Advertisement

বেড়ানো

সুন্দর দ্বীপ কিংবা রাজবাড়ির রাজকীয়তা…কলকাতার কাছে এই উইকেন্ড ডেস্টিনেশনগুলো চেনেন?

Indrani BoseIndrani Bose  |  Jan 5, 2021
সুন্দর দ্বীপ কিংবা রাজবাড়ির রাজকীয়তা…কলকাতার কাছে এই উইকেন্ড ডেস্টিনেশনগুলো চেনেন?

Advertisement

শীত মানেই কিন্তু ঘুরতে যাওয়ার মরশুম। এটা বাঙালিকে আর আলাদা ভাবে শিখিয়ে দিতে হয় না। অতিমারি আসুক বা যাই আসুক বাঙালি কিন্তু কোনওভাবেই তার ঘুরতে যাওয়ার এই অদম্য ইচ্ছে, তাকে আটকে রাখে না। তাই টুরিজ়মে অনুমোদন পাওয়ার পর থেকেই কিন্তু আবার ঘুরতে যেতে শুরু করেছি আমরা। সত্যি বলতে আমার ক্রিসমাসে ফেসবুক নিউজ় ফিড স্ক্রল করতে করতে মনে হয়েছিল, আমার অর্ধেক বন্ধু পার্কস্ট্রিট গিয়েছেন বাকিরা রয়েছেন দার্জিলিংয়ে। শুনতে মজার লাগলেও কিন্তু এটাই সত্যি (weekend destinations near kolkata) । 

তবে এই ছোট ছোট উইকেন্ডেও অনেক সময় আমরা ঘুরতে বেরিয়ে পড়ি। এই শীত হল তার একদম উপযুক্ত সময়। সামনেই কিন্তু লং উইকেন্ড আসছে। আপনি এক রাত থাকতে পারেন, এরকম জায়গা কলকাতার খুব কাছেই রয়েছে। একাধিক রয়েছে। আসুন আজ কলকাতার কাছে ঘুরতে যাওয়ার জায়গা কয়েকটা আপনাকে জানাই। আপনিও আপনার চেক লিস্টটা মিলিয়ে নিন (weekend destinations near kolkata)।

মৌসুনি দ্বীপের সৌন্দর্য্য দেখে আসুন নিজের চোখেই

মৌসুনি দ্বীপের সৌন্দর্য্য দেখে আসুন নিজের চোখেই

কলকাতা থেকে খুব কাছেই এই মৌসুনী দ্বীপের সন্ধান দিচ্ছি আমরা। দক্ষিণ ২৪ পরগনার এই উইকেন্ড ডেস্টিনেশন আপনার ভাল লাগবেই। চিনাই নদীর পারেই এই দ্বীপ। বঙ্গোপসাগর দিয়ে ঘেরা। খুব বেশি খরচও নয়। প্রতিদিন জনপ্রতি এক হাজার টাকায় আপনি থাকা ও খাওয়া দুই পাবেন। এই খরচ ডোম টেন্টের। এরপর আপনি কর্টেজ ও ফ্যামিলি টেন্ট নিতে পারেন। তার খরচ যথাক্রমে ১৪০০ ও ১২০০। টেন্টে বসে সুন্দর প্রাকৃতিক দৃশ্য আপনিই উপভোগ করতে পারবেন। ট্রেনে বা বাসে নামখানা পৌঁছান। হাটানিয়া ডোয়ানিয়া নদী পেরোন। ওখান থেকে ম্যাজিক ভ্যান নিন (weekend destinations near kolkata)। সেখানে নদী পেরিয়ে যান। বাগডাঙা থেকে আপনাকে মোটর ভ্যার গন্তব্যে পৌঁছে দেবে। যোগাযোগ – ৯৮৩৬৮৩০৩৪২

পৌঁছে যান কোলাঘাট

কোলাঘাটে সোনার বাংলা

ইলিশ বলতেই যেমন কোলাঘাটের নাম মনে পড়ে, সেই সঙ্গে মনে পড়ে রূপনারায়ণের সুন্দর দৃশ্যের কথাও। আপনি এই উইকেন্ডে অবশ্যই ঘুরতে যেতে পারেন কোলাঘাট। এখানেই আপনি পাবেন হোটেল সোনার বাংলা রিসর্ট। সারাদিনের জন্য একটি দারুণ অ্যাকমোডেশন পাবেন আপনি। কলকাতা থেকে মাত্র ৪৫ কিলোমিটার দূরত্ব। দিন প্রতি ১৫০০ টাকা আপনার খরচ হতে পারে। ঠিকানা – বাগনান, হাওড়া – ৭১১৩০৩। যোগাযোগ – ৯০৫১২৬৬৬৬০

নিরালায় উইকেন্ড কাটুক নিরালায়

নিরালায় থাকুন

দেউলটির এই নিরালা রিসর্ট কিন্তু এখন বেশ জনপ্রিয়। যে কোনও উইকেন্ডে আপনি চাইলেই এই নিরালা রিসর্টে চলে আসতে পারেন। আগে থেকে শুধু বুকিং করে নিতে হবে। দেউলটির এই রিসর্টে যেমন আপনি সারাদিন কাটাতে পারেন। সুইমিং পুল, সুন্দর সবুজ প্রাকৃতিক দৃশ্য উপভোগ করতে পারেন। একইসঙ্গে কাছেই রয়েছে শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের বাড়িও। সেখান থেকও ঘুরে আসতে পারেন আপনি। রূপনারায়ণ নদীর কাছেই রিসর্ট, তাই আপনি নদীর সৌন্দর্য্যও (weekend destinations near kolkata)উপভোগ করতে পারবেন। আপনার ২০০০ টাকা খরচ হতে পারে। নিরালার ওয়েবসাইটে গিয়ে আপনি বুকিং করতে পারেন।

ঘুরে আসুন রায়চক

ঘুরে আসুন রায়চক

কলকাতা থেকে খুবই কাছে এই উইকেন্ড ডেস্টিনেশন। ডায়মন্ড হারবরের নদীর সৌন্দর্য্য আপনি যেমন উপভোগ করতে পারবেন, তার কাছেই আপনি বুক করতে পারেন রিসর্ট। দ্য ফোর্ট রায়চক যথেষ্ট জনপ্রিয়। তারই পাশাপাশি আপনি অন্যান্য রিসর্টও বুক করতে পারেন। আপনার থাকা ও খাওয়া মিলিয়ে আপনার দিন প্রতি ২০০০ টাকার কাছাকাছি খরচ হতে পারে। আপনার ছুটির দিনগুলো কিন্তু দারুণ কাটবে। যোগাযোগ করবেন এই ওয়েবসাইটে। 

উপভোগ করুন রাজকীয়তা – ইটাচুনা রাজবাড়ি

ইটাচুনা রাজবাড়ি

সারা সপ্তাহে খুব কাজের চাপ গিয়েছে? একটু রাজকীয়তা আপনিও উপভোগ করতেই পারেন। জনঅরণ্য থেকে খানিক দূরেই হুগলির ইটাচুনা রাজবাড়িতে চলে আসুন। আভিজাত্যের চাদরে মোড়া এই উইকেন্ড ডেস্টিনেশন আপনাকে দারুণ সুন্দর একটি ছুটির দিন উপহার দেবে। লুটেরা ছবির শুটিং কিন্তু এখানেই হয়েছিল। আপনি এখানে বাড়ির রাজকীয়তা ও আভিজাত্য উপভোগ করতে পারবেন। একইসঙ্গে ইতিহাসকেও যেন ছুঁয়ে দেখতে পারবেন আপনি। 

উপভোগ করুন রাজকীয়তা

কলকাতা থেকে গাড়ি নিয়ে দুর্গাপুর এক্সপ্রেসওয়ে ধরে বসিপুর, হালুসাই হয়ে খন্যান স্টেশনের পথ ধরতে হবে। হালুসাই থেকে মিনিট ১০ যাওয়ার পরই পড়বে রাজবাড়ি। ট্রেনে বর্ধমান মেন লাইনের যে কোনও ট্রেন অথবা হাওড়া থেকে পাণ্ডুয়া লোকালেও আসা যায়। খন্যান স্টেশনে নেমে অটো বা রিকশা ধরে মিনিট ১০ লাগবে। আপনার সারাদিনে ২৫০০ টাকা পর্যন্ত খরচ হতে পারে (weekend destinations near kolkata)। যোগাযোগ করবেন ৯৮৩১০৪৯৮১৬ এই নম্বরে। বা এই ওয়েবসাইটেও বুকিং করতে পারেন। 

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!
বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!