ADVERTISEMENT
home / ফ্যাশন
সরস্বতী পুজো : শাড়ির সঙ্গে কোন কোন জুতো আপনি পরতে পারেন?

সরস্বতী পুজো : শাড়ির সঙ্গে কোন কোন জুতো আপনি পরতে পারেন?

সরস্বতী পুজোয় কী শাড়ি পরবেন, কীভাবে মেকআপ করবেন সেই সব না হয় ঠিক হয়েছে। শাড়ির সঙ্গে মানানসই ব্লাউজ বা গয়না আমরা অনেকটা সময় ধরে পছন্দ করছি। বাছাই করে রাখছি ম্যাচিং ব্যাগও। কিন্তু কোন শাড়ির সঙ্গে কোন জুতো পরা যায়, সে বিষয়ে কিছু ভেবেছেন কি? শাড়ির সঙ্গে যে শুধুই হিল জুতো পরা যাবে তাই নয়, শাড়ির সঙ্গে আপনি অন্যান্য জুতোও অবশ্যই পরতে পারেন। কিংবা শাড়ি ড্রেপিংয়ের কায়দা অনুযায়ী আপনি অন্যরকম জুতোও পরতে পারেন। তবে শাড়ির সঙ্গে জুতো পরার সময় কয়েকটি বিষয়ে অবশ্যই খেয়াল রাখতে হয়। তাই সরস্বতী পুজোর ফ্যাশন টিপসে আজ জুতো নিয়ে চর্চা করব (what shoes to wear with a saree)।

জুতো পরার সময় কী বিষয়ে খেয়াল রাখবেন

  • শাড়ির সঙ্গে হিল জুতোই পরতে হবে, এরকম অর্থ নেই। আপনি চাইলে ফ্ল্যাট জুতোও পরতে পারেন।
  • জুতোর পরার সময় আপনার প্রথম চাহিদা হবে আপনার পায়ের কম্ফোর্ট।
  • যে জুতো পরে পায়ে ব্যথা লাগছে, সেই জুতো এড়িয়ে যাওয়াই ভাল।
  • যে জুতোতে পায়ে কম্ফোর্ট বোধ করছেন সেই জুতো (what shoes to wear with a saree)পরুন।

হিল জুতো কি পরতেই হবে?

আচ্ছা মা বা ঠাকুমারা কি সব সময় হিল জুতো পরেন? একদমই না। কিন্তু তাঁরা বেশিরভাগ সময়ই শাড়ি পরেন। তাহলে আপনি নিশ্চয়ই বুঝতেই পারছেন। শাড়ির সঙ্গে হিল পরতেই হবে এই প্রচলিত ধারণা মেনে চলার আর কোনও দরকার নেই। তবে এই কথা ঠিক যে শাড়ির সঙ্গে হিল খুবই ভাল মানায়। তবে আপনি যদি হিল জুতো পরে কম্ফোর্টেবল হন, তাহলেই একমাত্র হিল জুতো পরবেন (what shoes to wear with a saree)।

ক্যাজুয়াল প্ল্যাটফর্ম হিল পরতে পারেন

যদি হিল পরতেই হয়, অথচ অন্য কোনও হিল আপনি পরতে পারছেন না তাহলে আপনি ক্যাজুয়াল প্ল্যাটফর্ম হিল পরে নিন। শাড়ির সঙ্গে ভাল মানাবে।

কম্ফোর্টেবল জুতোই আপনার প্রথম চয়েস

শাড়ি পরলে শাড়ির উপরই বেশি মনযোগ থাকে। শাড়ি সামলাতে ব্যস্ত থাকে। সেই সময় পা পিছলে যাতে না যায়, সেদিকে মন দেওয়া প্রয়োজন। তাই খেয়াল করবেন জুতোর তলা যেন কোনও ভাবেই স্লিপারি(what shoes to wear with a saree) না হয়।

ADVERTISEMENT

কোলাপুরি ভাল মানাবে

আপনার যদি কোলাপুরি চপ্পল পরার অভ্যাস থাকে তবে শাড়ির সঙ্গে মানিয়ে পরতেই পারেন। ভাল দেখাবে। কখনও রঙিন বা পমপম লাগান কোলাপুরি কনট্রাস্ট করে পরতে পারেন। আপনার পায়ের দিকে অন্যদের নজর যাবেই।

সিল্কের সঙ্গে নাগরা পরে দেখুন

আপনি কি পুজোয় সিল্ক বা তসরের শাড়ি পরছেন? তাহলে তার সঙ্গে অবশ্যই নাগরা জুতো পরুন। প্রিন্টেড নাগরাও পরতে পারেন। খুবই ভাল মানাবে, আর আপনার পা কম্ফোর্ট (what shoes to wear with a saree)পাবে।

বুটও পরতে পারেন

বুট ওয়েস্টার্ন ওয়্যার হলেও শাড়ির সঙ্গে পরতে পারেন। তবে এই ক্ষেত্রে শাড়ি ড্রেপিংয়ের কায়দা অন্যরকম হতে হবে। তাছাড়া শাড়ির সঙ্গে বুট ক্যারি করার আত্মবিশ্বাস থাকলেই বুট পরে (what shoes to wear with a saree) নিন, না হলে নয়।

আরও যে বিষয় মাথায় রাখবেন

এমন জুতো বেছে নেবেন না যাতে সবাই আপনার পায়ের দিকেই শুধু দেখলেন। আপনার শাড়ির দিকে চোখই গেল না। এমন জুতো বেছে নিন, যা আপনার শাড়িকে কমপ্লিমেন্ট করবে।

ADVERTISEMENT
https://bangla.popxo.com/article/how-to-style-yellow-outfits-in-bengali

মূল ছবি – Jaypore ও FabIndia

POPxo এখন ৪টে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

22 Jan 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT