Konkona Sen অভিনীত ৫টি অসামান্য সিনেমা!

Konkona Sen অভিনীত ৫টি অসামান্য সিনেমা!

কঙ্কনা সেনের (Konkona Sen) ব্যাপারে আলাদা করে বলার কিছু নেই. শুধুমাত্র বাংলা সিনেমা (Tollywood) জগতেই নয়, বলিউডেও (Bollywood) তিনি অসাধারণ সিনেমা (Cinema) আমাদেরকে উপহার দিয়েছেন. তার অভিনয় নিয়ে কোনো প্রশ্ন ওঠে না. যে কোনো চরিত্রে (character) তিনি মানানসই এবং তার অসামান্য অভিনয়ের পরিচয় আমরা পেয়েছি. সেটা তার প্রথম ছবি "এক যে আছে কন্যা'-ই হোক কিংবা "Lipstick Under My Burkha". কঙ্কনাকে ঠিক চিরাচরিত "নায়িকা"-র খেতাবে আটকে রাখা যায় না, তিনি একজন "সুদক্ষ অভিনেত্রী" (actress).


আরও পড়ুনঃ ইউটিউবে দেখার ৩০টি বেস্ট শর্ট ফিল্ম


আজ তার জন্মদিনে POPxo-তে তার অভিনীত ৫ টা ছবি (films) নিয়ে কথা বলবো যেগুলো শুধু স্মরণীয়ই নয়, সিনেমাকে একটা অন্য মাত্রা দিয়েছে.


লাক বাই চান্স


KOnkona Sen 1সিনেমাটা যদিও ফারহান আখতারের চরিত্রেই (character) বেশি ফোকাসড ছিল, তবুও কঙ্কনার (Konkona Sen) পারফরম্যান্স কিন্তু নজর কেড়েছিল সমানভাবে. স্ট্রং, ফার্ম, ডিটারমাইন্ড এবং ইন্ডিপেন্ডেন্ট - এটাই হলো সোনা (কঙ্কনার চরিত্র), যে নিজের স্বপ্নপূরণের জন্য যা খুশি করতে পারে. নিজের রাস্তা কিভাবে নিজেকেই তৈরী করতে হয়, এই সিনেমাতে সোনার চরিত্র টা দেখিয়েছে, আর এই 'স্ট্রং ওম্যান'-এর চরিত্র কঙ্কনা ছাড়া আর কে করতে পারতো বলুন?


১৫ পার্ক এভেন্যু


KOnkona Sen 2মিঠি একজন স্কিৎজোফ্রেনিক, যে তার নিজের কল্পনার জগতেই বাস করে. একজন স্কিৎজোফ্রেনিক-এর মতো জটিল চরিত্রে (character)অভিনয় করা শুধু কঠিন না, চ্যালেঞ্জিংও বটে. কিন্তু দক্ষতার সাথে কঙ্কনা (Konkona Sen) এক অসাধারণ পারফরম্যান্স দিয়েছিলেন এবং মিঠির চরিত্রকে পর্দায় ফুটিয়ে তুলেছিলেন.


দোসর


KOnkona Sen 3স্বনামধন্য পরিচালক ঋতুপর্ণ ঘোষের পরিচালিত এই ছবিতে কঙ্কনা (Konkona Sen) একজন মহিলার চরিত্রে (character)অভিনয় করেছিলেন যার স্বামীর অন্য একজন মহিলার সাথে এফেয়ার চলছিল; এবং সেজন্য সে তার স্বামীর বিরুদ্ধে বিবাহ-বিচ্ছেদের আর্জি জানায়. কিন্তু এই ডিভোর্সের ঘটনাক্রমে সে আবিষ্কার করে যে সে তার স্বামীর কাছে শুধুমাত্র একজন স্ত্রী নয়, তার দোসরও বটে. কঙ্কনা এই টানাপোড়েনের যন্ত্রনা অসামান্য দক্ষতার সাথে ফুটিয়ে তুলেছিলেন.


অতিথি তুম কব্ যাওগে?


KOnkona Sen 4শুধুমাত্র অন্য ধারার সিনেমা (films) এবং সিরিয়াস চরিত্রেই (character)নয়, কঙ্কনা যে বলিউডের কমার্শিয়াল সিনেমাতেও (films)সমান দক্ষ, সেটা এই সিনেমাটা দেখলেই বোঝা যায়. মুনমুন একজন 'ওয়ার্কিং ওম্যান', তার হাজব্যান্ড এবং ছেলের সাথে সুখী. কিন্তু হঠাৎ একদিন তাদের বাড়িতে একজন অতিথি আসেন এবং তিনি মুনমুনদের জীবন কিভাবে অতিষ্ঠ করে তোলেন এবং তাকে তাড়ানোর জন্য কত কাঠ-খড় মুনমুনকে পোড়াতে হয়, এইসব নিয়েই সিনেমার গল্প. কমিক রোলে দারুন অভিনয় করে কঙ্কনা সবার মনে একটা জায়গা করে নিয়েছিলেন এবং বুঝিয়েও দিয়েছিলেন যে যে কোনো চরিত্রে (character)অভিনয় করতেই তিনি পারদর্শী.


মিস্টার এন্ড মিসেস আইয়ার


KOnkona Sen 5


কঙ্কনা যে চরিত্রে অভিনয় করেছিলেন তার নাম মীনাক্ষী. মীনাক্ষী একজন গোঁড়া হিন্দু মহিলা যিনি নিজের মনে অনেক অন্ধ-বিশ্বাস পুষে রেখেছে. সে একজন মুসলিমের থেকে জল খেয়ে ফেলেছিলো বলে নিজেকে অভিশাপ দিতেও দ্বিধা করে না. কিন্তু আবার যখন সবাই একসাথে বিপদে পরে, তখন সেই মুসলিম মানুষটিকেই বাঁচানোর চেষ্টা করে. মানুষের স্বাভাবিক ইনস্টিংক্ট কিভাবে ফুটিয়ে তুলতে হয়, সেটা কঙ্কনাকে দেখেই শেখা যায়. এই সিনেমাটির জন্য, তিনি ন্যাশনাল অ্যাওয়ার্ডও পেয়েছিলেন.


 


POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!