স্বপ্ন সফল হল দেবের, 'সাঁঝবাতি'র আলোয় তাঁর মুখোমুখি লেজেন্ড সৌমিত্র চট্টোপাধ্যায়

স্বপ্ন সফল হল দেবের, 'সাঁঝবাতি'র আলোয় তাঁর মুখোমুখি লেজেন্ড সৌমিত্র চট্টোপাধ্যায়

আমাদের টলিউডের নায়ক (actor) দেব (Dev) যে সব দিক থেকে সফল সেটা আর আলাদা করে বলার কোনও প্রয়োজন নেই। তিনি একের পর এক হিট ছবি দিয়েছেন। রাজনীতিতে এসে সবার মন জয় করেছেন। নিজের প্রযোজনা সংস্থা খুলে অন্য রকমের ছবি করার চেষ্টা করছেন। কিন্তু তাও যেন মনের মধ্যে সেই অধরা স্বপ্ন (dream) বা ইচ্ছেটা বারবার খোঁচা দিচ্ছিল। তা হলে কি আর এই জন্মে সে ইচ্ছে পূর্ণ হবে না? দেবের ভক্তরা নিশ্চয়ই জানতে চাইবেন যে তাঁদের প্রিয় নায়ক, যার কাছে সব কিছু আছে তাঁর এই ইচ্ছেটা কী? এতদিন ধরে বাংলা ছবিতে কাজ করছেন দেব, কিন্তু লিভিং লেজেন্ড সৌমিত্র চট্টোপাধ্যায়ের (Soumitra Chattopadhyay) সঙ্গে তাঁর কাজ করা হয়নি কখনও। বিভিন্ন সাক্ষাৎকারে দেব এই কথা আক্ষেপের সঙ্গে বহুবার জানিয়েছেন। এইবার সেই ইচ্ছে তাঁর পূর্ণ হল। লীনা গঙ্গোপাধ্যায় আর শৈবাল বন্দ্যোপাধ্যাইয়ের নতুন ছবি 'সাঁঝবাতি' তে কাজ করছেন দেব আর সৌমিত্র। স্বভাবতই আনন্দে আত্মহারা হয়ে গেছেন আমাদের পাগলু। সোশ্যাল মিডিয়ায় সৌমিত্রবাবুর সঙ্গে একটি পোস্ট দিয়ে তিনি উজাড় করে দিয়েছেন মনের কথা। দেব জানিয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে অভিনয় করার জন্য তাঁকে তেরো বছর অপেক্ষা করতে হয়েছে। স্বপ্নের নায়কের সঙ্গে পর্দা শেয়ার করতে পেড়ে আবেগপ্রবণ হয়ে পড়েন দেব। তিনি এও বলেন  সৌমিত্র চট্টোপাধ্যায়ের মত মানুষ আজকের দিনে বিরল। তিনি যেমন দক্ষ অভিনেতা ঠিক ততটাই ভাল মানুষও। তাঁর সঙ্গে কাজের স্মৃতি দেব সারাজীবন মনে রাখবেন।  সৌমিত্র চট্টোপাধ্যায় নিজেই একটি প্রতিষ্ঠানের সমান আর তাই তাঁর সঙ্গে কাজ করতে পেরে নিজেকে আশীর্বাদধন্য মনে করছেন দেব।  

instagram

'সাঁঝবাতি' ছবিতে দেবের বিপরীতে আছেন পাওলি দাম। পাওলি জানিয়েছেন বিয়ের পর তিনি বেছে বেছে ছবি করেন। আর কেরিয়ারের এই পর্যায়ে সাঁঝবাতির মতো একটি ছবি তাঁর কাছে যথেষ্ট গুরুত্বপূর্ণ। তবে নিজের চরিত্র নিয়ে এখনি বেশি কিছু খোলসা করে বলতে নারাজ তিনি। তবে এটুকু জানিয়েছেন যে এই চরিত্র তাঁর কাছে একই সঙ্গে সারপ্রাইজ ও চ্যালেঞ্জ। বোঝাই যাচ্ছে চরিত্রটি নিয়ে পাওলি বেশ চিন্তাভাবনা করেছেন। পাওলি ছাড়াও অপর একটি গুরুত্বপূর্ণ চরিত্রে আছেন সোহিনী সেনগুপ্তও। 

instagram

ছবির শুটিং হয়েছে টাকি আর কলকাতার কিছু নির্বাচিত অঞ্চলে। সম্প্রতি সল্টলেকে শুটিং করলেন ছবির কলাকুশলীরা। আর তাঁদের দেখার জন্য মুহূর্তে জমে গেল জনতার ভিড়। সৌমিত্রবাবুর সঙ্গে কাজ করে দেব তো আনন্দে আত্মহারা। কিন্তু আমাদের অরিজিনাল ফেলুদা কী বলছেন? সত্যজিৎ রায়ের অপুর বক্তব্য এখনও তিনি দেবের কোনও ছবি দেখেননি তবে বিভিন্ন ছবির টিজার দেখেছেন। দেবের চেহারা নায়কোচিত বোলে জানিয়েছেন সৌমিত্রবাবু। তাঁর সঙ্গে পর্দার বাইরে ব্যক্তি দেবের বিষয়ে তাঁর দরাজ সার্টিফিকেট। দেব মানুষ হিসেবে খুব ভাল। আর তেমনি ভাল তাঁর উষ্ণ ও আন্তরিক ব্যবহার। ছবিটি প্রযোজনা করেছে দেবের সংস্থা। একদিকে পাওলি দামের মতো দক্ষ অভিনেত্রী আর আরেক দিকে সৌমিত্র চট্টোপাধ্যায়ের মতো তুখোড় অভিনেতা, সঙ্গে রয়েছেন সোহাগ সেনের মতো কড়া টিচার... এতকিছুর মধ্যে দেব কতটা ক্যারিশমা দেখাতে পারেন সেটা অবশ্যই দেখার ব্যাপার। 

instagram

এই বছরেই ক্রিসমাসে মুক্তি পাবে 'সাঁঝবাতি'। তবে একটা ছোট্ট কাঁটা আছে। সম্প্রতি শিবপ্রসাদ ও নন্দিতা রায়ের জুটি দাবি করেছেন তাঁদের আগামী ছবি 'গোত্র' র সঙ্গে সাঁঝবাতির আশ্চর্য রকমের মিল আছে। তবে সে সব ছোটখাটো বিতর্ক তো ছবির সঙ্গে থাকেই। এসব বাদ দিয়েও আশা করা যায় আলোকিত করবে সাঁঝবাতির এই রূপকথা। 

 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!


আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!