নতুন ঘর সাজিয়ে নিতে সুবিধা হবে। তাঁকে সংসার সাজিয়ে নেওয়ার জন্য অতিরিক্ত পরিশ্রম করতে হবে না। কারণ, তাঁর উপরেও অনেক চাপ থাকে। তাই আপনার উপহার (wedding gift)তাঁকে সাহায্য করবে।

কিচেন সেট উপহার দিন

আপনার বন্ধু নতুন সংসার শুরু করতে চলেছেন । তিনি নতুন করে সংসার সাজিয়ে নেবেন। তাঁর সংসারের প্রয়োজনীয় সরঞ্জাম তাঁকে কিনতেই হবে। সেই ক্ষেত্রে আপনি তাঁকে রান্নাঘরের যাবতীয় প্রয়োজনীয় জিনিসের সেট উপহার দিতেই পারেন। এতে আপনার বন্ধুর নতুন সংসার সাজিয়ে নিতে সুবিধাই হবে।

ডিনার সেট উপহার

নতুন সংসারে এই জিনিসটিও বেশ গুরুত্বপূর্ণ। বাড়িতে অতিথি এলে আমরা ভাল ডিনার সেটে তাঁদের খাবার পরিবেশন করতে চাই। আপনার বন্ধুর নতুন সংসারে এই কয়েকটি জিনিসও খুব গুরুত্বপূর্ণ। তিনি নতুন সংসার শুরু করতে চলেছেন। তাই আপনি যদি তাঁকে ডিনার সেট উপহার দেন, তাঁরও সুবিধা হয়। তাঁকে নতুন করে আর কিনতে হয় না।

উপহার দিতে পারেন দেওয়াল ঘড়ি

আপনার বন্ধুর নতুন বাড়ি সাজিয়ে তোলার জন্য বেশ কয়েকটি জিনিস খুবই প্রয়োজন হবে। সেই মতোই তাঁকে উপহার (wedding gift) দিন। তাঁর বসার ঘরের দেওয়ালের জন্য আপনি তাঁকে একটি অ্যান্টিক ঘড়ি উপহার দিতে পারেন। এতে আপনার বন্ধুর ঘরে একটি ভিন্টেজ লুক থাকবে, একইসঙ্গে ঘরের সৌন্দর্যও বাড়বে।

স্কিন কেয়ার প্রোডাক্ট বা মেকআপ প্রোডাক্ট উপহার দিন (wedding gift)

বিয়ের সময় নতুন করে স্কিন কেয়ার প্রোডাক্ট বা মেকআপ প্রোডাক্ট কিনতে হয়। আপনি তা কিনে দিয়ে সাহায্য করতে পারেন।

ই-কমার্স ওয়েবসাইটের কোনও শপিং ভাউচার

বিভিন্ন ই-কমার্স ওয়েবসাইটের শপিং ভাউচার আপনি কিনতেই পারেন। তা উপহার দিতে পারেন আপনার বন্ধুকে। কারণ, নতুন জীবনে আপনার বন্ধুর বেশ কিছু নতুন শপিংয়ের প্রয়োজন হবে। যেমন-হনিমুনে যাওয়ার জন্য পোশাক ও অন্যান্য। তাই আপনি যদি তাঁকে এইরকম কোনও ভাউচার উপহার দেন, তবে তাঁরও সাহায্য হয়।

প্রিয় বন্ধুর বিয়ের উপহার কী দেবেন, তার বেশ কয়েকটি হদিশ রইল আপনার হাতের কাছেই। আর চিন্তা করবেন না। শুধুই বন্ধুর বিয়েতে মজা করুন…বন্ধুর বিয়ের উপহার (wedding gifts for friend)নিয়ে আর ভাববেন না !

ছবি সৌজন্য – ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

01 Aug 2021

Read More

read more articles like this
good points logo

good points text