home / রূপচর্চা ও বিউটি টিপস
অলিভ অয়েল আপনার ত্বকের পরম বন্ধু, কেন জানেন?

অলিভ অয়েল আপনার ত্বকের পরম বন্ধু, কেন জানেন?

অলিভ অয়েল যথেষ্ট স্বাস্থ্যঘর। তাই রান্নাঘরে অনেকদিনই জনপ্রিয় হয়েছিল এই অলিভ অয়েল। একইসঙ্গে এই তেলের যে ত্বকের যত্নেও জুড়ি মেলা ভার, সে কথা অস্বীকার করার উপায় নেই। অলিভ অয়েল ত্বকের জন্য এতই উপযোগী যে, বিভিন্ন স্কিন কেয়ার প্রোডাক্ট অলিভ অয়েল ব্যবহার করে। এর মধ্যে প্রচুর পরিমাণে অ্যান্টি অক্সিড্যান্টস, ভিটামিন ই ও সি আছে, যা ত্বককে ভাল রাখে। ত্বককে ভিতর থেকে পুষ্টি জোগায়। ত্বককে রাখে জেল্লাদার। 

 

আপনার ত্বকের ঠিক যে জিনিসটি প্রয়োজন, অলিভ অয়েল হল তাই। তাই এই মুহূর্তে এই ২০২১ শুরু হওয়ার আগে আরও একবার অলিভ অয়েলের উপকারিতা ফিরে দেখা যাক। যাতে ২০২১-র শুরু থেকেই আপনার স্কিন কেয়ার রুটিনে বিশেষ জায়গা পায় অলিভ অয়েল। কারণ ত্বকের যত্নে অলিভ অয়েলের কোনও বিকল্প হয় না(olive oil is skin favourite)।

অলিভ অয়েল ত্বক ভাল রাখে…

কীভাবে অলিভ অয়েল আপনার ত্বকের উপর কাজ করে

  • অলিভ অয়েলে আছে এসেনশিয়াল ফ্যাটি অ্যাসিড ও অ্যান্টি অক্সিড্যান্টস। যখন আপনি ত্বকে অলিভ অয়েল লাগান এবং মাসাজ করেন। অলিভ অয়েল আপনার ত্বককে নরম করে তোলে। ত্বক আর্দ্র রাখে। শুধুই আপনার ত্বকের রক্ত সঞ্চালন বাড়ায় তা নয়, একই সঙ্গে ত্বকের ভিতর থেকে পুষ্টি জোগায়।
  • আপনার ত্বক পরিষ্কার রাখার যে ডেলি রুটিন, তাতে যদি আপনি অলিভ অয়েল যোগ করেন, তবে আরও ভাল হয়। যখনই আপনি অলিভ অয়েল লাগান। আপনার ত্বকের পোরসে জমে থাকা ময়লা এবং তেল বের হয়ে আসতে সাহায্য করে। তাই অলিভ অয়েল ত্বকে লাগানোর পরেই ত্বক ভাল করে ধুয়ে নিন। আপনার ত্বক থাকবে পরিষ্কার ও সুন্দর (olive oil is skin favourite)।

 

অলিভ অয়েল সেরা মেকআপ রিমুভার…

  • অলিভ অয়েল হল বেস্ট মেকআপ রিমুভার (olive oil is skin favourite)। ত্বক নরম রাখা এবং পরিষ্কার রাখার পাশাপাশি মেকআপ রিমুভার হিসেবেও কাজ করে অলিভ অয়েল। একটি তুলোর বলে অলিভ অয়েল নিয়ে মুখে ঘষে নিন। আস্তে আস্তে ঘষে আপনার মেকআপ তুলে ফেলুন। এরপর মাইল্ড ফেসওয়াশ দিয়ে আপনার মুখ ধুয়ে ফেলুন।
  • ইনগ্রোন হেয়ারের ক্ষেত্রেও সাহায্য করে অলিভ অয়েল। এক টেবিল চামচ অলিভ অয়েলের সঙ্গে ১০ ফোঁটা টি ট্রি অয়েল মিশিয়ে নিন। এরপর তাতে মিশিয়ে নিন ব্রাউন সুগার। এই মিশ্রণটি স্ক্রাবার হিসেবে ব্যবহার করুন। ফল দেখতে পাবেন আপনিও (olive oil is skin favourite)।
  • এমনকী স্ট্রেচ মার্ক রিমুভ করতেও বেশ কার্যকরী এই অলিভ অয়েল। অনেকেরই শরীরে স্ট্রেচ মার্কের সমস্যা থাকে। এই অলিভ অয়েল স্ট্রেচ মার্কের জায়গায় লাগিয়ে ভাল করে মাসাজ করতে হবে। কয়েক সপ্তাহ পর থেকেই পরিবর্তন নজরে আসবে আপনার।
     

অলিভ অয়েল আপনার ত্বক রাখে জেল্লাদার

তাহলে আপনি নিশ্চয়ই বুঝতে পারছেন ত্বকের যত্নে অলিভ অয়েল কতটা উপযোগী। তাই রান্না ঘরের পাশাপাশি এবার স্কিন কেয়ার রুটিনেও একদম প্রথম সারিতে জায়গা দিন অলিভ অয়েলকে (olive oil is skin favourite)।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

23 Dec 2020

Read More

read more articles like this
good points logo

good points text