home / রূপচর্চা ও বিউটি টিপস
শীতকালেও ত্বকের আর্দ্রতা ধরে রাখুন হাইড্রেটিং ফেসিয়ালের সাহায্যে

শীতকালেও ত্বকের আর্দ্রতা ধরে রাখুন হাইড্রেটিং ফেসিয়ালের সাহায্যে

শীত পড়তে শুরু করে দিয়েছে। আজকাল স্নানের পর ত্বকে কেমন যেন একটা টান অনুভুত হয় তাই না? আসলে বাতাসের মত আমাদের ত্বকেও আর্দ্রতা কমছে। আপনি যতই তেল মাখুন আর ক্রিম লাগান, ত্বকের ভিতরের আর্দ্রতা কিন্তু তাতে একেবারে বেড়ে যায় না। তার জন্য দরকার স্পেস্যাল ট্রিটমেন্ট। (why hydrating facial is essential for winter skin care routine)

যাদের ত্বক বড্ড শুষ্ক, তাঁরা কিন্তু রোজকার স্কিন কেয়ার রুটিনের পাশাপাশি সপ্তাহে বা দুই সপ্তাহে একবার করে হাইড্রেটিং ফেসিয়াল করাতে পারেন। নাম শুনেই নিশ্চয়ই বুঝতে পারছেন যে এই ধরণের স্কিন ট্রিটমেন্ট ত্বকের আর্দ্রতা বাড়ানোর জন্য দারুন উপকারী। তবে হাইড্রেটিং ফেসিয়াল আর কী কী উপকার করে, চলুন দেখে নেওয়া যাক

শীতকালে স্কিন কেয়ার রুটিনে হাইড্রেটিং ফেসিয়াল কেন রাখবেনই

১। ত্বকের আর্দ্রতা বজায় থাকে: শিশুর ত্বকের মত মোলায়েল ও বাউন্সি হয়ে উঠতে পারে আপনার ত্বকও। আসলে হাইড্রেটিং ফেসিয়াল করার সময়ে যে যে প্রোডাক্ট ব্যবহার করা হয় তা ত্বকের আর্দ্রতা ধরে রাখতে সাহায্য করে। (why hydrating facial is essential for winter skin care routine)

২। ত্বকের ঔজ্জ্বল্য বৃদ্ধি পায়: যেহেতু ত্বক ভিতর থেকে পরিস্কার ও আর্দ্র থাকে কাজেই ত্বকের উপরিভাগে কোনওরকম দাগ ছোপ বা র‍্যাশ বেরনোর আশঙ্কাই থাকে না। ফলে ত্বক হয়ে ওঠে উজ্জ্বল।

৩। ত্বকের কমপ্লেকশন একরকম থাকে: আমাদের অনেকেরই ত্বকে একটা সমস্যা দেখা দেয়, এক এক জায়গায় এক একরকমের রং! মানে, কোনও কারনে কমপ্লেকশন একরকম হয় না। তা ট্যানের জন্য হতে পারে, দাগ-ছোপ বা র‍্যাশের জন্য হতে পারে আবার অন্য কোনও সমস্যার জন্যও হতে পারে। তবে হাইড্রেটিং ফেসিয়ালের সাহায্যে কিন্তু ত্বকে ইভেন টোন ফিরে পাওয়া সম্ভব।

৪। ত্বক হয়ে ওঠে কোমল ও মসৃণ: আগেই বলেছি যেহেতু হাইড্রেটিং ফেসিয়াল ত্বকের আর্দ্রতা বাড়াতে ও বজায় রাখতে সাহায্য করে, কাজেই ত্বক হয়ে ওঠে কোমল ও মসৃণ। অনেকের ত্বকের ধরন শুষ্ক হয়, তাঁদের জন্য এ ধরনের ফেসিয়ালটি কিন্তু দারুনভাবে উপযোগী। (why hydrating facial is essential for winter skin care routine)

৫। ত্বকের অতিরিক্ত তৈলাক্তভাব দূর হয়: যাদের ত্বকের ধরন তৈলাক্ত, তাঁদের হাইড্রেটিং ফেসিয়াল করানোর প্রয়োজন নেই – এমনটা মনে করার কোনও কারন নেই কিন্তু! অনেকসময়েই, বিশেষ করে গরম ও বর্ষাকালে তৈলাক্ত ত্বকের অধিকারীরা ভালই বুঝতে পারেন যে তাঁদের ত্বক অতিরিক্ত তেলতেলে হয় থাকে। এটিও কিন্তু আর্দ্রতা হারানোর লক্ষন। কাজেই এই ফেসিয়ালটি করিয়ে নিতে পারেন।

৬। অ্যাকনে থেকে মুক্তি: ত্বকের আর্দ্রতা রক্ষা করার সঙ্গেই হাইড্রেটিং ফেসিয়াল ত্বকের তৈলগ্রন্থি থেকে অতিরিক্ত তেল ক্ষরণ রোধ করে। ফলে ত্বকের লোমকূপে ময়লা জমে থাকার আশঙ্কা কমে ও অ্যাকনে বা ব্রন-ফুস্কুড়ি থেকে মুক্তি পাওয়া সহজ হয়।

৭। র‍্যাশ বা জ্বালা-পোড়ার সমস্যা কম হয়: যাদের ত্বক শুষ্ক, তাঁদের বেশিরভাগ সময়েই ত্বকে র‍্যাশ, চুলকানি ও জ্বালা-পোড়ার মত নানা সমস্যা দেখা দেয়। হাইড্রেটিং ফেসিয়াল এসব সমস্যার সমাধান। (why hydrating facial is essential for winter skin care routine)

05 Nov 2021

Read More

read more articles like this
good points logo

good points text