Advertisement

ফ্যাশন

আপনার পছন্দের পোশাকই বলে দেবে আপনি কেমন মানুষ!

Indrani BoseIndrani Bose  |  Mar 8, 2021
আপনার পছন্দের পোশাকই বলে দেবে আপনি কেমন মানুষ!

আপনি কী ধরনের পোশাক পরতে ভালবাসেন? মানে কী রঙের পোশাক আপনাকে বেশি আকর্ষণ করে, আপনি কি উজ্জ্বল রঙের পোশাক পরতে ভালবাসেন না কি আপনি ভালবাসেন গাঢ় রঙের পোশাক পরতে। এসবের উপরেই আপনার ব্যক্তিত্বের ধরন নির্ভর করে তা কি আপনি জানেন। মানে আপনি কেমন ধরনের মানুষ তা আপনার পোশাকের পছন্দ দেখেই বলে দেওয়া যায়। আপনি কি বেশিরভাগ সময়ে ঢিলে পোশাক পরেন না কি টাইট পোশাক পরতেই ভালবাসেন, সেইসব দেখে অনায়াসেই বলে দেওয়া যায় আপনি ঠিক কেমন মানুষ। আমরা সেরকম কয়েকটা উদাহরণই আজ আপনার সামনে তুলে ধরব। দেখুন তো, আপনার পোশাকের পছন্দের সঙ্গে আপনার চারিত্রিক বৈশিষ্ট্য মিলে যায় কি না (clothes reveal about your personality) ।

উজ্জ্বল রং

আপনি যদি হলুদ, কমলা বা লালের মতো উজ্জ্বল রং পরতে ভালবাসেন তাহলে আপনি একজন ট্রেন্ডসেটার! মানে, ফ্যাশন বা স্টাইলিংয়ে নতুন ধরনের পোশাক পরে নতুন কিছু স্টাইলিং করতে ভালবাসেন সব সময়। আপনি খুবই হাসিখুশি, খোলা মনের একজন মানুষ। আপনি মানুষের সঙ্গে কথা বলতে ও বন্ধুত্ব করতে ভালবাসেন। এইসব রং পসিটিভিটি ও স্বস্তির বার্তা দেয় (clothes reveal about your personality)।

কালো বা ধূসর রঙের পোশাক

অনেকেই আছেন যাঁরা কালো রঙের পোশাক পরতে খুবই ভালবাসেন। যেমন আমি। আমার বেশিরভাগ পোশাকই কালো রঙের। যাঁরা কালো বা ধূসর শেডের পোশাক পরেন কিংবা নেভি ব্লু রঙের পোশাক পরেন তাঁরা কিন্তু প্রাপ্তমনস্কতার পরিচয় দেন। আপনার সেরকমই ব্যক্তিত্ব। যিনি তাঁর জীবনে খুবই গোছানো। মানুষের সঙ্গে বুঝেশুনে কথা বলেন। যাঁরা খুবই গভীর চিন্তাভাবনা করেন, তাঁরাই বেশিরভাগ সময়ে গাঢ় রঙের পোশাক (clothes reveal about your personality)বেছে নেন।

অ্যাবস্ট্রাক্ট প্রিন্ট

যদি আপনি বিভিন্ন অ্যাবস্ট্রাক্ট প্রিন্টের পোশাক পরেন, যেমন – জ্যামিতিক, ট্রাইবাল সহ অন্যান্য…তার মানে আপনি বোল্ড। আপনার মনের কথাই আপনি সরাসরি বলেন। সব ছোট বিষয়ে নিয়ে আপনি অতটাও ভাবেন না। আপনার স্বতন্ত্র চরিত্র প্রতিষ্ঠিত রাখতে ভালবাসেন। আপনি ক্রিয়েটিভ ও এক্সপ্রেসিভ।

স্লোগান টি-শার্ট

এটি আমার আরও একটি প্রিয় পোশাক। আপনিও যদি স্লোগান টি-শার্ট পরতে ভালবাসেন, বিশেষ করে যেসব টি-শার্টে খুবই স্পষ্ট কথা লেখা, তবে আপনি আপনার মতামত জানাতে বা প্রকাশ করতে একদম ভয় পান না। এই বিষয়টি আরও সত্যি হয়ে ওঠে যদি টি-শার্টের লেখা পলিটিকাল হয়। আপনার টি-শার্টের স্লোগান অনেকাংশেই বলে দেয়, আপনার চিন্তাভাবনা কেমন বা আপনি আসলে কী চান (clothes reveal about your personality)!

ঢিলেঢালা পোশাক

যদি আপনি খুব টাইট পোশাক পরতে ভাল না বাসেন, তবে এই বিষয় স্পষ্ট যে, আপনি একজন মুক্তমনা। আপনি কন্সারভেটিভ নন। এবং আপনি মুক্তভাবেই বিষয়গুলো নিয়ে ভাবতে ভালবাসেন। মানুষের সঙ্গে কথোপকথন চালিয়ে যেতে দ্বিধা বোধ করেন না।

টাইট পোশাক

আপনি যদি টাইট বা চাপা পোশাক পরতে ভালবাসেন, তবে আপনি হয়তো একটু চাপা স্বভাবের। খুব সহজেই আপনি আপনার মনের কথা বলতে পারেন না। আপনি আপনার চারদিকেও একটি দেওয়াল তৈরি করে নেন ও তার বাইরে নিজেও বেরোন না ও কাউকে ঢুকতেও দেন না।

https://bangla.popxo.com/article/10-fantastic-ways-to-upcycle-your-old-saree-in-bengali

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!