home / রিলেশনশিপ
সঙ্গী কি একদমই সময় দিতে পারছে না? সেরকম মুহূর্তে কী করবেন আপনি

সঙ্গী কি একদমই সময় দিতে পারছে না? সেরকম মুহূর্তে কী করবেন আপনি

সম্পর্কে অনেকেরই অভিযোগ থাকে, বয়ফ্রেন্ড বা তাঁর সঙ্গী তাঁকে সময় দিতে পারছেন না। এই নিয়ে দুজনের মধ্য়ে মনমালিন্য়ও চলতে থাকে। সত্য়ি বলতে সম্পর্কে থেকে যাঁরা সময় ও ব্য়স্ততাকে ম্য়ানেজ করে চলতে পারেন, তাঁরা অসাধারণ। কারণ, প্রেমে পড়া হয়তো সহজ তবে সম্পর্ক সুন্দর করে গুছিয়ে নেওয়া অতও সহজ নয়। কিন্তু (boyfriend) সঙ্গী সময় দিতে না পারলে কী করা উচিত আপনার। কীভাবে সামাল দেবেন এই ধরনের পরিস্থিতি, আসুন সেইসব নিয়ে একবার আলোচনা করা যাক।

boyfriend-এর সময় না দেওয়ার কারণ কী?

আগে এই বিষয়ে পরিষ্কার হওয়া দরকার আপনার বয়ফ্রেন্ড (boyfriend) কেন সময় দিচ্ছেন না। এমন কয়েকটি চাকরি সেক্টর থাকে, যে সেক্টরে থাকলে নিজের জন্য়ই সময় পাওয়া যায় না। সেখানে অন্য কিছুর জন্যেও সময় বের করতে পারবেন, তা তো ভাবাই যায় না। সেক্ষেত্রে তিনি হয়তো সময় দিতে চেয়েও সময় দিতে পারছেন না। কিন্তু তিনি আপনাকে খুবই ভালবাসেন। এই বিষয়টা আপনাকে একটু বুঝতেই হবে।

কিন্তু আপনি জানেন আপনার বয়ফ্রেন্ড এখন ফ্রি, কিন্তু আপনাকে সময় না দিয়ে অন্য কারও সঙ্গে ব্যস্ত বা আপনার কথা মনেই রাখছেন না, এইরকম হলে আপনার ভাবার প্রয়োজন রয়েছে। আগে কারণটা বোঝার চেষ্টা করুন, উত্তর আপনিই পেয়ে যাবেন।

অভিমান করতে পারেন, কথা বলুন

সঙ্গীর (boyfriend) সঙ্গে কথা বলুন

একাধিক বিশেষ দিন পেরিয়ে যায়, কিন্তু আপনার বয়ফ্রেন্ড (boyfriend) সেসব কোনওদিনেই সময় করে উঠতে পারেন না । এইরকম হলে তো মন খারাপ হওয়া খুবই স্বাভাবিক। আপনারও নিশ্চয়ই মন খারাপ করে? এই বিষয়ে আপনার বয়ফ্রেন্ডকে বুঝিয়ে বলুন। কেন আপনার খারাপ লাগে বা আপনি কি আশা করেন, এই সব বিষয়ে তাঁকে বসিয়ে বুঝিয়ে বলুন। আপনার কথা তিনি নিশ্চয়ই বুঝবেন। তাহলে সমস্যা সমাধান হতে পারে।

তর্ক করে লাভ নেই

সঙ্গী (boyfriend) সময় দিতে পারছেন না বলে আপনি সেই নিয়ে অবশ্যই অভিমান করুন। কিন্তু তিনি কেন সময় দিতে পারলেন না আগে সেই বিষয়টা নিয়ে ভাবুন। যদি দেখেন, তিনি কোনও কাজের চাপে সময় দিতে পারেননি তবে অবশ্যই আপনাকে বুঝতে হবে। আর যদি অন্য কোনও কারণ হয়ে থাকে তবে সেই নিয়ে তাঁর সঙ্গে সরাসরি কথা বলুন, রাগ করে কথা কাটাকাটি করবেন না। কথা কাটাকাটি করলে কোনও সমস্যার সমাধান হয় না।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

26 Oct 2021

Read More

read more articles like this
good points logo

good points text