ADVERTISEMENT
home / মেকআপ ট্রেন্ড ও আইডিয়া
শীতকালে মেকআপ করার সময়ে যা যা অবশ্যই মেনে চলবেন

শীতকালে মেকআপ করার সময়ে যা যা অবশ্যই মেনে চলবেন

আজকাল মেয়েরা এমনিতেই স্মার্ট কম নয়। কোন অনুষ্ঠানে কেমন সাজতে হবে, কোনটা পরতে হবে কোনটা নয় এসব তারা বিলক্ষণ জানে। তা আমাদের বিনু ঠিক সেরকম মেয়ে নয়। একটু শান্তশিষ্ট ধরনের। অনেক কিছুই জানে না কিন্তু শেখার ও জানার আগ্রহ আছে অনেক। (winter makeup hacks to do and not to do)

এই তো গেল বারের শীতের কথা বলছি। কনকনে ঠাণ্ডা পড়েছিল। দু দিন ধরে সূর্যের দেখা নেই। বিনু কলেজ যাওয়ার সময় ভাবল এমন আবহাওয়ায় আর সানস্ক্রিন লাগিয়ে কি কাজ! ওমা কলেজে গিয়ে দেখে প্রাণের সখী সুলেখা বারান্দায় দাঁড়িয়ে দিব্যি ঘষে ঘষে সানস্ক্রিন লাগাচ্ছে।

এখন অবশ্য বিনু জেনে গেছে শীতকালেও সানস্ক্রিন মিস করা চলবে না। এখন কথা হচ্ছে গিয়ে শীতকালে মেকআপ করার এরকম নানা কথাই আমরা জানি না। হাতে মিনিট পাঁচেক সময় আছে তো? একবার দেখেই নিন না শীতের মেকআপ করার সময় কোনটা করবেন আর কোনটা করবেন না (winter makeup hacks to do and not to do)

অতি অবশ্যই সানস্ক্রিন লাগাবেন

শীতকালেও সূর্য ওঠে। আর তখনও তার তেজ বেশ ভালোই থাকে। আপনি যদি ভেবে থাকেন আপনি যে ময়েশ্চারাইজার ব্যবহার করছেন সেটি আপনার ত্বককে সব রকমের সুরক্ষা দেবে, তাহলে আপনি একেবারেই ভুল ভাবছেন। বরং সানস্ক্রিন না ব্যবহার করলে আপনার ত্বকে সানবার্ন ও অন্যান্য সমস্যা দেখা দিতে পারে।

ADVERTISEMENT

শীতের ফাউন্ডেশন আলাদা হবে

যে ফাউন্ডেশন আপনি পুরো গরমকাল ধরে লাগিয়ে এসেছেন সেটা জাস্ট চলবে না বস! কারণ শীতে আমাদের ত্বক অনেক ফ্যাকাশে হয়ে যায়। সুতরাং সেই কথা মাথায় রেখে তবেই আপনাকে ফাউন্ডেশন বাছতে হবে। ত্বকের সঙ্গে সামঞ্জস্য রেখে এক ধাপ ঘন ফাউন্ডেশন বেছে নেওয়াই ভালো। 

উজ্জ্বল লিপস্টিক ইন-থিং

এমা কি ক্যাটক্যাটে রঙ মেখেছিস বা ঠোঁটে রঙ মেখে সং সেজেছিস নাকি? এরকম টিপ্পুনিকে কাঁচকলা দেখান। যারা এসব বলছে তারা জানেই না শীতেই ডার্ক লিপস্টিক ভাল খোলে। তাই নির্ভয়ে বেছে নিন বার্গেন্ডি, প্লাম, ওয়াইন রেড ও ডার্ক রেডের মতো শেড। (winter makeup hacks to do and not to do)

বেছে নিন কপার বা গোল্ডেন শেডের আইশ্যাডো

কপার আর গোল্ড হল যাকে বলে শীতের আদর্শ রঙ। বিশেষ করে বিয়েবাড়ি ও পার্টিতে এই দুটো শেড দারুণ মানায়। মজার ব্যাপার হল, দিনের বেলা চোখে এই দুটো রঙ আর তার সঙ্গে নুড লিপস্টিক লাগালেন। আবার সেটাই রাতে শুধু লিপস্টিক পাল্টে ডার্ক কালার লাগিয়ে পার্টিতে চলে গেলেন। অর্থাৎ দিনে ও রাতে দুবেলাতেই এই দুটো রঙ মানানসই।

ক্রিম-বেসড মেকআপ লাগান

শীতকালে বাতাসে আর্দ্রতা বেশি না থাকায় আমাদের ত্বক শুষ্ক হয়ে পড়ে। এই শুষ্ক ত্বকে যদি আপনি পাউডারের মতো আরও শুষ্ক পদার্থ লেপেন তাহলে ফলটা কি হবে নিশ্চয়ই বুঝতে পারছেন? ফলে ব্রোঞ্জার হোক বা হাইলাইটার, মুখে যেটাই ব্যবহার করবেন সেটাই যেন ময়েশ্চারাইজার বেসড হয়। বাকি পাউডার বেসড প্রোডাক্টগুলো আপাতত আলমারিতে তোলা থাক। ওগুলো আবার গরমকালে বের করবেন!

ADVERTISEMENT

ছবি: সুকল্পিতা

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

07 Dec 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT