home / Love
প্রাক্তন আপনার কাছে ফিরতে চাইছেন, কী করবেন আপনি!

প্রাক্তন আপনার কাছে ফিরতে চাইছেন, কী করবেন আপনি!

‘যেজন প্রেমের ভাব জানে না’…। না! প্রেম তো জীবনে জরুরি। সে অভিজ্ঞতা হয়তো আপনার রয়েছে। অনেকে হয়তো ব্রেকআপের অভিজ্ঞতার মধ্যে দিয়েও গিয়েছেন। কিন্তু ব্রেকআপের পর আপনার প্রাক্তন যদি চান, ফের ভাঙা সম্পর্ক জোড়া লাগুক, তাহলে? ঠিক সেই জায়গা থেকেই এই প্রতিবেদনের শুরু। (what to do if your ex wants to come back)

আপনার প্রাক্তন চাইছে আপনি ফিরে যান তাঁর কাছে। প্রাক্তন চাইছে, সম্পর্কটা আবার আগের মতোই মজবুত হয়ে উঠুক? কিন্তু আপনি কী চাইছেন? এ হেন পরিস্থিতিতে আপনি ঠিক কী করতে চান?

প্র্যাক্টিক্যাল হন

একটা সম্পর্ক ভেঙে যাওয়া মানে শুধু যে সেই সম্পর্কে থাকা মানুষগুলোর ওপর প্রভাব পড়ে, তা তো নয়। প্রভাব পরে পরিবার বা বন্ধুদের ওপরও। আপনার প্রাক্তন সম্পর্ক ভেঙে যাওয়াতে বাস্তবে আপনাকে কী কী ফেস করতে হয়েছে। কতটা হেনস্থা বা সমস্যায় আপনি কাটিয়েছেন, সেটা ভেবে দেখুন। যদি তা ভুলে গিয়ে ফের নতুন করে পুরনো সম্পর্ককে গড়ে তুলতে চান, তাহলে প্রাক্তনের সঙ্গে স্পষ্ট ভাবে এ সব বিষয়ে আলোচনা করে নিন। ফেরআপনার ইমোশন ক্ষতিগ্রস্ত হলে, তার দায় কতটা প্রেমিক নেবেন, সে বিষয়ে খোলাখুলি ধারণা থাকা প্রয়োজন। (what to do if your ex wants to come back)

আপনার মন কী চায়, সেটাও ইম্পরট্যান্ট

ইমোশনাল হয়ে ভাবলে, অবশ্যই প্রথমে মনের কথা শুনুন। মন থেকে যদি পুরনো সম্পর্কে ফিরে যাওয়াতে সায় পান, তবেই প্রাক্তনের প্রস্তাবে ফের রাজি হন। যদি পুরনো প্রেমিকের প্রতি আপনার এখনও কোনও ফিলিংস কাজ করে, তা অবশ্যই ভেবে দেখতে পারেন। আর এক্ষেত্রে বাকিরা কী ভাববে, সেটা নিয়ে ভাবার কি খুব দরকার আছে? আফটার অল জীবনটা আপনার। ভাল থাকা বা না থাকার রেসিপি তো আপনি নিজেই তৈরি করবেন।

পুরনো স্মৃতি আরও একবার ঝালিয়ে নিন

সত্যিই কি আপনাদের মধ্যে জমে থাকা পুরনো তিক্ততা, অভিমান, রাগ সব শেষ হয়ে গিয়েছে? সে সব ভুলেই কি নতুন সম্পর্ক শুরু করতে চাইছেন প্রাক্তন? পুরনো ভুল থেকে আপনারা আদৌ কি কিছু শিখতে পেরেছেন? সে সবও ভেবে নিন আগেই। কোনও কনফিউশন থাকলে কথা বলে নিন। বিশ্বাস আগের মতোই মজবুত কিনা, যাচাই করে নিন। কারণ ফের একই ভুল হলে কষ্ট পেতে হবে আপনাকেই। (what to do if your ex wants to come back)

হঠাত কেন ফিরতে চাইছেন তিনি

যে কোনও কারণেই হোক আপনাদের সম্পর্ক ভেঙে গিয়েছিল। ফের তা জোড়া লাগানোর প্রস্তাব এসেছে প্রাক্তনের তরফে। কেন এই প্রস্তাব, তাও একবার ভেবে দেখতে হবে বৈকি! সত্যিই কি আপনাদের ভুল বোঝাবুঝি মিটেছে, নাকি ফের পুরনো সমস্যা মাথা চাড়া দিয়ে উঠবে, তা একবার যাচাই করে নেওয়া প্রয়োজন। তাই সে সম্পর্কেও প্রাক্তনের সঙ্গে কথা বলুন।

নতুন কিছু পেতে পারেন কি?

দুনিয়াটাই পুরো চলছে গিভ অ্যান্ড টেক পলিসির উপর। কোনও সম্পর্কই তার বাইরে নয়। পুরনো সম্পর্কে আপনার প্রাক্তন যখন ফের ফিরতে চাইছেন, তিনি কী-কী এক্সপেক্ট করছেন, সেটা বুঝে নেওয়ার চেষ্টা করুন। একইভাবে এই সম্পর্ক থেকে আপনার কী কী এক্সপেক্টটেশন রয়েছে, তা ভেবে নিন আগেই। সে সব বিষয় নিয়ে প্রাক্তনের সঙ্গে কথা বলে নিন। (what to do if your ex wants to come back)

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

29 Oct 2021

Read More

read more articles like this
good points logo

good points text