বাবার শেষ সময়ে তৈরি করা সুরে আলিয়া ভট্টকে গান গাওয়ালেন জিৎ গঙ্গোপাধ্যায়

বাবার শেষ সময়ে তৈরি করা সুরে আলিয়া ভট্টকে গান গাওয়ালেন জিৎ গঙ্গোপাধ্যায়

টলিউড হোক বা বলিউড, দুই ইন্ডাস্ট্রিতেই সমানতালে হিট গান তৈরি করছেন তিনি। গত কয়েক বছরের ট্র্যাক রেকর্ড সেটাই। বাড়িতে অনেকেই 'গেছোদাদা' বলে ডাকেন। কখন কলকাতায় আছেন, আর কখন মুম্বইতে নিজেই মাঝেমধ্যে ভুলে যান তিনি। অর্থাৎ জিৎ (Jeet) গঙ্গোপাধ্যায়। শুভাকাঙ্খীদের কাছে তাঁর আদরের নাম হিট গঙ্গোপাধ্যায়। যা শুনে অমায়িক হাসতে অভ্যস্ত ভদ্রলোক। এখনও পর্যন্ত কেরিয়ারে বরাবর নতুনদের সুযোগ দিয়েছেন তিনি। বহু প্রফেশনাল গায়ক, গায়িকারা জিতের সুরে গান গেয়েছেন। আবার প্রফেশনাল গাইয়ে নন, এমন সেলিব্রিটিদেরও গান করিয়েছেন তিনি। এবার সেই তালিকায় যোগ হল একটা নতুন নাম। আলিয়া (Alia) ভট্ট।

সম্প্রতি জিতের সুরে গান গাইলেন আলিয়া। মহেশ (Mahesh) ভট্টের 'সড়ক ২' ছবির টাইটেল ট্র্যাক 'শুকরিয়া' রেকর্ড হল মুম্বইতে। আলিয়ার সঙ্গে প্রথম কাজের অভিজ্ঞতা কেমন? গান না জানা আলিয়া কেমন পারফর্ম করলেন? উত্তর দিতে গিয়ে জিৎ বললেন, "আলিয়া গান কখনও শেখেনি হয়তো। কিন্তু ওর ভেতরে গান রয়েছে। সেজন্যই ও এত ভাল অভিনয় করে। গানের ভেতরেও তো অভিনয় থাকে। আমরা যে কথা বলি, যে কোনও কথা তারও একটা স্কেল থাকে। সাধারণ মানুষ হয়তো বুঝতে পারবেন না। তো, আলিয়ার ভেতরে গান আছেই। বাকিটা ওর ডেডিকেশন। এই প্রথম ওর সঙ্গে কাজ করলাম। খুব ভাল লেগেছে। রেকর্ডিংয়ের আগে আমরা আড্ডা মেরেছি। আলোচনা করেছি। কিন্তু যখন রেকর্ডিং হল, তখন এত সিরিয়াস, এত পেশেন্স ওর, শেখার মতো। রেকর্ড হওয়ার পরও আমাকে জিজ্ঞেস করছে আরও কী করলে ভাল হত...।"

'সড়ক ২'-এর টাইটেল ট্র্যাক তৈরির পিছনে একটা ইতিহাস আছে। জিৎ শেয়ার করলেন, "যখন গানটা তৈরি হচ্ছে, আমার বাবার শেষ সময়। খুব অসুস্থ তখন। কিন্তু মন থেকে মেনে নিতে পারছিলাম না, বাবা আর থাকবেন না। মহেশ সাহেব আমার তখনকার মনের অবস্থা বুঝতে পেরেছিলেন। আমি ওঁর কাছে ছবির গল্পটা শুনতে চেয়েছিলাম। কিন্তু উনি আমাকে বলেছিলেন, তোকে গল্প বলব না। তুই বাবার কাছে যা। বাবার পাশে বসে যে সুরটা আসবে সেটা শোনাস। আমি পরের দিনই কলকাতায় গেলাম। বাবার পাশে বসে গিটারে কিছু একটা বানাচ্ছি, বাবা বলল, কী হচ্ছে এ সব? ভাল লাগছে না। তারপর অনেক রাতে ঘরে বসে গিটারে চেষ্টা করছি কিছু তৈরির করার। হঠাৎ দরজায় নক করল কে, উঠে গিয়ে দেখি বাবা। তখন বলেছিলেন, এটাই ঠিক সুর। তখন বাবাও জানত না, আমিও জানতাম না কীসের গান তৈরি হচ্ছে। সেই সুরটা ভট্ট সাবকে পাঠিয়েছিলাম। উনি বলেছিলেন, এটাই আমি চাইছিলাম। ওঁর এত ভাল লেগেছিল, কেঁদে ফেলেছিলেন। প্রথমে কে কে ও জ়ুবিন নটিয়াল গেয়েছিলেন। তারপর ওঁর বা পূজার মনে হয়, হোয়াই নট আলিয়া? এই গানটা আলিয়া গাইলে কেমন হয়? তখন ওকে দিয়ে গাওয়ানো হল। খুব ভাল গেয়েছে।"

Instagram

প্লেব্যাক আলিয়া আগেও করেছেন। তবে এ বার বিষয়টি স্পেশ্যাল। কারণ বাবার ছবিতে প্লেব্যাক করলেন নায়িকা। জিতের সুরে, রশমি-বিরাগের কথায়‌ আলিয়ার কণ্ঠে শোনা যাবে 'শুকরিয়া' গানটি। এর দৃশ্যায়নে থাকবেন সঞ্জয় দত্ত, আদিত্য রায় কপূর ও অভিনেত্রী নিজে। ভট্ট ক্যাম্পের প্রযোজনায় এর আগে 'সিটিলাইটস', 'হমারি অধুরি কহানি', 'খামোশিয়া'র মতো ছবিতে হিট গান দিয়েছেন জিৎ। তবে 'শুকরিয়া' গানটির সঙ্গে জড়িয়ে তাঁর বিশেষ অনুভূতি। দর্শক, শ্রোতাও এ গান ভালবেসে শুনবেন বলে আশাবাদী জিৎ। 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty - POPxo Shop-এর স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়...