home / বিউটি প্রোডাক্টস নিয়ে নানা তথ্য
এক্সপায়ারি ডেট পেরনো মেকআপ ব্যবহার করার টিপস

এক্সপায়ারি ডেট পেরনো মেকআপ ব্যবহার করার টিপস

এশা খুব সাধ করে কিনেছিল মনীশ মালহোত্রা কালেকশনের লিকুইড লিপস্টিকটা। লকডাউন আর পরীক্ষার বাধা পেরিয়ে যখন ভাবলো এবার লিপস্টিকটা ব্যবহার করবে মন ভরে, দেখল তার এক্সপায়ারি ডেট একদম সামনে (what to do with expired makeup products)। এটা দেখার পর তার মন যতটা শব্দ করে ভাঙলো আর কোনও আঘাতে এত জোর শব্দ বোধহয় হবে না! তবে এশা বা আপনাদের মনখারাপ করার কিছু নেই কারণ এক্সপায়ারি ডেট পেরনো মেকআপ ব্যবহার করা যায়। কিভাবে সেটা জেনে নিন..

স্কিন টোনার

বাজার চলতি প্রায় সব স্কিন টোনারেই অ্যালকোহল থাকে। তাই টোনারের এক্সপায়ারি ডেট পেরিয়ে গেলেও তা ব্যবহার করা যাবে আয়না, টেবিল এমনকি আপনার মোবাইল পরিষ্কার করার কাজেও।

কন্ডিশনার

আপনার শ্যাম্পু বরাবর আগে শেষ হয় কিন্তু কন্ডিশনার হয় না। প্রতিবার নতুন শ্যাম্পুর সাথে পুরনো কন্ডিশনার ব্যবহার করেন। এবার আপনি যদি নতুন কন্ডিশনার ট্রাই করতে চান তাহলে পুরনোটিকে শেভিং ক্রিম হিসেবে ব্যবহার করে নিন। ওয়াক্সিং এর সময় আপনার ত্বক ময়শ্চারাইজড থাকবে আর ওয়াক্সিং স্মুদ হবে। (what to do with expired makeup products)

লিকুইড আইলাইনার

লিকুইড আইলাইনার খুব সহজেই শুকিয়ে যায় আর আইলাইনার রোজ লাগালেও শেষ হতে সময় নেয়। তাই এক্সপায়ারি ডেট পেরনো এই আইলাইনারকে আপনি নেইল আর্ট পেন্সিল হিসেবে কাজে লাগিয়ে নিতে পারেন। আপনার লাইল্যাক রঙের নেলপালিশের ওপর কালো আইলাইনারের নেল আর্ট! Thank me later!

বাতিল পারফিউম

খুব প্রিয় গন্ধযুক্ত পারফিউমের শেষটা কিছুতেই ব্যবহার করতে পারছেন না অথবা পারফিউমের এক্সপায়ারি ডেট পেরিয়ে গেছে? চাপ নেবেন না (what to do with expired makeup products)। একটা স্প্রে বোতলে জল ভরে অবশিষ্ট পারফিউমটি ঢেলে ফেলুন তারপর সেটি আপনার বিছানার চাদর অথবা গাড়ির মধ্যে স্প্রে করে দিন। প্রিয় গন্ধকে অন্যভাবে উপভোগ করুন রোজ।

লিপস্টিক

লেখাটা শুরু করেছিলাম লিপস্টিক বাতিল হওয়া নিয়ে তাই এক্সপায়ারি ডেট পেরনো লিপস্টিক নিয়ে কি করবেন বলতে তো হবেই। চামচে করে লিপস্টিকটা বের করে নিন তারপর গরম করে পেট্রোলিয়াম জেলি বা ভেসলিনের সাথে ভাল করে মিশিয়ে নিন। সেটাকে কোন খালি কৌটোতে ভরে রেখে দিন। আপনার টিন্টেড লিপবাম রেডি!

তাহলে আর মনখারাপ নয়। এবার থেকে মেকআপ খারাপ হয়ে গেলে তাকে না ফেলে নতুনভাবে ব্যবহার করতে থাকুন।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

16 Jun 2022

Read More

read more articles like this
good points logo

good points text