‘বকুল কথা’র পর এবার কোন চরিত্রে ঊষসী?

‘বকুল কথা’র পর এবার কোন চরিত্রে ঊষসী?

ঊষসী (Ushasi) রায়। গত দু’বছর ধরে যিনি সাধারণ দর্শকের কাছে বকুল (Bokul) নামে পরিচিত ছিলেন। সৌজন্যে জনপ্রিয় ধারাবাহিক ‘বকুল কথা’। সদ্য শেষ হয়েছে সেই ধারাবাহিক। এবার ঊষসী ফের নতুন ভূমিকায়।

বাংলার প্রথম মহিলা চিকিৎসক কাদম্বিনী (kadambini) গঙ্গোপাধ্যায়কে নিয়ে তৈরি হচ্ছে নতুন ধারাবাহিক। নাম 'কাদম্বিনী' সেখানে মুখ্য ভূমিকায় অভিনয় করছেন ঊষসী। ইতিমধ্যেই প্রোমো দেখেছেন দর্শক। শাড়ি, চুলের কায়দায়, ব্লাউজের ডিজাইনে একেবারে পুরনো যুগ নির্মাতারি ফিরিয়ে আনছেন বলেই মনে করছেন দর্শকের একটা বড় অংশ। জি-বাংলায় শুরু হবে এই নতুন ধারাবাহিক। ঊষসীর এর আগের ধারাবাহিকটিও এই চ্যানেলেই টেলিকাস্ট হত। কিন্তু মজার বিষয় হল, স্টার জলসাতেও এই একই নামের ধারাবাহিক আসছে। একই সময়ে দুই চ্যানেলে সম্প্রচারিত হবে একই নামের দুটি ধারাবাহিক। জি-বাংলার ধারাবাহিকের বিষয় স্পষ্ট। কিন্তু স্টার জলসার ধারাবাহিকের বিষয় সম্পর্কে এখনও খোলসা করে কেউ কিছু জানাননি। 

জি-বাংলার 'কাদম্বিনী'তে দেখানো হবে ১৮৯২-এর কলকাতা ৷ প্রায় ২০০ বছর আগের সেই বাংলা একেবারেই আলাদা ছিল৷ ২০২০-তে দাঁড়িয়ে সে সব ইতিহাস। সেই যুগে মেয়েরা পর্দার আড়ালে থাকতেন। তখনই পুরুষদের সঙ্গে ডাক্তারি পড়ে, পাশ করে নজির স্থাপন করেছিলেন কাদম্বিনী দেবী৷ তাঁর ভূমিকাতেই অভিনয় করবেন ঊষসী৷

আরও পড়ুন, শুটিং করতে গিয়ে কেঁদে ফেলা ‘বকুল’ কি বাস্তব জীবনে কমিটেড? ঊষসী বললেন ...

 

View this post on Instagram

Coming soon only on ZEEBANGLA ❤️❤️

A post shared by Ushasi Ray (@rubayee93) on

ডক্টর কাদম্বিনী গঙ্গোপাধ্যায় ও চন্দ্রমুখী বসু ছিলেন ব্রিটিশ অধ্যুষিত ভারতের এবং তৎকালীন সমগ্র ব্রিটিশ সাম্রাজ্যের প্রথম দুই মহিলা গ্র্যাজুয়েট। সেটা ১৮৮৩ সাল। এর পরে ১৮৮৬ সালে বেঙ্গল মেডিকেল কলেজ থেকে চিকিৎসাশাস্ত্রে স্নাতক হন কাদম্বিনী দেবী। তিনি ও আনন্দী গোপাল জোশি এদেশের প্রথম মহিলা মেডিকাল প্র্যাকটিশনার। এর পরে কাদম্বিনী গঙ্গোপাধ্যায় চিকিৎসাশাস্ত্রে উচ্চশিক্ষার জন্য ব্রিটেনে পাড়ি দেন। ১৮৯২ সালে দেশে ফেরেন এবং ধীরে ধীরে প্রাইভেট প্র্যাকটিস শুরু করেন।

 

জি-বাংলার 'কাদম্বিনী' পিরিয়ড ধারাবাহিক। নিঃসন্দেহে ঊষসীর কাছে এটা বড় চ্যালেঞ্জ। কারণ এর আগে একেবারে অন্য ধরনের একটি চরিত্রে তিনি জনপ্রিয়তা পেয়েছেন। সেই ইমেজ ভেঙে বেরিয়ে গিয়ে নতুন কিছু করাটা সব সময়ই বড় পরীক্ষা। তিনি নিজেই ইমেজ ভাঙতে চেয়েছিলেন। এর আগেও নিজের অভিনয় দক্ষতার প্রমাণ দিয়েছেন। ফের তিনি দর্শকের মনে জায়গা করে নেবেন বলেই মনে করছেন নতুন ধারাবাহিকের সঙ্গে যুক্ত ইন্ডাস্ট্রির সদস্যরা। তবে ‘বকুল কথা’র পরে একটা ব্রেক চেয়েছিলেন ঊষসী। সেটা না নিয়ে দ্রুতই ফিরছেন তিনি। 

অন্য দিকে স্টার জলসার 'কাদম্বিনী' নিয়ে কৌতূহল তৈরি হয়েছে টেলি পাড়ায়। একই বিষয় নিয়ে ধারাবাহিক নয় তো? সেই প্রশ্ন তুলেছেন অনেকেই। 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

২০২০ শুরু করুন আমাদের দারুণ দারুণ প্ল্যানার আর স্টেটমেন্ট সোয়েটশার্ট দিয়ে। এগুলো সবকটাই আপনারই মতো একশ শতাংশ মজার এবং অসাধারণ! ওহ হ্যাঁ, শুধুমাত্র আপনার জন্য রয়েছে ২০ শতাংশ ছাড়ের ব্যবস্থাও। দেরি কিসের আর, এখনই POPxo.com/shop থেকে কেনাকাটা সেরে ফেলুন আর নিজেকে আরেকটু পপ আপ করে ফেলুন!