home / লাইফস্টাইল
কোন কারণে মেয়েদের যৌন চাহিদা হঠাৎই বেশি হয়ে যেতে পারে?

কোন কারণে মেয়েদের যৌন চাহিদা হঠাৎই বেশি হয়ে যেতে পারে?

আপনার যৌন (sex) জীবন কেমন? এক নাকি একাধিক পার্টনার রয়েছে আপনার? না! এসব প্রশ্ন করে আপনাকে বিব্রত করতে চাই না আমরা। যৌন সম্পর্ক বা যৌন জীবন আপনার ব্যক্তিগত বিষয়। তা ব্যক্তিগতই থাক। কিন্তু এই সংক্রান্ত কোনও সমস্যা হলে, কোনও প্রশ্ন মনে হলে তা নিয়ে খোলাখুলি আলোচনা করা প্রয়োজন। অনেক সময় অনেক মহিলাদের ক্ষেত্রে যৌন চাহিদা বেশি হওয়ার ঘটনা দেখা যায়। কেউ সেটা চেপে রাখে। কেউ বা ভুল ভাবে ব্যবহার করেন। কেউ বুঝতেই পারেন না, ঠিক কী করা উচিত। প্রথমেই জেনে রাখা ভাল, যৌন চাহিদা বেশি হওয়ার কারণ প্রত্যেকটি মানুষের ক্ষেত্রে আলাদা হয়। ফলে সমস্যা হলে বা তার সমাধান চাইলে চিকিৎসকের পরামর্শ নেওয়াই উচিত। কিন্তু ঠিক কী কী কারণে মহিলাদের (Women) যৌন চাহিদা বাড়তে পারে তা নিয়ে কিছু গবেষণা হয়েছে। আমরা সাধারণ কয়েকটি কারণ নিয়ে আলোচনার চেষ্টা করলাম। 

১) হরমোন

Estrogen, progesterone, এবং testosterone- সাধারণত এই তিন ধরনের হরমোনের প্রভাবে মেয়েদের যৌন চাহিদা বাড়ে। চিকিৎসকদের একটা বড় অংশ এই মত দিয়েছেন।

ADVERTISEMENT
https://bangla.popxo.com/article/oindrila-sen-shares-her-future-plans-in-bengali-870881

২) বয়স

বেশ কিছু গবেষণায় দেখা গিয়েছে, বয়সের সঙ্গে সঙ্গে মহিলাদের যৌন চাহিদা কমতে থাকে। এমনকি সহবাস বা সঙ্গম করা বন্ধও করে দেন বহু মহিলা। কিন্তু নতুন কিছু গবেষণায় প্রকাশ, যত বয়স বাড়ে তত মহিলারা সঙ্গমে তৃপ্তি পেতে থাকেন। বিশেষ করে চল্লিশোর্ধ মহিলাদের ক্ষেত্রে এই সম্ভাবনা বেশি। ফলে আপনার বয়স বেশি হলেও যৌন চাহিদা বাড়তে পারে।

৩) স্ট্রেস, ডিপ্রেশন

স্ট্রেস, ডিপ্রেশন বা আতঙ্ক থেকেও মহিলাদের যৌন চাহিদা বাড়তে পারে। এটা যদিও নির্দিষ্ট কোনও বয়সের ওপর নির্ভর করে না। তবে সেটা বাড়াবাড়ি হলে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিন। 

ADVERTISEMENT

৪) সেক্সুয়াল ট্রমা

Instagram

ADVERTISEMENT

বেশ কিছু মহিলার ক্ষেত্রে দেখা গিয়েছে. জীবনের কোনও একটা সময় যৌনতা নিয়ে কোনও ট্রমা কাজ করলে পরে তা তীব্র যৌন চাহিদার আকার ধারণ করে।

৫) ভুল ধারণা

ভালবাসা, যৌনতা, ঘনিষ্ঠতা এসব নিয়ে সাধারণ ধারণা অনেকেরই স্পষ্ট নয়। ফলে বেশ কিছু ভুল ধারণা নিয়ে আজীবন কাটিয়ে দেন বহু মানুষ। বহু মহিলার ক্ষেত্রে যৌনতা নিয়ে ভুল ধারণা ধীরে ধীরে প্রবল যৌন চাহিদা জন্ম দেয়। 

ADVERTISEMENT
https://bangla.popxo.com/article/how-to-treat-itchy-skin-naturally-during-pregnancy-in-bengali

৬) পার্টনারের যৌন চাহিদার অভাব

বহু মহিলার ক্ষেত্রে দেখা গিয়েছে তাঁর পার্টনারের যৌন চাহিদার অভাব। অথচ মেয়েটি কোনও ভাবেই সেই সম্পর্ক থেকে বেরতে পারছেন না। দীর্ঘ দিনের না পাওয়া অনেক ক্ষেত্রেই মহিলাদের যৌন চাহিদা বাড়িয়ে তোলে।

https://bangla.popxo.com/article/things-you-should-avoid-after-sex-in-bengali

৭) সেক্সুয়াল প্রেজেন্স

গবেষণায় প্রকাশ, বেশ কিছু মহিলা নিজের যৌন জীবনে অখুশি। সে সময় কারও চেহারা বা সেক্সুয়াল প্রেজেন্স ওই মহিলার মধ্যে যৌন চাহিদা বাড়িয়ে তুলতে পারে। আবার নিজের যৌন জীবনে খুশি হলেও হঠাৎ কোনও ব্যক্তির উপস্থিতির ক্ষেত্রে এ ঘটনা ঘটতেই পারে।

ADVERTISEMENT

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আমাদের এক্কেবারে নতুন POPxo Zodiac Collection মিস করবেন না যেন! এতে আছে নতুন সব নোটবুক, ফোন কভার এবং কফি মাগ, যেগুলো দারুণ ঝকঝকে তো বটেই, আর একেবারে আপনার কথা ভেবেই তৈরি করা হয়েছে। হুমম…আরও একটা এক্সাইটিং ব্যাপার হল, এখন আপনি পাবেন ২০% বাড়তি ছাড়ও। দেরি কীসের, এখনই POPxo.com/shopzodiac-এ যান আর আপনার এই বছরটা POPup করে ফেলুন!

ADVERTISEMENT
08 Jan 2020
good points

Read More

read more articles like this
good points logo

good points text