ফ্যাশন

চেহারা বাল্কি বলে পশ্চিমি পোশাক পরেন না? রইল কয়েকটি স্মার্ট ফ্যাশন টিপস

Debapriya BhattacharyyaDebapriya Bhattacharyya  |  Mar 15, 2021
চেহারা বাল্কি বলে পশ্চিমি পোশাক পরেন না? রইল কয়েকটি স্মার্ট ফ্যাশন টিপস in bengali

জানেন, যখন দেখি পোশাক-আশাকে দারুণ দারুণ ছাড় চলছে, অথচ আমি কিনতে পারি না, তখন খুব মন খারাপ হয়। না, টাকা নেই বলে কিনতে পারি না, ব্যাপারটা তা নয়, ব্যাপারটা হল, বেশিরভাগ পোশাকই দেখি আমার সাইজের নয়। আবার আমার সাইজের পোশাক হলেও সেই আত্মবিশ্বাসটা ঠিক পাই না সেগুলো পরার, কাজেই কেনাও হয়ে ওঠে না। সব সময়ে কি আর শাড়ি-চুড়িদার পরতে ভাল লাগে? মাঝে মধ্যে তো স্টাইলিশ পশ্চিমি পোশাক (western wear fashion tips for plus size women) পরতেও ইচ্ছে করে তাই না! এই কথাটাই সেদিন আমার এক ফ্যাশন ডিজাইনার বন্ধুর সঙ্গে আলোচনা করছিলাম, তো সে আমাকে বেশ কয়েকটা টিপস দিল যে শরীর বাল্কি হলেও কিভাবে স্টাইলিশ পশ্চিমি পোশাক আত্মবিশ্বাসের সঙ্গে ক্যারি করা যায়। তাই আমিও ভাবলাম, সময় নষ্ট না করে যারা আমার মত বাল্কি তাঁদের সঙ্গে সেই ফ্যাশন টিপসগুলো শেয়ার করে ফেলি!

বাল্কি চেহারার মহিলাদের জন্য ফ্যাশন টিপস

লিটল ব্ল্যাক ড্রেস কি শুধু স্লিম-ট্রিমদের জন্য?

১। যদি আপনি পশ্চিমি পোশাক পরতে ভালবাসেন, কিন্তু চেহারা বাল্কি হওয়ার জন্য ঠিক ভরসা পান না, তাহলে বলব, জিনসের প্যান্ট দিয়ে শুরু করুন। যখন জিনস কিনবেন, ওয়েল-ফিটেড (western wear fashion tips for plus size women) প্যান্ট কিনুন। ঢলঢলে স্ট্রেট ফিট বা বেলবটম শেপের জিনস এক্কেবারেই পরবেন না। ওয়েল-ফিটেড মানে কিন্তু স্কিনি নয়, সে’কথাও মনে রাখবেন।

২। জিনস কেনার সময়ে মনে রাখবেন তা যেন অ্যাঙ্কেল লেন্থ অর্থাৎ গোড়ালি পর্যন্ত হয়। পায়ের পাতা ঢেকে যায় এমন জিনস কিনবেন না। যারা একটু বাল্কি, তাঁরা যদি গাঢ় রঙের জিনস পরেন তাহলে অত বেশি মোটা (western wear fashion tips for plus size women) লাগে না। চেষ্টা করুন কালো, নেভি ব্লু বা অন্য কোনও গাঢ় রঙের জিনস পরার।

৩। অনেকেই ডেনিম ফ্যাব্রিক খুব পছন্দ করেন কিন্তু চেহারা বাল্কি হওয়ার কারণে পরতে ঠিক ভরসা পান না। এক্ষেত্রে এই ফ্যাহসন টিপসটি আশা করি আপনাদের কাজে লাগবে – ডেনিমের ওয়ান পিস ড্রেস পরতে পারেন। সঙ্গে কোমরে চওড়া বেল্ট পরুন। এতে ভুঁড়ি বোঝা যাবে না আর দেখতেও স্মার্ট লাগবে। ওয়ান পিস ড্রেস যখন কিনবেন, খেয়াল রাখবেন তা যেন নি-লেন্থ হয়, অর্থাৎ ড্রেসের ঝুল যেন হাঁটু পর্যন্ত হয় (western wear fashion tips for plus size women), তার উপরে বা নীচে নয়।

ভুঁড়ি লুকোতে জ্যাকেটের জুড়ি নেই!

৪। কোনও কারণে যদি ফরমাল পশ্চিমি পোশাক পরতে হয় আর ভুঁড়ি নিয়ে চিন্তায় থাকেন, তাহলে জ্যাকেট পরতে পারেন। না, শুধু যে শীতকালে জ্যাকেট পরা যায়, এ ধারণা ঠিক না। সুতি বা লিনেনের জ্যাকেট পরে নিন ফরমাল শার্টের উপরে আর পেটের কাছে বোতাম লাগিয়ে নিন। ব্যস, ভুঁড়ি লুকোনো (western wear fashion tips for plus size women) সহজ হয়ে যাবে।

৫। আপনি যদি চান তাহলে সলিড কালারের ম্যাক্সি ড্রেসও পরতে পারেন। সলিড কালার পছন্দ না হলে ছোট ছোট ফুলছাপ ম্যাক্সি ড্রেস পরা যেতেই পারে। ম্যাক্সি ড্রেসের সুবিধে হল এতে বাল্কি চেহারা বোঝা যায় না এবং ভুঁড়িও অনায়াসে লুকিয়ে ফেলা যায়। যদি স্ট্রাইপ পছন্দ হয় তাহলে লম্বালম্বি বা কোনাকুনি স্ট্রাইপযুক্ত পোশাক (western wear fashion tips for plus size women) পরুন, এতে বেশ রোগা লাগে।

মূল ছবি সৌজন্য – হুমা কুরেশী

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!