home / লাইফস্টাইল
রিইউনিয়নের গুরুত্ব বর্তমান লাইফস্টাইলে কতটা রয়েছে

রিইউনিয়নের গুরুত্ব বর্তমান লাইফস্টাইলে কতটা রয়েছে

স্কুল বা কলেজ ছাড়ার বহুদিন পর বর্তমান সময়ে আবার যদি সুযোগ পাওয়া যায় সেই করিডোর ধরে হাঁটার, বন্ধুদের সাথে আড্ডা মারার, বেঞ্চ বাজিয়ে গান গাওয়ার- সেই সু্যোগ কি কেউ মিস করতে চায়? (What is the importance of reunion?) রিইউনিয়ন মানে আরো একবার জীবনের সেরা দিনগুলোতে ফিরে যাওয়া..

পুরনো বন্ধুরা আবার একসাথে

রিইউনিয়নের সবথেকে বড় আকর্ষণ তো এটাই। যাদের সাথে দেখা হয়েছে বহু বছর আগে আবার এতদিন পর তাদের সাথে অনেকটা সময় কাটানোর সুযোগ পাওয়া যায় (What is the importance of reunion?)। পুরনো বন্ধুরা এখন কেমন দেখতে হয়েছে রিইউনিয়নের মাধ্যমে জানা যায় অনেক সময় কারণ সবার সাথে সোশ্যাল মিডিয়ায় যোগযোগ রাখা হয় না।

সেই প্রিয় বান্ধবী

অনেকেরই স্কুল-কলেজের প্রিয় বান্ধবীর সাথে একইরকম বন্ধুত্ব থেকে যায় আজীবন। তবে সবার ভাগ্য সমান হয় না, এক কালে যাকে ছাড়া চলতো না একদিন আজ তার সাথে দেখাই হবে প্রায় দশ-বারো বছর পর। সেই প্রিয় বান্ধবীর জন্য স্পেশাল উপহার নিয়ে যেতে পারেন। তার জন্য পাঁচ লাইন লেখা হলেও সেটা উপহার। আর যাদের এখনও যোগাযোগ একভাবে রয়েছে তারাও সেই স্পেশাল বেঞ্চে বসে একে অপরকে উপহার দিতে পারেন।

প্রাক্তনের মুখোমুখি

রিইউনিয়ন অনেকে অ্যাভয়েড করে যান শুধুমাত্র প্রাক্তনের মুখোমুখি হতে হবে বলে। প্লিজ সেটা করবেন না, কারণ আপনার পুরো স্কুল বা কলেজ জীবন মানে শুধুই তো সেই মানুষটা নয়। তাই অবশ্যই রিইউনিয়নে যান এবং প্রাক্তনের মুখোমুখি হয়ে গেলে অল্প হেসে সরে যান। যতই তিক্তভাবে শেষ হোক না কেন, এখন তো সেগুলো অতীত (What is the importance of reunion?)। বরং তাকে মন থেকে ক্ষমা করে দিন। আর আপনার কারণে সম্পর্ক শেষ হয়ে থাকলে ক্ষমা চেয়ে নিন।

অনুষ্ঠানে যোগ দিন

রিইউনিয়ন মানে সাংস্কৃতিক অনুষ্ঠান হবেই তাতে অংশগ্রহণ করুন। হতে পারে আপনি বিশাল বড় পোস্টে আছেন বা গুছিয়ে সংসার করছেন কিন্তু সেই গান গাওয়া বা নাচ করা মেয়েটা কি হারিয়ে যায় নি আপনার মধ্যে থেকে?  তাকে বের করে নিয়ে আসুন রিইউনিয়নের দিন। দেখবেন আপনার নিজের খুব ভাল লাগবে। (What is the importance of reunion?)

পোশাক নির্বাচন

মন খুলে সাজুন এই দিন। ড্রেস কোড কিছু থাকলে তো সেটাই পরবেন আর কিছু না থাকলে নিজের খুশিতে সাজুন। এই দিন আপনি আবার বাঁধনছাড়া কিশোরী যে! আপনার বয়স যাই হোক হালকা রঙের পোশাক বাছবেন না।

মিশুন আগের মত

বর্তমানের লাইফস্টাইলে নিজেদের নিয়ে আমরা এত ব্যস্ত হয়ে গেছি যে এমনি হাসি মজা করার জন্য মানুষের সাথে মিশতে ভুলে যাচ্ছি। রিইউনিয়নের পর পুরনো বন্ধুরা মিলে আবার যোগাযোগ রাখুন, মাসে একদিন ঘুরতে বেড়োন, ভিডিও কলে গল্প করুন।

মানসিক অবসাদ বা একাকীত্ব কাটাতে রিইউনিয়নের জুড়ি মেলা ভার। তাই তো এখন শহর গ্রাম নির্বিশেষে বিভিন্ন স্কুল-কলেজে রিইউনিয়নের আয়োজন করা হচ্ছে। নিজেকে নতুন ভাবে ফিরে পাচ্ছেন বহু মানুষ এর মাধ্যমে।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

14 Jun 2022

Read More

read more articles like this
good points logo

good points text