home / Care
নুন আপনার চুলকে রাতারাতি সতেজ এবং নরম বানিয়ে দেয়

নুন আপনার চুলকে রাতারাতি সতেজ এবং নরম বানিয়ে দেয়

চুলের সমস্যার জন্য আমরা কতরকম প্রোডাক্ট ব্যবহার করি তবুও সম্পূর্ণভাবে কিছুতেই ঠিক হয় না এই সমস্যা। এদিকে চুলের সমস্যার অর্ধেক সমাধান যার কাছে আছে তাকে আমরা রান্নাঘরে সাজিয়ে রাখি। মানলাম তাকে ছাড়া পৃথিবীর সব রান্নাই বিস্বাদ, কখনও তাকে আমাদের চুলেরও তো প্রয়োজন হয় (what happens if we apply salt on hair)। আমি বলছি আমাদের সবার চেনা নুনের কথা। নুন আমাদের চুলের পরিচর্যার অন্যতম উপাদান হিসেবে ব্যবহৃত হতে পারে। কিভাবে আসুন দেখে নিই..

খুশকি তাড়াতে 

খুশকি বৃদ্ধির পিছনে প্রধান কারণ হল মাথার ত্বকের মৃত কোষ যা ফ্লেক্সে পরিণত হয় এবং আর্দ্রতা। এই আর্দ্রতার কারণে ছত্রাকের বৃদ্ধি ঘটে। আপনার রান্নাঘরের সবচেয়ে জনপ্রিয় উপাদান নুন যা আপনার মাথার ত্বক থেকে অতিরিক্ত তেল এবং আর্দ্রতা শোষণ করতে সাহায্য করে সাথে চুল ধোয়ার সময় ফ্লেক্স/খুশকি সহজে অপসারণও করে দেয়। আপনার মাথার ত্বকে কিছু নুন ছড়িয়ে আলতো করে ম্যাসাজ করুন। কিছুক্ষণ পরে আপনি চুল ধোয়ার মতো করে পুরো মাথা ধুয়ে ফেলুন। (what happens if we apply salt on hair)

চুল বৃদ্ধিতে সাহায্য করে

আপনারা যারা চুল পড়ার সমস্যায় ভুগছেন, তাদের জন্য সামুদ্রিক নুন হল পুরো প্রাকৃতিক এবং অত্যন্ত সস্তা উপাদান যা আপনার সমস্যা নিরাময় করতে পারে (what happens if we apply salt on hair)। লবণ মাথার ত্বকের অবরুদ্ধ ছিদ্র খুলে দেয় যার ফলে চুলের সঠিক বৃদ্ধি ঘটে। সপ্তাহে কয়েকবার কিছু তেল এবং লবণ দিয়ে আপনার চুল ম্যাসাজ করার চেষ্টা করুন এবং আপনি দেখতে পাবেন আপনার চুল আগের চেয়ে অনেক দ্রুত বৃদ্ধি পাচ্ছে। 

তেলতেলে স্ক্যাল্প থেকে বাঁচুন

অত্যধিক তৈলাক্ত চুলের কারণে যদি প্রতি একদিন অন্তর চুলে শ্যাম্পু করা আপনার জীবনের অন্যতম কাজ হয়ে ওঠে তবে নুন অবশ্যই আপনাকে এই পরিস্থিতিতে উদ্ধার করবে। স্বাস্থ্যকর চুলের জন্য চুলে তেল দেওয়া প্রয়োজন কিন্তু অতিরিক্ত তৈলাক্ত চুল অনেক অবাঞ্ছিত সমস্যার কারণ হতে পারে। নুন সেবেসিয়াস গ্রন্থিকে নিয়ন্ত্রণ করে যা মাথার ত্বকে তেল নিঃসরণের জন্য দায়ী। এইভাবে নুন আপনার চুলের মান উন্নত করে। (what happens if we apply salt on hair)

মাথায় রক্ত চলাচলে সাহায্য করে

সামুদ্রিক নুন হল নুনের আরেকটি রূপ যা মাথার ত্বকে রক্ত ​​সঞ্চালনকে তীব্র করে চুলের বৃদ্ধি বাড়ায়। সামুদ্রিক নুনে উপস্থিত বিভিন্ন খনিজ পদার্থ – ক্যালসিয়াম, জিঙ্ক, ম্যাগনেসিয়াম, ব্রোমাইড, সালফার এবং সোডিয়াম ক্লোরাইড – এর অনেকগুলি উপকারিতা রয়েছে যা আপনার চুলকে আরও ভাল টেক্সচার দেয়, দৈর্ঘ্য বাড়ায়, চকচকে এবং শক্তিশালী করে তোলে।

রান্নাঘরের সবথেকে দরকারী উপাদানটি আপনার চুলের জন্য কতটা দরকারী আশা করি বুঝতে পারলেন। 

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

19 Jul 2022

Read More

read more articles like this
good points logo

good points text