home / Uncategorized
ওয়ার্ক ফ্রম হোমের ড্রেস কোড জানেন কি

ওয়ার্ক ফ্রম হোমের ড্রেস কোড জানেন কি

ওপরের লেখাটা পড়ে ভাবছেন মাথা খারাপ হয়ে গেছে নাকি আমার! ওয়ার্ক ফ্রম হোম যেখানে সেখানে আবার ড্রেস কোড! দেখুন অত অবাক হবেন না। আজ এই বিষয়েই একটু অন্যরকম লুকের কথা বলব আপনাদের (work from home dress code)

কেন এই ড্রেস কোড

আমরা সবাই জানি ওয়ার্ক ফ্রম হোম যারা এই মুহূর্তে করছেন তাঁরা আর যাই করুন অফিসিয়াল ড্রেস কোড মেনে চলেন না। চলার কথাও নয় কারন এটাই তো আসল মজা এই জবের। তুমি যেমন আছ, যেখানে আছ,যেভাবে আছ ঠিক সেভাবেই শুধু মন দিয়ে কাজ করে যাও বস!

কিন্তু এবার আপনি ভাবুন, আপনি দিব্যি নাইট ড্রেস পরে ঘুম চোখে ল্যাপটপ খুলে বসলেন। অন হওয়ার পাঁচ মিনিটের মধ্যে বস ভিডিও কলে চলে এলেন। তিনি আবার ভিডিও অফ রাখা একদম পছন্দ করেন না। এখন উপায়? ঠিক এই জায়গা থেকেই আজকে কিছু কথা শেয়ার করব আপনাদের সাথে

ঘরে বসেই কাজ করবেন যখন তখন নিচের অংশ নিয়ে বেশি আলোচনা করছিনা। নিচে আপনি ট্র্যাক প্যান্ট থেকে বারমুডা যা ইচ্ছে পরুন। শুধু ওপরের পোশাক নিয়ে একটু ভাবনা চিন্তা করতে হবে আর কী! (work from home dress code)

এথনিক পোশাক

হুমা কুরেশী

এথনিক বলতে সালোয়ার কামিজ বা কুর্তি পালাজোর কথা বলছি। চেষ্টা করবেন নরম সুতির বা রেয়নের কুর্তি পরার। সারাদিনের কাজ তো শরীর আরামে থাকবে। সেই লজিকে একদম ফিটিংস পোশাক না পরাই ভাল। কুর্তির রং আপনার ইচ্ছেমত পরবেন তবে মিটিং বা ডিসকাশন থাকলে খুব উজ্জ্বল বা জড়ি চুমকি দেওয়া পোশাক না পরাই বেটার (work from home dress code)

মিটিং স্পেশাল শাড়ি

অফিসে দিনটা খুব স্পেশাল হলে শাড়ি কিন্তু পরতেই পারেন। হ্যান্ডলুম বা খাদির শাড়ি এক্ষেত্রে বেস্ট অপশন হবে। সাথে হালকা গয়না পরলেন।

ওয়েস্টার্ন পোশাক 

আমরা ওয়ার্ক ফ্রম হোমের ক্ষেত্রে বেশির ভাগ ওয়েস্টার্নই পরতে পছন্দ করি। নরম টপ বা টিউনিক পরতে পারেন। ভিডিও কল বা মিটিং এর সময় শার্ট পরে নিলেন। এক্ষেত্রে তো আর ইন করে শার্ট পরার কোনও দরকার নেই।

মেক আপ

ড্রেসের কথাই যখন হল তখন মেক আপই বা কেন বাদ যায়! মেক আপের প্রয়োজন শুধুমাত্র ভিডিও কনফারেন্সের সময়। আপনি যদি টিম লিডার হন বা কিছু প্রেজেন্টেশন দেখানোর দিন থাকে তাহলে হালকা টাচ আপ তো করাই যায়! চোখে কাজল বা লাইনার, মুখে হালকা সিসি ক্রিম, কনসিলার আর হাইলাইটার। আর ঠোঁটে ন্যুড পিঙ্ক বা ব্রাউন লিপস্টিক। ব্যস আপনার প্রফেশনাল লুক কমপ্লিট

এবার ভেবে দেখুন ওয়ার্ক ফ্রম হোমেও ড্রেস কোডের দরকার আছে না নেই। আফটার আল মাঝে মাঝে নিজেকে অফিস লুকে দেখতেও দিব্যি লাগে কিন্তু..

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

20 May 2022

Read More

read more articles like this
good points logo

good points text