logo
Logo
User
home / লাইফস্টাইল
হোয়াটসঅ্যাপ গ্রুপে সদস্য়ের পাঠানো বার্তা ‘ডিলিট ফর অল’ করতে পারবেন গ্রুপ অ্য়াডমিন?

হোয়াটসঅ্যাপ গ্রুপে সদস্য়ের পাঠানো বার্তা ‘ডিলিট ফর অল’ করতে পারবেন গ্রুপ অ্য়াডমিন?

বারবার নানা বিতর্কের মুখে পড়েছে হোয়াটসঅ্যাপ। তাদের বিরুদ্ধে এই অভিযোগও উঠেছিল যে, উপভোক্তাদের মেসেজ সুরক্ষিত নয়। এই ধারণা যে ভুল তা বার বার প্রমাণ করার চেষ্টা করেছে মেটার অধীনস্থ এই মেসেজিং সার্ভিস অ্যাপ। কিন্তু অনেক মানুষই হোয়াটসঅ্যাপ ছেড়ে টেলিগ্রামের দিকে ঝুঁকেছেন। এখন টেলিগ্রাম তাদের প্রধান প্রতিদ্বন্দ্বী। তাই টেলিগ্রামকে টেক্কা দিতে নানারকম ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। এখনও নতুন ফিচারের উপর কাজ চলছে। খুব শীঘ্রই গ্রুপে যে কারও পাঠানো মেসেজ মুছতে পারবেন গ্রুপ অ্যাডমিন (whatsapp group admins) । এখন সেই ফিচারের উপরেই কাজ চলছে। হোয়াটসঅ্যাপের আইওএস এবং অ্যান্ড্রয়েডে এই ফিচার ব্যবহার করতে পারবেন ব্যবহারকারীরা। এখানে বলে রাখা ভাল, টেলিগ্রামেও কিন্তু এই একই ফিচার রয়েছে। অনেকেই মনে করছেন, টেলিগ্রামকেই টেক্কা দিতে এই ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ (whatsapp) । ঠিক কীরকম হবে এই ফিচার?

হোয়াটসঅ্যাপে গ্রুপ অ্য়াডমিন (whatsapp group admins) কি গ্রুপের সদস্য়ের মেসেজ মুছে দিতে পারবেন?

আপনি হয়তো কোনও হোয়াটসঅ্যাপ গ্রুপের সদস্য়। সেই গ্রুপের কোনও সদস্য় যদি এমন বার্তা পাঠায়, যা অন্য় সদস্য়দের আঘাত করতে পারে। এরকমও হতে পারে, সদস্য়ের পাঠানো বার্তা আসলে একটি ফেক নিউজ। এরকম পরিস্থিতিতে সঠিক বিষয়টি বুঝে সংশ্লিষ্ট বার্তাটি মুছে দিতে পারবেন গ্রুপ অ্য়াডমিন। যাঁর মেসেজ মোছা হয়েছে, তাঁকে দেখানো হবে যে, “আপনার বার্তাটি গ্রুপ অ্যাডমিন মুছে দিয়েছেন।” হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকার WABetaInfo এরকমই একটি টুইট শেয়ার করেছে। সেখানে একটি স্ক্রিনশটও দিয়েছে তারা। স্ক্রিনশটটিতে বিষয়টি আরও স্পষ্টভাবে বোঝা যাচ্ছে।

কবে থেকে ব্যবহার করা যাবে এই ফিচার?

এখনও এই ফিচারের উপর কাজ চলছে। এই বিশেষ ফিচারের উপর পরীক্ষা নীরিক্ষা চলছে। তবে আশা করা যায়, খুব শীঘ্রই হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা এই ফিচার ব্যবহার করতে পারবেন। গ্রুপে ‘আপত্তিকর’ মেসেজ মুছে ফেলতে পারবেন গ্রুপ অ্যাডমিন। আপনিও কি এই ফিচারটি ব্যবহার করতে আগ্রহী? আপনার মতামত অবশ্যই জানাবেন।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

31 Jan 2022

Read More

read more articles like this
good points logo

good points text