'মা এর জন্য জীবনে চলার পথে নতুন সঙ্গী চাই', in bengali | POPxo

বাবার প্রয়াণের পর ফেসবুকে মায়ের জন্য নতুন সঙ্গীর খোঁজ ছেলের, পোস্ট ভাইরাল

বাবার প্রয়াণের পর ফেসবুকে মায়ের জন্য নতুন সঙ্গীর খোঁজ ছেলের, পোস্ট ভাইরাল

২০১৪-এ বাবা মারা যান। তারপর থেকে মা (mother) আর ছেলের (son) সংসার। ছেলে রোজগেরে। ব্যস্ত নিজের কাজ নিয়ে। আর মায়ের সময় কাটে বাড়িতেই। বই পড়ে, গান শুনে। কাজের ব্যস্ততা সামলে ছেলে মা-কে সময় দেয় বটে। কিন্তু তবুও কিছুটা যেন ফাঁক থেকে যায়। না! ছেলে-মায়ের সম্পর্কের বাঁধন অটুট। অটুট এক অন্য ধারার বন্ধুত্বও। কিন্তু মায়ের জীবনে সঙ্গীর অভাব বোধ করে ছেলে। আর তাই সোশ্যাল মিডিয়ায় মায়ের জন্য সম মনস্ক পাত্রের খোঁজে একটি পোস্ট দেন সেই ছেলে।

এতক্ষণ পর্যন্ত ঘটনাটি সরল ছিল। আটপৌরে ছিল। সাংসারিক ছিল। ছিল ব্যক্তিগতও। কিন্তু সোশ্যাল মিডিয়ায় পোস্ট দেওয়ার পর তা আর ব্যক্তিগত রইল না। বদলে গেল চন্দননগরের বাসিন্দা গৌরব অধিকারী ও তাঁর মা দোলা অধিকারীর দৈনন্দিন। কারণ মায়ের জন্য পাত্র চেয়ে সোশ্যাল মিডিয়ায় দেওয়া গৌরবের ওই পোস্ট এখন ভাইরাল।

গৌরব লিখেছেন, "এটা কোন গা ভাসানো ট্রেন্ড নয়.. এটা আমার মনের ইচ্ছে মা কে নতুন জীবন দেওয়ার... আমি আমার মা কে একটা নতুন জীবন দিতে চাই.. মা আমার মা ও বটে কন্যা ও বটে...।

আমি গৌরব.. চন্দননগর এ বাড়ি.. আমার মা এর নাম দোলা অধিকারী.. বয়স 45.. আমার বাবা প্রয়াত হন ২০১৪ সালে.. মা সেই থেকেই একা..।

 

আমি কর্মসূত্রে বেশীরভাগ সময়ই বাইরে ব্যস্ত থাকি.. আমার দিন যাপনে আগের মত সময় মা কে দিতে পারি না.. তার উপর আমার পায়ের তলায় বল বেয়ারিং.. মাঝে মাঝেই বাজার সেরে যেখানে পাই বন্ধু জুটিয়ে আজ মালদা কাল লাল মণির হাট পরশু কালনা পরের দিন বীরভূম উড়ে বেড়াই...

তাই আমি আমার মা এর জন্য জীবনে চলার পথে নতুন সঙ্গী চাই... হয়তো কারোর এটা মন্দ লাগতে পারে কারো লাগতে পারে বিসদৃশ.. কিন্তু মা একা একা ফাঁকা বাড়ীতে থেকে থেকে ডিপ্রেসড হয়ে পড়েন.. মা গান শুনতে.. বই পড়তে খুব ভালোবাসেন...আমার বাড়ির হাজার দশেক বই ই মায়ের অবসর যাপন...। কিন্তু আমার মনে হয় একজন সঙ্গীর পরিপূরক বই বা গান বা স্ট্র্যান্ড এ হাঁটতে যাওয়া হতে পারে না.. আমার মা এর জন্য আমি এই পোস্ট করছি..একা একা কষ্ট পেয়ে কাছিম হয়ে থাকার চেয়ে জীবনটা ভালো ভাবে বাঁচা দরকার বলেই আমি মনে করি..।"

গৌরব পেশায় আকাশবাণীর উপস্থাপক। বিখ্যাত বা ভাইরাল হওয়ার জন্য তিনি ওই পোস্ট করেননি। মায়ের একাকীত্ব কাটাতে চান তিনি। মাকে ভাল রাখাই একমাত্র লক্ষ্য। সে কারণেই মায়ের জন্য জীবনসঙ্গী খুঁজছেন। ছেলের প্রস্তাবে প্রাথমিক ভাবে সায় না দিলেও পরে মেনে নেন দোলাদেবীও। ছেলে এবং ছেলের বন্ধুদের বোঝানোর পর তিনি রাজি হয়ে যান। এই ঘটনা এখনও হয়তো সমাজে অনেকেই বাঁকা চোখে দেখবেন। কিন্তু সাদরে স্বাগত জানানো মানুষের সংখ্যাও কিছু কম নয়। কেউ বলছেন, গৌরবের ভাবনা অভিনব। আবার কেউ বা বলছেন, এমনটা হওয়াই তো স্বাভাবিক। সেটা হয় না বলেই, স্বাভাবিক ঘটনাকেও আমাদের অস্বাভাবিক লাগে। আপাতত গৌরব পাশে পেয়েছেন বহু মানুষকে। মায়ের জন্য উপযুক্ত জীবনসঙ্গীর খোঁজ চালিয়ে যাবেন তিনি। আফটার অল মাকে ভাল রাখতে হবে তো!

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়..