home / রূপচর্চা ও বিউটি টিপস
ঋতাভরির ইনস্টাগ্রাম থেকে পাবেন এইসব মেকআপ আইডিয়া

ঋতাভরির ইনস্টাগ্রাম থেকে পাবেন এইসব মেকআপ আইডিয়া

তারকাদের মেকআপ লুক আমাদের সবসময় আকর্ষিত করে । তাঁদের সিনেমার কোনও মেকআপ বা ফ্যাশন সেই সময়ের ট্রেন্ডিংও হয়ে ওঠে । আবার কয়েকটি মেকআপ লুক বা ফ্যাশন ট্রেন্ড তো বহু বছর পরও একইরকমভাবে ট্রেন্ডিং থেকে যায় । যদিও ২০২০-র এই সময়ে নিজের সৌন্দর্য, নিজস্বতাকেই গুরুত্ব দিয়েছে ফ্যাশন দুনিয়া, আবার সময়ের পিছনের দিকে হাঁটার প্রবণতাও দেখা যাচ্ছে । তবে তারকাদের পোশাক পরিচ্ছদ এবং মেকআপ থেকে অনুপ্রাণিত হয়ে আমরা নিজেদের উপরেও সেই মেকআপ প্রয়োগ করি । ঋতাভরি চক্রবর্তীর ইনস্টা হ্যান্ডেলেও ( Ritabhari Chakraborty’s instagram handle ) যদি একবার চোখ বোলানো যায়, ঋতাভরির বিভিন্ন মুহূর্তের ছবি আমরা দেখতে পাই । কিন্তু আরও একটি বিষয় দেখা যায় । তা হল ঋতাভরির বিভিন্ন মুহূর্তে বিভিন্ন সাজ, অর্থাৎ স্টাইল, মেকআপ, পোশাক ! উৎসবের সাজ থেকে শুরু করে বোল্ড লুক, আবার সাধারণ সাজেও ঋতাভরি একইভাবে আকর্ষণীয় । গ্ল্যাম লুক থেকে ডিউই  লুক, শিখতে পারি সবটাই ।

চোখের এই মেকআপে আপনাকে দেখাবে বোল্ড

যাঁরা চোখের মেকআপে কিংবা আই মেকআপে বেশি গুরুত্ব দেন, তাঁদের জন্য ঋতাভরির এই লুকটি বেশ রেকমেন্ডবল ( Ritabhari Chakraborty’s instagram handle ) । স্মোকি আই যেকোনও পার্টি ওয়্যারের সঙ্গে মানান সই । আপনাকে বেশ অন্যরকম দেখায় । কালো রঙের পোশাকের সঙ্গে যেমন স্মোকি আই মেকআপ আপনি করতে পারেন, অন্যান্য পোশাকের সঙ্গেও এটি একদম মানানসই । একইভাবে শাড়ির সঙ্গেও কিন্তু কখনও কখনও স্মোকি আই মেকআপ করাই যায় । শুধু সঠিকভাবে মেকআপ সম্পূর্ণ করলেই হল ।

ADVERTISEMENT

শাড়ির সঙ্গে ছোট্ট টিপ বেশ মানান সই

উৎসবের সময় পেরিয়েছে । কিন্তু শীতকালে তো বিয়ের অনুষ্ঠান লেগেই থাকে । আর সেই অনুষ্ঠানে আপনি অন্য যে কোনও পোশাক পরুন, শাড়ি কিন্তু বরাবরই শো-স্টপার । শাড়ির সঙ্গে ডিউই মেকআপ লুকে কিন্তু বেশ চমৎকার দেখাবে আপনাকে । পিঙ্ক ব্লাশ, সঙ্গে পিঙ্ক গ্লসি লিপস্টিক আপনি পরতেই পারেন । মাসকারা ও কাজলেও আপনার চোখ দেখাবে আরও মায়াবী । তবে হ্যাঁ, ছোট্ট একটি টিপ পরতে ভুলবেন না । খোঁপাও করতে পারেন, আবার খোলাও রাখতে পারেন চুল । ঠোঁটে হাসি যেন মলিন না হয়, ঠিক ঋতাভরির ( Ritabhari Chakraborty ) মতোই ।

 

ADVERTISEMENT

ওয়েস্টার্ন ক্যাসুয়ালেও আপনি থাকুন পার্ফেক্ট

যেমন উৎসব-অনুষ্ঠানে শাড়িকে বেশি গুরুত্ব দিচ্ছি, একইভাবে ওয়েস্টার্ন ক্যাসুয়ালও কিন্তু মন কাড়া । ডেনিম প্যান্টের সঙ্গে বা ট্রাউজারের সঙ্গে টি-শার্ট বা ফ্যাশনাবল টপে কিন্তু বেশ দেখতে লাগে । সঙ্গে থাকে একটি ক্যাসুয়াল লুকও । আপনি জিনসের জ্যাকেটও একবার পরে দেখতে পারেন । তবে রঙ মিলিয়ে পরবেন অবশ্যই । এক্ষেত্রে মেকআপ- এ থাক ‘নো মেকআপ’ লুক । অর্থাৎ, আপনি মেকআপ তো অবশ্যই করবেন কিন্তু তার মধ্যেও যেন একটি ক্যাসুয়াল লুক অবশ্যই থাকেন । এক্ষেত্রে আপনি ন্যুড শেডের লিপস্টিক পরতে পারেন । চুল বাঁধতেও পারেন, আবার খোলাও রাখতে পারেন চুল । মাসকারা ও আই লাইনারে আপনার চোখ মায়াবী হোক ।

https://bangla.popxo.com/article/avoid-these-mistakes-while-wearing-nail-polish-in-bengali

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!
বাড়িতে
থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

ADVERTISEMENT
17 Nov 2020
good points

Read More

read more articles like this
good points logo

good points text