সবার জন্য করোনা ভ্যাক্সিন, আর লকডাউন নয়... ২০২১-র কাছে কী কী চাই আমরা ?

সবার জন্য করোনা ভ্যাক্সিন, আর লকডাউন নয়... ২০২১-র কাছে কী কী চাই আমরা ?

একটা খুবই খারাপ বছর কাটানোর পর আমরা আর কী বা চাইতে পারি নতুন বছরের থেকে? সামান্য ভাল সময়, অসুখমুক্ত সময় ছাড়া হয়তো আমরা আর কিছুই চাই না। আমি ব্যক্তিগত ভাবে ২০২০-র থেকেও খারাপ সময় কাটিয়েছি ২০১৯-এ। কারণ, প্রিয় মানুষকে হারিয়েছি। অনেকে তার থেকেও হয়তো খারাপ সময় কাটিয়েছেন ২০১৮-এ। যার যার নিজের খারাপ লাগা ভীষণই ব্যক্তিগত।

কিন্তু ২০২০ এমন একটা সময়, যা সবার জীবনে খারাপ সময় নিয়ে এসেছে। অনেকেই বাড়ি বসে মানসিক অসুখের শিকার হয়েছেন। অনেকেই চাকরি হারিয়েছেন। অনেকেই হারিয়েছেন প্রিয়জনকে। কিন্তু সময়ের বিরুদ্ধে আমাদের কিছু করার ছিল না। তাহলে আর কী করা যেতে পারে? ২০২১-র থেকে কী চাই আমরা (things we wish from 2021) ? আমরা একটি ছোট লিস্ট বানিয়েছি, নতুন বছর যেন সঙ্গে করে আমাদের সেই সব ইচ্ছে নিয়ে আসে।

নতুন বছরের কাছে প্রথম প্রশ্ন এটাই...

২০২১-র থেকে আমরা কী চাইতে পারি

১) আর কোনও করোনা সংক্রমণ নয়
২) লকডাউন নয়
৩) করোনা ভ্যাক্সিন
৪) অনেক বেশি ঘুরতে যাওয়া
৫) কর্ম সংস্থান
৬) একটা আনন্দের বছর

আর করোনা সংক্রমণ নয়

আর সংক্রমণ নয়

২০২০-তে করোনাভাইরাস ভারতে ছড়িয়ে পড়ার পরে এটাই একমাত্র ইচ্ছে ছিল আমাদের সবার (things we wish from 2021) । আমরা প্রতিদিন সবাই এটাই চাইতাম, ঘুম থেকে উঠে যেন দেখি করোনা সংক্রমণ ছড়িয়ে পড়া বন্ধ হয়েছে। আমরা এখনও তাই চাই। দেখতে দেখতে নতুন বছর এসে পড়ল। আমরা চাই, করোনা সংক্রমণ ছড়িয়ে পড়া বন্ধ হোক এই নতুন বছরে।

লকডাউন নয়

আর লকডাউন না

লকডাউন যেন দুঃস্বপ্নের মতো। সমীক্ষা জানায়, লকডাউনে মহিলাদের উপর ভায়োলেন্স বেড়েছে। শিশুরাও হিংসার শিকার হয়েছে। অনেকেই মানসিক যন্ত্রণার শিকার হয়েছেন, অনেকেই বেছে নিয়েছেন আত্মহত্যার পথ। বহু মানুষের চাকরি গিয়েছে লকডাউনের কারণে। আর এই লকডাউনে পরিযায়ী শ্রমিকদের যন্ত্রণা তো সবাই দেখেছি। তাই আর কেউ লকডাউন চাই না। নতুন বছর অন্তত এই প্রমিস করুক, ২০২১-এ লকডাউনের সাক্ষী থাকতে না হয় আমাদের(things we wish from 2021) ।

করোনা ভ্যাক্সিন আসুক

সবাই চাই...

এখন সবাই হয়তো এটাই চাইছেন। কেরল সহ একাধিক রাজ্য বিনামূল্যে করোনা ভ্যাক্সিন ঘোষণা করেছে। আমাদের রাজ্যেও এরকম কোনও ঘোষণা হলে ভালই হয়। তবে ভ্যাক্সিনের অপেক্ষাতেই সবাই রয়েছে। নতুন বছরে করোনা ভ্যাক্সিন দেওয়ার প্রক্রিয়া শুরু হোক। এটাই ইচ্ছে।

ট্রাভেলিং ট্রাভেলিং ট্রাভেলিং

স্বাভাবিক ট্রাভেলিং ফিরে পেতে চাই...

যাঁরা প্রায়ই বেরিয়ে পড়তে ভালবাসেন, তাঁদের জন্য খুবই খারাপ সময় ছিল ২০২০। ট্রাভেল সম্পূর্ণ ভাবে বন্ধ ছিল। এখন লকডাউন উঠতে অল্প অল্প করে আবার ঘুরতে যেতে শুরু করেছেন সবাই। ২০২১-এ ট্রাভেলিংয়ে যেন কোনও বাধা না থাকে, সবাই মনের আনন্দে ঘুরতে যেতে পারেন।

কর্ম সংস্থান

সবার জন্য চাকরি...

লকডাউনে যে হারে মানুষ চাকরি হারিয়েছেন, অনেকই এখনও নতুন চাকরি পাননি। সমীক্ষায় জানা যায়, আগামীদিনের চাকরির রাস্তাও বন্ধ হচ্ছে প্যানডেমিকের জন্য। তা যেন আর না হয়। ২০২১-এ আরও অনেক কর্মসংস্থান হোক। সবাই যোগ্যতা অনুযায়ী চাকরি পান। সবার বছর ভাল কাটুক।

আনন্দের সময়

সবার সুন্দর সময় কাটুক...

প্রতিবারই আমরা নতুন বছরের থেকে এটাই চাই। সবার যেন একটু ভাল সময় কাটে, আনন্দের সময় কাটে। এই বছর সেই চাওয়াটাই অনেক তীব্র। নতুন বছরে সবার যেন সময় ভাল কাটে। ২০২০-র স্মৃতি আর না ফেরে। আমরা চাই, ২০২১ আনন্দের খবর নিয়ে আসুক। আনন্দের সময় উপহার দিক সবাইকে।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!