ঋতুপর্ণর জন্মদিনে 'আ ট্রিবিউট টু ঋতুপর্ণ ঘোষ: সিজনস গ্রিটিংস'-এর পোস্টার লঞ্চ করবেন অমিতাভ

ঋতুপর্ণর জন্মদিনে 'আ ট্রিবিউট টু ঋতুপর্ণ ঘোষ: সিজনস গ্রিটিংস'-এর পোস্টার লঞ্চ করবেন অমিতাভ

ঋতুপর্ণ ঘোষ (Rituparno Ghosh)। বাঙালির আবেগে, মননে জড়িয়ে থাকা একটা নাম। তাঁর প্রয়াণে অনেক বাঙালিরই মনে হয়েছিল, তাঁরা যেন নিজের লোককে হারালেন। সেই ঋতুপর্ণ যখন গল্পে, কবিতায়, সিনেমায়, আড্ডায় ফিরে আসেন তখন তা স্পেশ্যাল হবেই। আবার তার সঙ্গে যদি জুড়ে যায় অমিতাভ বচ্চনের নাম? নিশ্চয়ই ভাবছেন, এত সব ভাল ঘটনা একসঙ্গে কোথায় হচ্ছে?

কারিগরের নাম রামকমল মুখোপাধ্যায়। পরিচালকের চেয়ারে তিনি। পরিচালক হিসেবে দ্বিতীয় ছবি 'আ ট্রিবিউট টি ঋতুপর্ণ ঘোষ: সিজনস গ্রিটিংস' তৈরি করেছেন। আগামী ৩১ অগস্ট ঋতুপর্ণর ৫৬তম জন্মদিনে এই ছবির পোস্টার লঞ্চ করবেন অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। 

বিগ বি শেয়ার করলেন, "দ্য লাস্ট লিয়রে ঋতুপর্ণর সঙ্গে কাজ করে সম্মানিত হয়েছিলাম। ওটা ইংরেজি ছবি। ফলে ঋতুপর্ণ যে ধরনের কাজ করতেন তার থেকে কিছুটা আলাদা। অভিষেক কাজ করেছে 'অন্তরমহল'-এ। জয়া 'সানগ্লাস' করেছে। আর ঐশ্বর্যা 'চোখের বালি' আর 'রেনকোট' করেছে ওর পরিচালনায়। ওর ভাবনাটা খুব পরিষ্কার ছিল। ও এত তাড়াতাড়ি চলে গেল...। রামকমল ওকে নিয়ে দ্বিতীয় ছবি করেছে। আমি টিমের সকলকে অভিনন্দন জানাই।"

রামকমল বললেন, "এটা আমাদের কাছে খুব বড় মুহূর্ত। আমি অমিতজিকে বলেছিলাম, কারণ উনি ঋতুদার সঙ্গে কাজ করেছিলেন। উনি যে পোস্টার লঞ্চ করতে রাজি হলেন, এটা সত্যিই খুব আনন্দের বিষয়।" এই ছবির প্রযোজনার দায়িত্বে রয়েছেন অরিত্র দাস এবং শৈলেন্দ্র কুমার।

 

একদিকে সেলিনা জেটলি এবমং অন্যদিকে লিলেট দুবেকে এই ছবিতে কাস্ট করেছেন রামকমল। লিলেট এবং সেলিনা দু’জনকেই নাকি দুবাইতে রাজি করিয়েছিলেন রামকমল। পরিচালকের কথায়, "আমার মনে হয় এটা প্রথম এমন একটা শর্ট ফিল্ম যার কাস্ট বলিউডে নয়, ফাইনাল হয়েছিল দুবাইতে। আমার প্রথম ছবি কেকওয়াকের প্রোমোশনে দুবাইতে গিয়ে লিলেট ম্যামের সঙ্গে দেখা হয়েছিল। ওখানেই স্ত্রিপ্ট শুনিয়েছিলাম। ভেবেছিলাম উনি রাজি হবেন না। কিন্তু খুব আনন্দের সঙ্গেই রাজি হয়েছিলেন। সে সময়ই সেলিনার সঙ্গেও দেখা হয়। ও একবারেই রাজি হয়ে গিয়েছিল।"

এই দুই অভিনেত্রীর সঙ্গেই ঋতুপর্ণ ঘোষের নাকি যোগাযোগ ছিল। সেলিনার কথায়, "২০১২-এ দুবাইতে থাকাকালীন ঋতুদা একটা প্রোজেক্টের জন্য ডেকেছিলেন। কিন্তু সে সময় আমি সন্তানসম্ভবা। ওই প্রজেক্টটায় কাজ করা সম্ভব হয়নি। দুঃখজনক ভাবে পরে আর আমরা কাজ করতেই পারলাম না একসঙ্গে। ফলে রাম যখন এই প্রজেক্টটার কথা বলে আমি শুনেই রাজি হয়ে গিয়েছিলাম।"

লিলেট বললেন, "ঋতুপর্ণর সঙ্গে কয়েকবার দেখা হয়েছে আমার। কিন্তু কাজ করিনি। আমি অপর্ণা সেনের সঙ্গে কাজ করেছি। ও ঋতুপর্ণর খুব কাছের ছিল।" এ ছাড়াও প্রথম ট্রান্সজেন্ডার অভিনেতা শ্রী ঘটক এই ছবিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন। গানে ডেবিউ করেছেন কুমার শানুর ছেলে জান কুমার শানু। 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!