করোনা আতঙ্কের জেরে ২০২০-বছরটা ডিলিট করে ফের রিইনস্টল করতে চান অমিতাভ!

করোনা আতঙ্কের জেরে ২০২০-বছরটা ডিলিট করে ফের রিইনস্টল করতে চান অমিতাভ!

বিশ্ব জুড়ে এখন আতঙ্কের একটাই নাম। করোনা ভাইরাস (Coronavirus)। এখনও পর্যন্ত এর নির্দিষ্ট কোনও ওষুধ আবিষ্কার হয়নি। ভারতে লকডাউন চলছে। গৃহবন্দি সকলেই। চিকিৎসক, গবেষকরা নিরন্তর প্রচেষ্টা চালাচ্ছেন। বাড়িতে বন্দি থাকতে থাকতে মানসিক ভাবেও অসুস্থ হয়ে পড়ছেন অনেকে।

এই ভাইরাসের চেন ভাঙতে গেল সোশ্যাল ডিসট্যান্সই একমাত্র উপায়। কিন্তু এখনও অনেকে গুরুত্ব বুঝতে চাইছেন না। এই পরিস্থিতিতে সময়োপযোগী পোস্ট করলেন অমিতাভ (Amitabh) বচ্চন।

অমিতাভ সোশ্যাল মিডিয়ায় বরাবরই বেশ অ্যাক্টিভ। তিনি ইনস্টাগ্রামে লেখেন, 'আমরা কি ২০২০ সালটা ডিলিট করে দিতে পারি না? পরে আবার নতুন একটা ভার্সান ইনস্টল করে নেব। এই ভার্সানে ভাইরাস রয়েছে।' অনেকেই হয়তো অমিতাভের এই ভাবনার সঙ্গে একমত হবেন। কারণ এই দমবদ্ধ পরিস্থিতি থেকে এখনও পর্যন্ত পরিত্রাণের কোনও উপায় কারও জানা নেই।

 

 

অন্যদিকে পরিচালক তথা প্রযোজক করণ জোহরের ছেলে ছোট্ট যশ নাকি মনে করে করোনা ভাইরাসকে তাড়িয়ে দিতে পারে, নিয়ে চলে যেতে পারেন একমাত্র অমিতাভ বচ্চন! বিষয়টা ঠিক কী? আসলে করণ মজা করে যশের কাছে জানতে চান, করোনা ভাইরাস কে নিয়ে চলে যেতে পারেন? ছোট্ট যশ হেসে উত্তর দেয়, অমিতাভ বচ্চন!

 

View this post on Instagram

There is someone who can take away the #coronavirus

A post shared by Karan Johar (@karanjohar) on

পশ্চিমবঙ্গে করোনা চিত্রটা এখন ঠিক কেমন? রবিবার আক্রান্ত তিন জনের নমুনা পরীক্ষার রিপোর্টে করোনা মেলেনি। আক্রান্তের রিপোর্ট এই প্রথম নেগেটিভ, তাই স্বস্তির শ্বাস ফেলেন স্বাস্থ্য দফতরের কর্তারা। কিন্তু রাতে একসঙ্গে চার জনের দেহে করোনা ধরা পড়ায় রাজ্যে আক্রান্তের সংখ্যা ১৮ থেকে বেড়ে হয় ২২। চিকিৎসক শিবিরের খবর, আলিপুরের সেনা হাসপাতালের অ্যানাস্থেসিয়া বিভাগের প্রধান ১৭ মার্চ দিল্লি থেকে ফেরেন। ২১ মার্চ পর্যন্ত হাসপাতালে কাজ করেন। ২৩ তারিখে অসুস্থ হয়ে পড়েন। ২৮ তারিখে ফুসফুসে সংক্রমণের জেরে ৫২ বছরের ওই চিকিৎসককে ভর্তি করানো হয় সেনা হাসপাতালের কোভিড-আইসোলেশনে। সিটি স্ক্যানে ভাইরাল নিউমোনিয়ার ইঙ্গিত মেলায় তাঁর লালারসের নমুনা নাইসেডে পাঠানো হয় রবিবার। করোনা ধরা পড়ে। রাজ্যের কোনও চিকিৎসক এই প্রথম করোনায় আক্রান্ত হলেন। তাঁর ডায়াবিটিস, উচ্চ রক্তচাপ এবং হৃদ্‌রোগের সমস্যা রয়েছে। তাঁকে আইসিইউয়ে রাখা হয়েছে। তাঁর সংস্পর্শে কারা এসেছেন, তার খোঁজ চলছে। কী করণীয়, সেই বিষয়ে সেনা হাসপাতাল-কর্তৃপক্ষকে পরামর্শ দিয়েছে কেন্দ্রীয় গবেষণা সংস্থা।

এ দিন স্বাস্থ্যকর্তাদের স্বস্তি দিয়েছে লন্ডন-যোগে আইডি-তে চিকিৎসাধীন আক্রান্ত তিন জনের নমুনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসার খবর। তাঁরা হলেন আমলা-পুত্র, দ্বিতীয় আক্রান্তের বাবা এবং উত্তর ২৪ পরগনার তরুণী, যিনি বঙ্গে করোনা-সচেতনতার মুখও বটে। আজ, সোমবার আবার তিন জনের নমুনা নাইসেডে পাঠানো হবে। এ বারেও রিপোর্ট নেগেটিভ এলে চিকিৎসকের পরামর্শ মেনে ছেড়ে দেওয়া হবে তাঁদের তিন জনকেই।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

২০২০ শুরু করুন আমাদের দারুণ দারুণ প্ল্যানার আর স্টেটমেন্ট সোয়েটশার্ট দিয়ে। এগুলো সবকটাই আপনারই মতো একশ শতাংশ মজার এবং অসাধারণ! ওহ হ্যাঁ, শুধুমাত্র আপনার জন্য রয়েছে ২০ শতাংশ ছাড়ের ব্যবস্থাও। দেরি কিসের আর, এখনই POPxo.com/shop থেকে কেনাকাটা সেরে ফেলুন আর নিজেকে আরেকটু পপ আপ করে ফেলুন!