logo
Logo
User
home / Fitness
যোগ ব্যায়ামের সাহায্যে বুস্ট আপ করুন সেক্স লাইফ

যোগ ব্যায়ামের সাহায্যে বুস্ট আপ করুন সেক্স লাইফ

যোগ ব্যায়ামের উপকারিতা সম্পর্কে নতুন করে আর কি বলব, শরীর-মন সুস্থ রাখতে এর জুড়ি মেলা ভার। কিন্তু আপনি কি এটা জানেন যে যোগ ব্যায়ামের (yogasanas to boost your sexual life) সাহায্যে আপনি আপনার সেক্স লাইফ আরও ভালভাবে উপভোগ করতে পারেন? সত্যি!

একটুও বাড়িয়ে বলছি না। এমনকি এরকম অনেক গুলো যোগাসন আছে, যেগুলো শুধুমাত্র সেক্সুয়াল ড্রাইভ বাড়াতেই সাহায্য করে না, সেক্সের সময় সেই পজিশনগুলোও আমরা অজান্তেই করে ফেলি। বেশ মজা বলুন! কী কী সেই যোগাসনগুলো সেটা জানতে আপনাকে গোটা প্রতিবেদনটি পড়তে হবে, তবে তার আগে এটাও জানাবো যে সেক্স লাইফ ভাল করতে যোগ ব্যায়াম কি ভাবে সাহায্য করে

সেক্সের সঙ্গে যোগ ব্যায়ামের কী সম্পর্ক

যোগ ব্যায়ামের সবথেকে বড় উপকারিতা হল যোগ ব্যায়াম স্ট্রেস কাটাতে সাহায্য করে। আজকাল যা ব্যস্ত জীবন, তাতে আমাদের জীবনে এমনিতেই স্ট্রেসের অভাব নেই, এবং এই উৎকণ্ঠা বা স্ট্রেসের প্রভাব জীবনের বাকি ক্ষেত্রে তো পড়ছেই সাথে বিছানাতেও তার প্রভাব স্পষ্টভাবে দেখা যাচ্ছে। ১০ জনের মধ্যে ৮ জন কাপলই এই সমস্যায় ভোগেন।

তবে যোগব্যা য়াম আপনার সেক্সুয়াল সমস্যা (yogasanas to boost your sexual life) দূর করতে অনেকটাই সাহায্য করে। নিয়মিত যোগ ব্যায়াম অভ্যাস করলে শরীর এবং মন দু’টি নিজের নিয়ন্ত্রণে আনা যায় এবং যেহেতু স্ট্রেস অনেকটাই কমে ফলে সেক্সুয়াল ড্রাইভও বাড়ে।

কী কী যোগাসন করা যেতে পারে?

১। সেতুবন্ধ আসন: পিঠের ওপর ভর দিয়ে শুয়ে পড়ুন, হাত দুটোকে শরীরের দুপাশে রাখুন এবং দুটো হাঁটুই মুড়ে নিন। এবার কোমর উঁচু করে ৫-১০ সেকেন্ড ওই পশ্চারে থাকুন। এবারে আস্তে আস্তে আবার নেবে আসুন। এভাবে কয়েকবার করুন, আপনার সেক্সুয়াল লাইফ ভাল হতে বাধ্য। প্রয়োজনে পার্টনারের সাহায্য নিন।

উপকারিতা: পেলভিক মাসল মজবুত করতে সাহায্য করে। অনেকেরই সেক্সের সময় ব্যাথা লাগে, নিয়মিত সেতুবন্ধ আসন নিয়মিত করলে এই সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

২।মার্জারাসন: যদি আপনারা একঘেয়ে সেক্স লাইফে একটু বৈচিত্র (yogasanas to boost your sexual life) আনতে চান, তাহলে এই পজিশন ট্রাই করে দেখতে পারেন। ওয়ার্ম আপ করার জন্য এই পোজ বেশ ভাল। হাটু গেড়ে বসুন, কব্জির ওপরে সমস্ত শরীরের ভর দিয়ে। এরপর ঘাড় এবং হিপলাইন উঁচু করুন এবং কোমর নামান; আর পরের পশ্চারে মাথা এবং হিপলাইন নিচু করে কোমর ওঠান।

উপকারিতা: মারজারাসন শিরদাঁড়া মজবুত করতে এবং শরীরের ফ্লেক্সিবিলিটি বাড়াতে সাহায্য করে।

৩। ভূজঙ্গাসন: ভূজঙ্গাসন করার দু’টো সুবিধে; এক, আপনার পার্টনার আপনার সারা পিঠে চুমু খেতে পারবেন, আর দুই, আপনার ম্যাজিক্যাল জি-স্পট খুঁজে বার করতে আপনার পার্টনারের কোনো সমস্যাই হবে না 😉 আর এই যোগাসন করাটাও খুব সহজ। হাতের ওপর ভর দিয়ে মাথা, ঘাড় আর বুক ওপরে তুলতে হবে। ব্যাস!

উপকারিতা: পিরিয়ডের সমস্যা দূর হয়, ফ্লেক্সিবিলিটি বাড়ে এবং মাসল রিল্যাক্স করতে সাহায্য করে।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!          

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

13 Mar 2022

Read More

read more articles like this
good points logo

good points text