ADVERTISEMENT
home / Fitness
স্তনের সুন্দর গঠনের জন্য় এই কয়েকটি যোগাসন করতেই হবে

স্তনের সুন্দর গঠনের জন্য় এই কয়েকটি যোগাসন করতেই হবে

জিনগত কারণে বা ওজন বৃদ্ধির জন্য কিংবা বয়সের সঙ্গে সঙ্গে শরীরে নানা রকম পরিবর্তন হয়। সেইক্ষেত্রে স্তন-এর আকারও নষ্ট হয়ে যেতে পারে। তবে সঠিক ব্যায়ামের সাহায্য়েই আপনার স্তনের আকার সুন্দর করতে পারেন (yoga poses)আপনি। কোনওরকম সার্জারির সাহায্য নাও নিতে হতে পারে। তাই আজ এমন কয়েকটি যোগাসনের সন্ধান আমরা দেব, যেগুলি নিয়মিত করলে আপনার স্তনের আকার থাকবে সুন্দর। সুন্দর স্তনের জন্য যোগাসন (yoga poses) অবশ্যই করতে হবে।

ত্রিকোণাসান (yoga poses)

এই আসন করতে হবে দাঁড়িয়ে। দুই দিকে দুই পা স্ট্রেচ করে দেবেন। তারপর দুই হাত দুইদিকে সোজা করে রাখবেন। এরপর একদিকে ঝুঁকে হাত মেঝেতে ছোঁয়ার চেষ্টা করুন (yoga poses) । একইভাবে বিপরীত দিকেও ঝুঁকে মেঝেতে হাত দিয়ে ছোঁয়ার চেষ্টা করুন। আর অন্য হাতটি সোজা করে আকাশের দিকে রাখবেন। খেয়াল রাখবেন যেন কাঁধের ভাল স্ট্রেচ হয় (yoga poses for beautiful breasts)।

ভুজঙ্গাসন

আগের ব্যায়ামটি দাঁড়িয়ে করার পর আপনি উপুর হয়ে শুয়ে পড়ুন। দুই হাত বুকের পাশে রেখে ভর দিয়ে উঠুন। বুক থেকে শরীর তুলে রাখুন। অন্তত দুই মিনিট এভাবে থাকুন। এতে কোমরেরও ভাল ব্যায়াম হয়। বুকের পেশিও টানটান থাকে (yoga poses) । কাঁধের ব্যথাও কমে।

ধনুরাসন (yoga poses)

ভুজঙ্গাসনের পরই দুই পা ভাঁজ করে নিন। দুই হাত দিয়ে গোড়ালি ধরে শরীরটা টানটান করে তোলার চেষ্টা করুন। প্রথম প্রথম কষ্ট হলেও পরে অভ্যাস হয়ে যাবে। এই আসন খুবই ভাল। সুন্দর স্তনের জন্য যোগাসন (yoga poses) করলে এই আসন অবশ্যই করতে হবে।

ADVERTISEMENT

চক্রাসন (yoga poses)


এই আসন করার জন্য লম্বা হয়ে শুয়ে পড়তে হবে। তারপর দুই হাত মাথার দুই পাশে দিয়ে দিতে হবে। এরপর ভর দিয়ে শরীরটি তুলে নিন হাতের উপর। সব সময় খেয়াল রাখবেন, আপনার শরীরের আকারটি হবে একটি চাকার মতো (yoga poses) । প্রথম প্রথম অসুবিধা হলেও পরে অভ্যাস হয়ে যাবে (yoga poses for beautiful breasts)।

উষ্ট্রাসন (yoga poses)

আপনি উঠে বসুন । হাঁটুর উপর সোজা হয়ে বসুন (yoga poses) । দুই হাত দিয়ে গোড়ালি ধরার চেষ্টা করুন। প্রথমদিনই পারবেন না, একটা একটা হাত দিয়ে করার চেষ্টা করুন। আস্তে আস্তে পুরোটাই করতে পারবেন। সুন্দর স্তনের জন্য যোগাসন করলে অবশ্যই এই আসন করবেন।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

ADVERTISEMENT
16 Nov 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT