home / রূপচর্চা ও বিউটি টিপস
আইল্যাশ সিরাম কী জানেন ? কী উপকার পাবেন এটি ব্যবহার করলে?

আইল্যাশ সিরাম কী জানেন ? কী উপকার পাবেন এটি ব্যবহার করলে?

সুন্দর ও ঘন আইল্যাশ কে না চান ? আমার তো বেশ পছন্দ সুন্দর ও ঘন আইল্যাশ। তাই বাইরে যাওয়ার আগে আমি আর কোনও মেকআপ করি না করি, মাস্কারা লাগাতে কখনও ভুলি না। তবে অনেকে ফেক আইল্যাশও  ব্যবহার করেন। কিন্তু কারও স্বাভাবিক ভাবেই যদি সুন্দর ও ঘন আইল্যাশ হত, কী ভাল হত তাই না? অনেকেরই তা হয়। 

তবে আপনিও যদি প্রাকৃতিকভাবেই ঘন ও সুন্দর আইল্যাশ পেতে চান, আপনি ব্যবহার করতে পারেন আইল্যাশ সিরাম। এখানে বলে রাখি, আইল্যাশ কন্ডিশনার ও আইল্যাশ সিরাম কিন্তু এক নয়। আইল্যাশ সিরাম আপনার আইল্যাশ গ্রোথে সাহায্য করে। তাদের গোড়া শক্ত করে এবং আরও ভাল বানায়। কিন্তু এই আইল্যাশ সিরাম কীভাবে কাজ করে, আসুন জেনে নিই (what is eyelash serum)। এরপর আপনিও ব্যবহার করতে পারবেন আইল্যাশ সিরাম।

ঘন ও সুন্দর আইল্যাশের স্বপ্ন কে না দেখেন?

আইল্যাশ সিরাম কী

আইল্যাশ বাড়তে সাহায্য করে আইল্যাশ সিরাম (what is eyelash serum)। তাদের বুস্ট করে। ফলে প্রাকৃতিকভাবেই আপনি পান ঘন, সুন্দর ও দীর্ঘ আইল্যাশ। নিয়মিত ব্যবহারে আপনি পান একটি আলাদাই জেল্লা। তাই আপনার বিউটি রুটিনে এটি যোগ করতেই পারেন। আপনি যদি একবার ভাল ফল পেয়ে যান, তবে এই আইল্যাশ সিরামের থেকে আর দূরে যেতে পারবেন না! ফেক আইল্যাশের তো কোনও প্রয়োজনই হবে না।

আইল্যাশ কন্ডিশনারের সঙ্গে আইল্যাশ সিরামকে গুলিয়ে ফেললে চলবে না। কন্ডিশনার আইল্যাশকে বাড়তে বা ঘন হতে সাহায্য করে না। তবে এই দুই ব্যবহারের সময় অবশ্যই চোখের পাতা ও পল্লব পরিষ্কার করে নেবেন। তারপরই আইল্যাশ সিরাম লাগাবেন।

আইল্যাশ সিরাম কি সত্যিই কাজ করে?

আইল্যাশ সিরামে থাকে ক্যাস্টর অয়েল, ভিটামিন ই-র মতো উপাদান। যা সত্যিই আপনার আইল্যাশ বাড়তে ও ঘন হতে সাহায্য করে। তাদের আর্দ্র রাখে ও মজবুত করে। এমনকী আইল্যাশ ভেঙে পড়ে যাওয়াকেও প্রতিরোধ করে। আইল্যাশ প্রোটিন দিয়ে তৈরি হয়। তাই আইল্যাশ সিরামের (what is eyelash serum)অ্যামিনো অ্যাসিড আইল্যাশকে রিপেয়ার করে। তবে আইল্যাশ সিরাম কেনার সময় অবশ্য়ই উপাদানের দিকে নজর দেবেন। দেখে নেবেন ভিটামিন ই, অ্যামিনো অ্যাসিডের মতো উপাদান এখানে আছে কি না।

আইল্যাশ সিরাম ব্যবহার কি নিরাপদ?

অবশ্য়ই নিরাপদ। আপনি যথেষ্ট ভরসা রেখে আইল্যাশ সিরাম ব্যবহার করতে পারেন। তবে ব্যবহারের আগে বোতলের গায়ে নির্দেশ পড়ে নেবেন। আপনি সকালে বা রাতেও এই সিরাম লাগাতে পারেন। যদি কনট্যাক্ট লেন্স পরে থাকেন, তবে তা খুলে আইল্যাশ সিরাম লাগান। অবশ্যই পরিষ্কার আইল্যাশে লাগাবেন (what is eyelash serum)।

আপনিও আইল্যাশ সিরাম ব্যবহার করুন…

যে বিষয়টি মনে রাখা সবথেকে গুরুত্বপূর্ণ

আপনি প্রথম দিন ব্যবহার করেই কিন্তু ফল পাবেন না। কারণ এটা কোনও জাদু নয়। আপনাকে অন্তত নিয়মিত আইল্যাশ সিরাম ব্যবহার করতে হবে। কয়েক সপ্তাহের মধ্যেই পার্থক্য আপনার চোখে পড়বে। আপনার আইল্যাশ হবে সুন্দর ও ঘন।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

27 Dec 2020

Read More

read more articles like this
good points logo

good points text