ADVERTISEMENT
home / ফ্যাশন
হলুদ শাড়িতে রঙিন হয়ে উঠুক আপনার সরস্বতী পুজোর বিশেষ সময়টি!

হলুদ শাড়িতে রঙিন হয়ে উঠুক আপনার সরস্বতী পুজোর বিশেষ সময়টি!

সরস্বতী পুজোর আর কদিন বাকি বলুন তো? আপনার এখনও কোনও প্ল্যান নেই? মানে সরস্বতী পুজোয় কী করবেন, কোথায় যাবেন? বাড়ির পুজো কীভাবে সামলাবেন, সেইসব প্ল্যান তো করতে হবে না কি? তার মধ্যেই নিজের জন্য সময় বের করতে হবে কিন্তু। কী পরবেন, কীভাবে সাজবেন, কীভাবে চুল বাঁধবেন সেইসব নিয়ে মাথা না ঘামালে হবে? আপনি কি এখনও বুঝে উঠতে পারছেন না? সরস্বতী পুজোর শাড়ি ঠিক করেছেন? সরস্বতী পুজোয় শাড়ি (yellow saree)পরে সাজগোজ করে বের হতে হবে। সরস্বতী পুজোয় প্রায় সবাই হলুদ শাড়ি পরতে পছন্দ করেন। তবে শাড়ি না পরতে পারলেও হলুদ রঙের সালোয়ার বা কুর্তা পরে নিতেই পারেন। তবে এই বাঙালির ভ্যালেন্টাইন ডে-র থিম কালার যেন হলুদই হয়। লাল রং পরার জন্য ১৪ ফেব্রুয়ারি আছে তো! তাহলে হলুদ শাড়ি পরছেন এই নিয়ে নিশ্চিত? আসুন দেখে নিই কী কী শাড়ি আপনি এদিন পরতে পারেন।

সকালে হলুদ সুতির শাড়ি (yellow saree)

হ্যান্ডলুমের বিভিন্ন ধরনের শাড়ি হয়। তুলনামূলক হালকা কাজের প্রিন্টেড শাড়ি আপনি পরতে পারেন। কিংবা সুতোর কাজ করা শাড়িও আপনি পরতে পারেন। তবে পাকা হলুদ রঙের শাড়িও (yellow saree)পরতে পারেন কিংবা কাঁচা হলুদ রঙের শাড়িও আপনি পরতে পারেন। হালকা হলুদ রঙের শাড়িও আপনাকে দারুণ মানাবে।

হলুদ অরগ্যানজা

হলুদ অরগ্যানজার থেকে মিষ্টি আর কী হতে পারে বলুন দেখি? ফ্লোরাল হলুদ অরগ্যানজা বেছে নিন। গলায় থাকুক চোকার। দেখবেন কী সুন্দর দেখাবে আপনাকে…আপনার পছন্দের মানুষ আপনার থেকে চোখ ফেরাতেই পারবেন না!

হলুদ রঙের লিনেন পরতে পারেন (yellow saree)

লিনেন শাড়ি গায়ে রাখলে কোনও ভার মনেই হয় না। আর সুতোর কাজের লিনেন শাড়ি কিন্তু দারুণ লাগে। আপনিও হলুদ রঙের লিনেন শাড়ি (yellow saree)পরতেই পারেন। তার সঙ্গে একটু ভারী কাজের ব্লাউজ পরুন। চুলের স্টাইল ও মেকআপের দিকেও সতর্ক হন। আপনাকে দারুণ দেখাবে।

ADVERTISEMENT

হলুদ সিফন

সুতির শাড়িকে যদি একশোয় একশো দেওয়া যায়, তবে আপনি সিফন শাড়িকে কত দেবেন? অন্তত ৯৫। সিফনও খুব হালকা, আর সব সময়ই ফ্যাশনে ইন। আপনাকে বেশ আধুনিক ও ট্রেন্ডি দেখাবে। তবে তার সঙ্গে মেকআপ ও অ্যাকসেসরিজেও আপনাকে লক্ষ্য রাখতে হবে। আপনি সিফন শাড়ি পরতেই পারেন, হলুদ সিফনে হয়ে উঠবেন অপরূপা।

হলুদ ঢাকাই (yellow saree)

বাড়িতে যদি সারাদিন পুজোর (saraswati puja) কাজ নিয়ে ব্যস্ত থাকেন, তবে বাইরে বের হওয়ার সময় থাকে না। বাড়িতে পুজো হলে আপনার সাজেও থাকুক ট্র্যাডিশনাল ছোঁয়া। আপনি হলুদ রঙের ঢাকাই পরতেই পারেন। তার সঙ্গে চুল খোলা রাখুন। আপনাকে সুন্দর দেখাবে।

সন্ধ্যায় হলুদ সিল্ক

সিল্ক তাও আবার হলুদ রঙের, একটু গাঢ় হলুদ হলেই বেশি ভাল লাগে। আপনাকে কতটা সুন্দর লাগবে বলুন তো? (saraswati puja)

হলুদ সালোয়ার

আপনি যে শুধু শাড়িই পরবেন এমন নয়, আপনি হলুদ রঙের সালোওয়ারও পরতে পারেন। আপনাকে একইরকম সুন্দর দেখতে লাগবে। আপনার সরস্বতী পুজোর শাড়ি তবে আজই ঠিক করে রাখুন।

ADVERTISEMENT

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

31 Jan 2022
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT