ADVERTISEMENT
home / বিউটি প্রোডাক্টস নিয়ে নানা তথ্য
ত্বক হবে ঝলমলে আর শিশুর মত কোমল – বাবল মাস্কের এমনই কামাল!

ত্বক হবে ঝলমলে আর শিশুর মত কোমল – বাবল মাস্কের এমনই কামাল!

কোরিয়াতে জন্ম নেওয়া এই বিশেষ ফেস মাস্কের জনপ্রিয়তা আজ আকাশ ছুঁয়েছে। এমনকী, এদেশেও বাবল ফেস মাস্ক (why you need to use bubble face mask) নিয়ে উন্মাদনা একেবারে তুঙ্গে। যদিও এমন জনপ্রিয়তার পিছনে বেশ কিছু কারণও রয়েছে। কী কারণ? অল্প সময়েই ত্বকের সৌন্দর্য বাড়াতে এই ধরনের ফেস মাস্ক এর যেমন জুড়ি মেলা ভার, তেমনই ব্রণ এবং ব্ল্যাক হেডসের মতো সমস্যাকে দূরে রাখতেও বাবল ফেস মাস্কের কোনও বিকল্প হয় না বললেই চলে। তাই তো বলি, ত্বকের বয়স কমানোর মধ্যে দিয়ে যদি সৌন্দর্য বাড়িয়ে তুলতে চান ষোলো আনা, তা হলে বাকি প্রতিবেদনটি পড়ে ফেলতে দেরি করবেন না যেন!

বাবল ফেস মাস্ক কী?

বাকি সব ফেস মাস্ক যেভাবে ত্বকের যত্ন নেয়, বাবল মাস্ক (why you need to use bubble face mask) কিন্তু একেবারেই সে পথ মাড়ায় না। বরং বিশেষ এক রকম oxygenation process-এর মাধ্যমে ত্বকের ভিতরে জমে থাকা ময়লা এবং টক্সিক উপাদানদের নিমেষে বের করে দেয়। সঙ্গে ত্বককে ভিতর থেকে সুন্দর করে তোলে, যে কারণে বাইরের লাবণ্য বাড়ে। প্রসঙ্গত উল্লেখ্য, এই ফেস মাস্কটি তৈরি করার সময় ঠেসে ঠেসে অক্সিজেন ঢুকিয়ে দেওয়া হয়, যে কারণে মাস্কটি মুখে লাগানো মাত্র ‘বাবল’ তৈরি হতে শুরু করে। এই কারণেই তো ফেস মাস্কটির নাম দেওয়া হয়েছে ‘বাবল ফেস মাস্ক’।

বাড়িতে কি তৈরি করা যায় বাবল ফেস মাস্ক?

তৈরি করার কোনও প্রয়োজন নেই। কারণ, এই ফেস মাস্কটি ক্রিম এবং মাস্ক হিসেবে অনলাইনেই কিনতে পাওয়া যায়, যার কোনওটায় রয়েছে collagen supplements, তো কোনও-কোনওটা অ্যাকটিভ চারকোল সমৃদ্ধ। ত্বকের সমস্যা ও স্কিন টাইপ অনুযায়ী এর মধ্যে থেকে যে কোনও একটা কিনে নিয়ে ব্যবহার শুরু করুন। দেখবেন, উপকার মিলবে হাতে-নাতে।

কীভাবে ব্যবহার করবেন বাবল ফেস মাস্ক

মাস্কটা মুখে লাগানোর আগে ক্লেনজার দিয়ে ভাল করে মুখ ধুয়ে নেবেন। তবে মনে করে হলকা গরম জলে মুখ ধোবেন, তাতে ত্বকের বন্ধ হয়ে যাওয়া ছিদ্রগুলি খুলে যাবে। ফলে আরও বেশি উপকার মিলবে।

ADVERTISEMENT

প্যাকেট থেকে মাস্কটা (why you need to use bubble face mask) বের করে ধীরে-ধীরে ত্বকের উপর লাগিয়ে কম করে মিনিটপনেরো অপেক্ষা করতে হবে। আর যদি ক্রিম ব্যবহার করেন, তা হলে ভাল করে হাত ধুয়ে নিয়ে ক্রিমটা সার্কুলার মোশনে সারা মুখে লাগিয়ে ফেলতে হবে। তবে খেয়াল করে চোখ, নাকের ছিদ্র, হেয়ার লাইন এবং মুখের কাছাকাছি ক্রিমটা লাগাবেন না যেন! এক্ষেত্রেও মিনিটপনেরো অপেক্ষা করার পরে মুখ ধুয়ে নিতে হবে।

মুখ ধোওয়ার পরে সারা মুখে ময়শ্চারাইজার বা সিরাম লাগিয়ে মিনিটদুয়েক মালিশ করতে ভুলবেন না যেন! তাতে মাস্কে উপস্থিত নানা উপকারী উপাদানগুলি ত্বকের একেবারে ভিতর পর্যন্ত পৌঁছে যাবে। ফলে অল্প সময়েই ত্বক তুলতুলে এবং নরম হয়ে উঠবে। বাড়বে সৌন্দর্যও।

মূল ছবি সৌজন্য: ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

ADVERTISEMENT

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

24 Jun 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT