Life

বিয়ের আগে হবু কনেরও তো একটু রিল্যাক্স করা দরকার, বন্ধুদের সঙ্গে না হয় ঘুরে আসুন

Debapriya BhattacharyyaDebapriya Bhattacharyya  |  Dec 20, 2019
বিয়ের আগে হবু কনেরও তো একটু রিল্যাক্স করা দরকার, বন্ধুদের সঙ্গে না হয় ঘুরে আসুন

বিয়ের (wedding) দিন ফাইনাল হয়ে গেছে? সব আয়োজনও মোটামুটি হয়ে গেছে? বেশিরভাগ কেনাকাটাও শেষ? বাহ! তাহলে এবারে নাহয় একটু ঘুরে আসুন। হ্যাঁ, আপনাকেই বলছি। আপনিই তো হবু কনে (would be bride)? কী বলছেন, বিয়ের আগে হবু কনের বাড়ি থেকে বেরনো ঠিক নয়! তাহলে আমরাও আপনাকে জানাচ্ছি যে ঠিক কী কারণে হবু কনের উচিত বিয়ের আগে অন্তত একবার বন্ধু-বান্ধব (friends) বা ভাইবোনের সঙ্গে কোথাও বেড়াতে (holiday) যাওয়া।

বিয়ের আগে হবু কনের উচিত বন্ধুদের সঙ্গে বেড়াতে যাওয়া। কেন?

১।  বিয়ের (wedding) পর সংসারের চাপ পড়লে আর বন্ধুদের (friends) সঙ্গে বা বোনেদের সঙ্গে বেড়াতে যেতে পারবেন কি? ইচ্ছে হল আর বেরিয়ে পড়লেন, এরকমটা কিন্তু হওয়ার সম্ভাবনা খুবই কম। একবার বিয়ে হয়ে গেলে হয় বরের সঙ্গে নয়তো শ্বশুর-শাশুড়ি, ননদ-ভাসুরের সঙ্গেই বেড়াতে (holiday) যেতে হবে, ইচ্ছে না করলেও। তাছাড়া আপনার বন্ধু-বান্ধব, ভাই-বোন এঁদেরও বিয়ে হয়ে যাবে, তখন কালে-ভদ্রে হয়ত দেখা হবে, কাজেই বিয়ের আগে হবু কনে (would be bride) একবার যদি মন খুলে ঘুরে আসেন, মন্দ কী?

২। আপনার শ্বশুরবাড়ির লোকজন যতই ‘কুল’ হোন না কেন, বিয়ের পরে নতুন বউ হিসেবে আপনি কিন্তু তাঁদের সঙ্গে অন্তত মন খুলে পার্টি করতে পারবেন না। আর তাছাড়া আপনি আপনার ভাই-বোন বা বন্ধুদের সঙ্গে যতটা স্বচ্ছন্দ, আপনার কি মনে হয় শ্বশুরবাড়ির লোকজনের সঙ্গে আপনি প্রথমেই ততটা স্বচ্ছন্দ হতে পারবেন? বন্ধুদের সঙ্গে মন খুলে যা বলতে পারেন বা যা ইচ্ছে তাই আপনি তাঁদের সামনে করতে পারেন, কিন্তু বিয়ের পর চিত্রটা কিছুটা হলেও বদলে যায়।

৩। যতক্ষণ না বিয়ে (wedding) হচ্ছে, হবু কনে (would be bride) কিন্তু সিঙ্গল! কাজেই সিঙ্গল ওম্যান হিসেবে বিয়ের আগের বেড়ানোটাই আপনার শেষ বেড়ানো, কথাটা মনে রাখবেন। বিয়ে হয়ে গেলে তারপরে যতই বরের সঙ্গে বা বাচ্চাদের সঙ্গে কিংবা গোটা পরিবারের সঙ্গে বেড়ান না কেন, একা থাকাকালীন বেড়ানোর যে মজা, তা কিন্তু আর ফিরে পাবেন না। বিয়ের পর বেড়াতে (holiday) যাওয়ার অভিজ্ঞতা যে খারাপ হবে, তা একবারও বলছি না, কিন্তু তখন শ্বশুরবাড়ির লোকজনকে সামলাবেন নাকি নিজে আনন্দ করবেন? কাজেই সুযোগ থাকলে একবার বন্ধুদের (friends) সঙ্গে বিয়ের আগে সব হবু কনেরই একটা ট্রিপে যাওয়া উচিত বলে আমাদের মনে হয়।

৪। আপনার সম্বন্ধ করে বিয়ে হচ্ছে নাকি প্রেম করে আপনি বিয়ে করছেন, আপনি যাকে বিয়ে করছেন তাঁকে আপনি বহুদিন ধরে চেনেন নাকি তিনি আপনার অচেনা – ব্যাপারটা যাই হোক না কেন, বিয়ের আগে সব হবু কনেই বেশ চাপে থাকেন। বিয়ের পর সম্পূর্ণ নতুন এক পরিবেশে গিয়ে নতুন লোকজনের সঙ্গে মানিয়ে নেওয়া – কম চাপ নাকি? চাপমুক্ত হতে নাহয় বিয়ের আগে একটু ঘুরে আসুন। মনও হালকা হবে আবার বেড়ানোও হবে।

৫। ‘দোজ ওয়্যার দ্য ডে’জ’ – এই কথাটা আমাদের সবারই কোনও না কোনও সময়ে মনে হয়। সত্যিই তো বিয়ের (wedding) পর জীবনটা খানিকটা হলেও পাল্টে যায়। কাজেই হবু কনে (would be bride) তার বন্ধু-বান্ধবের (friends) সঙ্গে বা ভাই-বোনের সঙ্গে বিয়ের আগে যদি একটু বেরিয়ে (holiday) আসেন, সেই স্মৃতিগুলো কিন্তু মনের মনিকোঠায় সারাজীবনের জন্য জ্বলজ্বল করবে।

মূল ছবি সৌজন্যে – ইনস্টাগ্রাম

এই দশকটি আমরা শেষ করতে চলেছি #POPxoLucky2020-র মাধ্যমে। যেখানে আপনারা প্রতিদিন পাবেন নতুন-নতুন সারপ্রাইজ। আমাদের এক্কেবারে নতুন POPxo Zodiac Collection মিস করবেন না যেন! এতে আছে নতুন সব নোটবুক, ফোন কভার এবং কফি মাগ, যেগুলো দারুণ ঝকঝকে তো বটেই, আর একেবারে আপনার কথা ভেবেই তৈরি করা হয়েছে। হুমম…আরও একটা এক্সাইটিং ব্যাপার হল, এখন আপনি পাবেন ২০% বাড়তি ছাড়ও। দেরি কীসের, এখনই POPxo.com/shopzodiac-এ যান আর আপনার আগামী বছরটা POPup করে ফেলুন!